Pregnancy 10 kids: এই মহিলার গর্ভে একসঙ্গে ১০টি বাচ্চা! রেকর্ড গড়লেন তিনি

১০ সন্তানের মা

মা ও শিশুরা সব সুস্থ (pregnancy with 10 kids)রয়েছে৷ তাই খুশি পরিবারের সমস্ত সদস্যরাও৷

  • Share this:

    #কেপটাউন: আপনার চারপাশে যমজ হওয়ার অনেক খবর নিশ্চয়ই শুনেছেন। অনেক সময় এক মহিলার তিনটি সন্তান এক সাথে হওয়ার খবরও সামনে আসে৷ তবে আপনি কি কখনও শুনেছেন যে কোনও মহিলা একসাথে ১০ বাচ্চার জন্ম দিয়েছেন? এদেশে নয়, দক্ষিণ আফ্রিকায়  (South Africa) এমনই একটি অবাক করা ঘটনা সামনে এসেছে। এটি একটি বিশ্ব রেকর্ড (World Record)। গোসিয়ামি থমারা সিথোল (Gosiame Thamara Sithole) নামে এক মহিলা একই সাথে ১০ টি সন্তানের (10 kids at a time)জন্ম দিয়েছেন।

    স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে যে, ৩৭ বছর বয়সি গোসিয়ামি ধামারা সিথোল এক সাথে সাতটি ছেলে এবং তিনটি মেয়েকে জন্ম দিয়েছেন। গর্ভাবস্থায়, চিকিৎসকেরা বলেছিলেন যে তার ৬টি বাচ্চা হতে পারে, কিন্তু ৭ জুন যখন গোসিয়ামির অস্ত্রোপচারের পর একসাথে ১০টি সন্তান হয়। গোসিয়ামি বলেছেন যে, তাঁর স্বামীর আশা ছিল যে তাদের আটটি সন্তান হোক। মা ও শিশুরা সব সুস্থ রয়েছে৷ তাই খুশি পরিবারের সমস্ত সদস্যরাও৷

    গোসিয়ামি জানিয়েছিলেন যে গর্ভাবস্থায়, যখন ডাক্তাররা অনুভব করেছিলেন যে তাঁর পেটে ৬টি শিশু রয়েছে, তারা গোসিয়ামিকে খুব সতর্ক থাকতে বলেছিলেন। চিকিৎসকরা জানতেন যে একটু অসতর্কতা সমস্ত শিশুদের জন্য বিপজ্জনক হিসাবে প্রমাণিত হতে পারে। একটা সময় ছিল যখন গোসিয়ামি খুব অসুস্থ হয়ে পড়েছিলেন। তিনি বলেছিলেন যে গর্ভাবস্থায় তিনি প্রচুর ব্যথা অনুভব করেছিলেন৷ তবে তার মনে একটাই চিন্তা ছিল যে তার সন্তানরা যেন সুস্থ থাকে।

    গোসিয়ামির সব শিশু পুরোপুরি সুস্থ তবে আপাতত তাদের কিছুদিন ইনকিউবেটরে থাকতে হবে। ম্যালঅনলাইনের প্রতিবেদন অনুসারে, গোসিয়ামি প্রাকৃতিকভাবেই গর্ভধারণ করেছিলেন। গর্ভাবস্থায় তাকে অনেক সমস্যার মুখোমুখি হতে হয়েছিল। সবসময় তার পা এবং কোমরে ব্যথা ছিল। তিনি জানত যে একটি ভুল তার বাচ্চাদের পক্ষে বিপজ্জনক হতে পারে। সবকিছু সুষ্ঠুভাবে হয় এবং আজ গোসিয়ামি একসঙ্গে ১০ সন্তানের মা হয়ে বিশ্বরেকর্ডও করেছেন! এর আগে এই রেকর্ডটি মরক্কোর মালি থেকে হালিমা সিসি নামে এক মহিলা করেছিলেন৷ তিনি একসঙ্গে ৯ টি সন্তানের জন্ম দেন। এর মধ্যে পাঁচটি মেয়ে এবং চার ছেলে রয়েছে। গোসিয়ামি মাত্র এক মাসের মধ্যেই হালিমা সিমির রেকর্ডটি ভেঙে দিয়েছেন।

    Published by:Pooja Basu
    First published: