বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

‘‌আপনাদের মতামতই আপনারদের শক্তি’ ভোটের দিন জোর গলায় বললেন কমলা হ্যারিস

‘‌আপনাদের মতামতই আপনারদের শক্তি’ ভোটের দিন জোর গলায় বললেন কমলা হ্যারিস

এবারের নির্বাচনে আমেরিকা রেকর্ড করেছে। আমেরিকার সাধারণ মানুষ ভোট দিয়ে রেকর্ড করেছেন। এই বিপুল সংখ্যায় ভোট পড়ার ফলে গণতন্ত্রের উৎসব নতুন চেহারা পেয়েছে।

  • Share this:

‌অতিমারি চলছে। তার মধ্যেই চলছে আমেরিকার নির্বাচন। আর সেই নির্বাচনের দিকেই নজর রয়েছে পৃথিবীর। এবারে সেই নির্বাচনেই ডেমোক্র‌্যাটদের হয়ে ভাইস প্রেসিডেন্ট পদে লড়ছেন কমলা হ্যারিস। ভোটের দিনেই তিনি গণতন্ত্রের হয়ে লড়াইয়ে র সুর তুললেন তাঁর বক্তব্যে। পরে ট্যুইট করেও বললেন সাধারণ মানুষকে ভোট দেওয়ার কথা। প্রায় ১০ কোটি মানুষ ভোটের আগেই ভোট দিয়ে রেখেছেন প্রি ভোট ব্যালটের মাধ্যমে। আর ভোটের দিনই সেই ভোটারদের উদ্বুদ্ধ করতে কথা বলতে শোনা গেল কমলা হ্যারিসকে।

এবারের নির্বাচনে আমেরিকা রেকর্ড করেছে। আমেরিকার সাধারণ মানুষ ভোট দিয়ে রেকর্ড করেছেন। এই বিপুল সংখ্যায় ভোট পড়ার ফলে গণতন্ত্রের উৎসব নতুন চেহারা পেয়েছে। আমেরিকায় করোনা পরিস্থিতি খারাপ হওয়া সত্ত্বেও যে মানুষ ভোট দিতে এসেছেন, সেই বিষয়টিকেই তুলে ধরেছেন কমলা। তিনি একের পর এক ট্যুইটে লিখেছে, ‘‌আপনাদের জীবন নির্ভর করে এই ভোটের উপর। সেই কারণে আপনাদের ভোট দেওয়া দরকার। আমাদের গণতন্ত্র আপনাদের ভোটের উপর নির্ভর করে। আমরা সাম্য, সুবিচার ও সাধারণ মানুষের কাছে সুযোগ পৌঁছে দেওয়ার জন্য ভোট দেব। একদিন আমাদের পরবর্তী প্রজন্ম আমাদের দিকে চেয়ে বলবে, আমরা তাঁদের জন্য কী করেছি, আমরা তখন বলতে পারব, আমরা আমাদের দেশের জন্য লড়াই করেছি। ভোট দিন।’‌

তিনি ট্যুইটারে আরও লিখেছেন, ‘‌এখন উঠে দাঁড়ানোর সময়, জোরে কথা বলার সময়। এখন ভোট দেওয়ার সময়। মনে রাখবেন, আপনার মতামতই আপনার শক্তি, কেউ যেন সেটা কেড়ে নিতে না পারে।’‌ কমলার সুরেই এদিন ভোটের লাইনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে ছিলেন সাধারণ মানুষ। বিভিন্ন স্কুল, লাইব্রেরির সামেন স্বাস্থ্যবিধি মেনে ভোটের লাইনে দাঁড়িয়ে থাকার ছবি ছিল সর্বত্র। সব মিলিয়ে ভোটের নিরিখে নতুন করে রেকর্ড করল আমেরিকা। সেখানে সাধারণ মানুষ উজাড় করে অংশ নিলেন ভোটে।

Published by: Uddalak Bhattacharya
First published: November 4, 2020, 12:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर