Home /News /international /
Top Ten Travel Destinations: চলতি বছরে কম খরচে ঘুরে নিতে পারেন বিশ্বের এই ১০টি সেরা ও সাশ্রয়ী জায়গা

Top Ten Travel Destinations: চলতি বছরে কম খরচে ঘুরে নিতে পারেন বিশ্বের এই ১০টি সেরা ও সাশ্রয়ী জায়গা

10 Travel Destinations: এই দশটি জায়গায় একবার ঘুরে আসতে পারেন।

  • Share this:

#কলকাতা: ভ্রমণের জন্য সব চেয়ে সাশ্রয়ী এবং নতুন গন্তব্যের চাহিদা বরাবরই বেশি। আজ এই রকমই ১০টি ভ্রমণ স্থানের কথা আমরা জানব।

১. মায়ামি

বিদেশের রৌদ্রোজ্জ্বল সমুদ্রসৈকতে ভ্রমণ করতে চান? তা-ও আবার নিতান্ত অল্প খরচে? হ্যাঁ ভ্রমণপিপাসুদের আগামী টার্গেট হয়ে উঠতে পারে মায়ামি। ট্রেন্ডি শহর এবং কাছাকাছি অন্তহীন সমুদ্র সৈকত মানে প্রায় প্রত্যেকের জন্যই কিছু না-কিছু আছে, যেমন সার্ফিং এবং স্কুবা ডাইভিং।

আরও পড়ুন- সিনেমার জনপ্রিয় অভিনেত্রীকে অমানবিক অত্যাচারের পর খুন! দোষ স্বীকার করলেন স্বামী

২. নিউ ইয়র্ক সিটি

নিউইয়র্ক বিশ্বের এমন একটি স্থান, যা প্রত্যেকের অন্তত এক বার পরিদর্শন করা উচিত। প্রচুর শো, আর্ট গ্যালারী, ঘুরে দেখার জন্য পার্ক, খাওয়ার জন্য সুস্বাদু খাবার-সহ নিউইয়র্ক একটি আকর্ষণীয় প্যাকেজ। নিউইয়র্কের রাউন্ডট্রিপ ফ্লাইটের খরচও কম।

৩. লস অ্যাঞ্জেলেস

অত্যাশ্চর্য সৈকত থেকে শুরু করে ওয়াক অফ ফেম, হলিউডের আইকনিক এবং বিশ্ব জুড়ে অন্তহীন সুস্বাদু রেস্তোরাঁ সব মিলিয়ে লস অ্যাঞ্জেলেসের জুড়ি মেলা ভার।

৪. শিকাগো

শিকাগো একটি দীর্ঘ সপ্তাহান্তের ছুটি কাটানোর জন্য উপযুক্ত জায়গা। হেঁটে ঘুরে বেড়ানোর উপযোগী ডাউনটাউন শহর এবং জাদুঘরে (মঙ্গলবার বিনামূল্যে!) নামমাত্র বাজেটের মধ্যেই করে ফেলা সম্ভব। নিউইয়র্ক থেকে এখানে যাওয়ার ফ্লাইটগুলি বেশ সস্তা।

৫. সিয়াটল

প্রকৃতি দ্বারা বেষ্টিত ছোটখাটো সুন্দর শহরের খোঁজ চাইলে সিয়াটল এক কথায় অপূর্ব। ডিসকভারি পার্ক, এলিয়ট বে বরাবর বাইক চালিয়ে সময় কাটানোর জন্য দারুণ। এ ছাড়াও আকর্ষণীয় অনেক কিছুই রয়েছে সিয়াটলে।

আরও পড়ুন- ৯০ বছরে ছাদনাতলায়! ছেলে-মেয়ে-নাতি-নাতনি নিয়ে বিয়ের পিঁড়িতে! ঝড়ের গতিতে ভাইরাল...

৬. বোগোটা

কলম্বিয়ার মধ্যমণি এই শহর পর্যটকদের জন্য পসরা সাজিয়ে বসে রয়েছে। কলম্বিয়ান কফির দুর্দান্ত স্বাদ, স্থানীয় কফিহাউসগুলি ঘুরে দেখার সুযোগ, বোগোটার সুস্বাদু (এবং সস্তা!) রাস্তার খাবার, প্রচুর তাজা ফল এবং জ্যুস এবং ঐতিহ্যবাহী নানান রেস্তোরাঁ, এই তালিকা শেষ হওয়ার নয়।

৭. হনুলুলু

গভীর নীল জল, অসাধারন চমৎকার সৈকতদৃশ্য, রেনফরেস্ট, জলপ্রপাত, পাহাড়ের চূড়ার দৃশ্য এবং আরও অনেক কিছু নিয়ে হনুলুলু সস্তায় ঘোরার জন্য আদর্শ।

৮. ভ্যাঙ্কুভার

সমৃদ্ধ শিল্প, সঙ্গীত এবং থিয়েটারের শহর এবং অবিশ্বাস্য সস্তা-সুস্বাদু খাবার খেতে চাইলে এর বিকল্প নেই। ভ্যাঙ্কুভারে ভ্রমণের ফ্লাইটগুলির রাউন্ডট্রিপ বেশ সস্তা।

৯. সান জুয়ান, পুয়ের্তো রিকো

পাসপোর্ট নেই? সমস্যা নেই! পুয়ের্তো রিকোতে প্রবেশের জন্য পাসপোর্টের প্রয়োজন হবে না। একটি অনন্য সংস্কৃতি এবং ঐতিহাসিক শহর পর্যটকদের ষোড়শ শতাব্দীর স্বাদ দেবে।

১০. সান হোসে ক্যাবো

মেক্সিকোর পশ্চিম উপকূলের এই সমুদ্র সৈকত শহর শীতকালে ভ্রমণের উপযুক্ত জায়গা। এখানে আশ্চর্যজনক খাবার এবং মনোমুগ্ধকর পরিবেশ সমস্ত ক্লান্তি ভুলিয়ে দেবে।

Published by:Suman Majumder
First published:

Tags: Tourism, Tourist Destination, Travel

পরবর্তী খবর