'মহিলারা রান্নাঘরের জন্যই আদর্শ', লিঙ্গ বৈষম্যের বিতর্কিত ট্যুইট বার্গার কিং'য়ের

'মহিলারা রান্নাঘরের জন্যই আদর্শ', লিঙ্গ বৈষম্যের বিতর্কিত ট্যুইট বার্গার কিং'য়ের

প্রতীকী ছবি

যৌনতাবাদী ট্যুইট করে বিতর্কে জড়িয়েছে এই ফাস্ট ফুড প্রস্তুতকারী সংস্থা। এবারের আন্তর্জাতিক নারী দিবসের দিন সংস্থার পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় ট্যুইট করে লেখা হয়েছিল, 'মহিলারা রান্নাঘরের জন্যই আদর্শ'।

  • Share this:

    #লন্ডন: ব্রিটেনের ফাস্ট ফুড চেন 'বার্গার কিং'-কে ক্ষমা চাইতে হল তাদের সাম্প্রতিক একটি ট্যুইটের জন্য। বৈষম্যমূলক এমন ট্যুইট করে বিতর্কে জড়িয়েছে এই ফাস্ট ফুড প্রস্তুতকারী সংস্থা। এবারের আন্তর্জাতিক নারী দিবসের দিন সংস্থার পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় ট্যুইট করে লেখা হয়েছিল, 'মহিলারা রান্নাঘরের জন্যই আদর্শ'। লিঙ্গ বৈষম্যমূলক এমন ট্যুইট করার পর থেকেই নেটিজেনের রোষের মুখে পড়ে সংস্থাটি।

    বার্গার কিংয়ের গোটা ট্যুইটিতে লেখা হয়েছিল, 'মহিলারা রান্নাঘরের জন্যই আদর্শ। ফাইন ডাইনিং কিচেন, ফুড ট্রাক কিচেন, পুরস্কার জয়ী রান্নাঘর, সাধারণ রান্নাঘর, ভয়ের রান্নাঘর, বার্গার কিং রান্নাঘর। যে কোনও ধরনের পেশাদার রান্নাঘরের জন্যই মহিলারা তৈরি।' যদিও এমন বিতর্কিত ট্যুইটের পর সোশ্যাল মিডিয়ায় সমালোচনার মুখে পড়েই ট্যুইটি মুছে ফেলে সংস্থাটি।

    নিউ ইয়র্ক টাইমসের খবরের কাগজেও এই বিজ্ঞাপন প্রকাশিত হয়েছিল। অভিযোগ উঠেছে, এর আগেও নিজেদের গ্রহণযোগ্যতা বাড়াতে এমন বিতর্কিত লিঙ্গ বৈষম্যমূলক ট্যুইট করেছে এই সংস্থাটি। নিজেদের ট্যুইটকে মানুষের কাছে আরও বেশি করে পৌঁছে দিতে ইচ্ছে করেই এমন ধরনের বিতর্কিত লেখা লেখা হয় বলে অনেকে প্রশ্ন তুলেছেন। যদিও এবারের নারী দিবসের বিতর্কের পর নিজেদের পোস্ট তুলে নিতে বাধ্য হয় 'বার্গার কিং'।

    সংস্থার পক্ষ থেকে পরে দাবি করা হয়েছে, 'আমাদের উদ্দেশ্য ছিল এটা জানানো যে ইউকে-র কিচেনে নানা ধরনের স্কলারশিপ পাওয়ার মতো রান্না করেন যে শেফরা তাঁদের ২০ শতাংশই মহিলা। এর পরের বার আমরা আরও ভালো করব। আমাদের এবারের লেখার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।'

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর