সোনার বিরিয়ানি খেয়েছেন? ২৩ ক্যারেট সোনা দিয়ে তৈরি ! দাম শুনলে চমকে যাবেন

photo source Instagram

না, অবাক হওয়ার কিছু নেই সত্যিই দুবাইতে পাওয়া যাচ্ছে সোনার বিরিয়ানি, 'দ্য রয়াল গোল্ড বিরিয়ানি'।

  • Share this:

    #দুবাই: বিরিয়ানি ! আহা ! এই নাম শুনলেই জিভে জল। কলকাতার মানুষ বিরিয়ানি খেতে দারুণ পছন্দ করে। সে হায়দরাবাদি বিরিয়ানি হোক বা আরসালান, আমিনিয়া যাই হোক না কেন ! বিরিয়ানি বলতেই জিভে জল, না খেলেই নয়। কিন্তু তাই বলে আপনাকে যদি সোনা দিয়ে বিরিয়ানি বানিয়ে দেওয়া হয় খাবেন? সোনার বিরিয়ানি ! শুনেই কেমন অবাক হচ্ছেন তো? না, না, অবাক হওয়ার কিছু নেই সত্যিই দুবাইতে পাওয়া যাচ্ছে সোনার বিরিয়ানি, 'দ্য রয়াল গোল্ড বিরিয়ানি'। তা বিষয়টা কি?

    খোঁজ করতে গিয়ে দেখা গেল দুবাইয়ের Bombay Borough নামের এক রেস্তোরাঁ এই অভিনব বিরিয়ানি নিয়ে এসেছে। যার দাম ভারতীয় টাকায় ১৯ হাজার ৭০৭ টাকা। বলা যেতে পারে ২০ হাজার টাকায় এক প্লেট সোনার বিরিয়ানি। না তবে ওই সোনা দিয়ে আপনি কানের দুল বা আংটি বানাতে পারবেন না, খেতে হবে। সোনার চূর্ণ দিয়ে আর্য়ূবেদ শাস্ত্রে ওষুধ বানানো হয়। সে কথা আমরা জানি। খাওয়ার যোগ্য সোনা দিয়েই এই প্লেট সাজানো হয়। সব মিলিয়ে ২৩ ক্যারেটের সোনা থাকে। আবার সোনার থালা বাটিতেই আপনাকে পরিবেশন করা হবে খাবার।

    দ্য রয়াল গোল্ড বিরিয়ানিতে থাকছে একটি বড় সোনার থালা বা থাল। যাতে আপনি পাবেন বিরিয়ানি রাইস, কিমা রাইস, অথবা সাদা ভাতও নিতে পারেন কিম্বা স্যাফরন রাইস। যার ওজন তিন কিলো। মানে এক থালা ভাতে বা বিরিয়ানিতে ৬ থেকে সাত জন খেতে পারবেন। আলু-ভাজা, সেদ্ধ ডিম, পেঁয়াজ ভভাজা এসব তো থাকছেই। সঙ্গে থাকছে চিকেন ও মটনের নানা রকম আইটেম। এবং রায়তা। ডালিমের তৈরি বিশেষ রায়তাও থাকছে। এক কথায় জিভে জল আনা খাবার। চিকেন বা মটন কাবাবগুলি খাবার যোগ্য সোনার পাতায় মোড়া থাকবে। মানে বুঝতে পারছেন ব্যাপারটা কি ! এই সোনার বিরিয়ানির কথা সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই শেয়ার হতে শুরু করেছে। ইতিমধ্যে ভাইরাল দুবাইয়ের সোনার বিরিয়ানি।

    Published by:Piya Banerjee
    First published: