• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • AUSSIE SPEEDSTER MITCHELL STARC MIGHT BE THE MOST EXPENSIVE OVERSEAS CRICKETER IN IPL RRC

মিলিয়ন ডলার বেবি! আইপিএলে বিদেশিদের মধ্যে সর্বোচ্চ মূল্য পেতে পারেন মিচেল স্টার্ক

মিচেল স্টার্ক হতে পারেন এবারের আইপিএলের সবচেয়ে দামি বিদেশি photo/times now

আসন্ন আইপিএলে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি মূল্য পেতে পারেন মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়ার এই বাঁহাতি ফাস্ট বোলার নিজের দক্ষতা আগেও প্রমাণ করেছেন। ভারতের বিরুদ্ধে সদ্যসমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজে তাঁর গতি, বাউন্স ঝামেলায় ফেলেছিল ভারতীয় ব্যাটসম্যানদের।

  • Share this:

    #চেন্নাই: কয়েকদিনের মধ্যেই শুরু হতে চলেছে ভারত - ইংল্যান্ড টেস্ট সিরিজ। তার মধ্যেই চেন্নাইতে হবে আইপিএলের মিনি নিলাম। কোন ক্রিকেটার কোন দলে যেতে পারেন তাই নিয়ে এখন থেকেই সমর্থকদের উৎসাহ তুঙ্গে। ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া মনে করেন আসন্ন আইপিএলে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি মূল্য পেতে পারেন মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়ার এই বাঁহাতি ফাস্ট বোলার নিজের দক্ষতা আগেও প্রমাণ করেছেন। ভারতের বিরুদ্ধে সদ্যসমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজে তাঁর গতি, বাউন্স ঝামেলায় ফেলেছিল ভারতীয় ব্যাটসম্যানদের। আধুনিক ক্রিকেটে গতির দিক থেকে প্রথম তিনজনের মধ্যে থাকবেন তিনি।২০১৬ টুর্ণামেন্টে বেঙ্গালুরুর হয়ে সবচেয়ে বেশি মূল্যবান ক্রিকেটার ছিলেন তিনি। তারপর থেকে ধারাবাহিক ভাবে আইপিএল খেলা হয়নি তাঁর। কখনও চোট পেয়ে ছিটকে গিয়েছেন, কখনও জাতীয় দলের হয়ে খেলার কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন।

    কিন্তু এই মুহূর্তে তিনি ফিট। বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ডেল স্টেইন আগেই জানিয়ে দিয়েছেন এবারে টুর্ণামেন্টে তিনি নেই। ক্রিস মরিসকে ছেড়ে দিয়েছে বেঙ্গালুরু। উমেশ যাদবকে রিলিজ করে দেওয়া হয়েছে। সিরাজ ছাড়া নামি জোরে বোলার নেই দলে। তাছাড়া নিলামে তিরিশ কোটির বেশি অর্থ রয়েছে বেঙ্গালুরুর। তাই স্টার্ককে তুলতে অলআউট যাবে তাঁরা। সেক্ষেত্রে গতবার সাড়ে পনেরো কোটি দিয়ে কেকেআর প্যাট কামিন্সকে দলে নিয়েছিল। স্টার্ক সেই রেকর্ড ভেঙে দিতে পারেন। এছাড়াও অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চকে রিলিজ করে দিয়েছে বেঙ্গালুরু। ওই জায়গায় ওপেনার হিসেবে ইংল্যান্ডের জেসন রয় এবং ডেভিড মালানকে নিতে পারে তাঁরা।

    পাশাপাশি রাজস্থান স্টিভ স্মিথকে ছেড়ে দেওয়ার পর তাঁকে নেওয়ার ব্যাপারে এগিয়ে রয়েছে চেন্নাই সুপার কিংস। সাতটি জায়গা ফাঁকা রয়েছে। তার মধ্যে একটি বিদেশি স্লট। গতবার নিজেদের ইতিহাসে সবচেয়ে খারাপ ফল করেছিল চেন্নাই। প্লে অফে যেতে পারেনি। দলে অভিজ্ঞ ব্যাটসম্যানের অভাব দেখা দিয়েছিল। স্মিথ মিডল অর্ডারে খেলার পাশাপাশি ওপেন করতেও পারেন। দু প্লেসি, স্যাম কারান থাকলেও এবার নেই শেন ওয়াটসন। হরভজন সিং,পীযুষ চাওলা, মুরলী বিজয়দের ছেড়ে দিয়েছে চেন্নাই। তাই ওই জায়গায় স্মিথের কথা ভাবতে পারে চেন্নাই। কারণ চেন্নাই সাধারণত ওপেনার হিসেবে একজন বিদেশি রাখতে পছন্দ করে।

    Published by:Rohan Chowdhury
    First published: