Video: চলন্ত সিঁড়িতে দুর্ঘটনা, হুইলচেয়ারে থাকা বৃদ্ধকে বাঁচালেন মহিলা! দেখুন

Video: চলন্ত সিঁড়িতে দুর্ঘটনা, হুইলচেয়ারে থাকা বৃদ্ধকে বাঁচালেন মহিলা! দেখুন

সুপার মার্কেটের চলন্ত সিঁড়িতে দুর্ঘটনা, হুইলচেয়ারে থাকা বৃদ্ধকে বাঁচালেন মহিলা

হুইলচেয়ারে থাকা অবস্থায় দুর্ঘটনাক্রমে এসকেলেটারে এসে পড়েন এক ব্যক্তি। শেষমেশ নিচের কাউন্টারে থাকা দুই কর্মরত মহিলা তাঁর জীবন ব?

  • Share this:

#বেজিং: সুপার মার্কেটের এসকেলেটারে দুর্ঘটনা। একটুর জন্য প্রাণে বাঁচলেন হুইলচেয়ারে থাকা বয়স্ক এক ব্যক্তি। তবে পরিত্রাতা নিচেই ছিলেন। এই ঘটনা যেন আরও একবার প্রমাণ করে দিল, হিরো হওয়ার জন্য কোনও বিশেষ পোশাক বা টুপির প্রয়োজন পড়ে না। বাস্তবের নায়করা আমাদের আশেপাশেই থাকেন।

সম্প্রতি দক্ষিণ চিনের একটি ভিডিও দাবানলের মতো ছড়িয়ে পড়েছে নেটপাড়ায়। ভিডিওটিকে সোশ্যাল মাধ্যমে শেয়ার করেছে সাউথ চাইনা মর্নিং পোস্ট(South China Morning Post)। ভিডিওতে দেখা গিয়েছে, হুইলচেয়ারে থাকা অবস্থায় দুর্ঘটনাক্রমে এসকেলেটারে এসে পড়েছেন এক ব্যক্তি। সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ হারিয়ে নিচের দিকে গড়িয়ে পড়ছেন তিনি। এমন সময় নিচের কাউন্টারে থাকা দুই কর্মরত মহিলার চোখে পড়ে ঘটনাটি। ঘটনাস্থানের দিকে ছুটে যান তাঁরা। কোনওক্রমে হুইলচেয়ারটিকে আটকে ওই ব্যক্তির জীবন বাঁচান তাঁরা। এর পর লাল জাম্পার পরা আরও একজন মহিলাকে এগিয়ে যেতে দেখা যায়।

SCMP-র শেয়ার করা পোস্ট অনুযায়ী, দুর্ঘটনার সময় বৃদ্ধের চিৎকার শুনে ওই মহিলা ছুটে যান। বৃদ্ধের চোট না লাগলেও হুইলচেয়ার নিয়ে গড়িয়ে পড়ার সময় একটি শিশু গুরুতরভাবে জখম হয়েছে। বৃদ্ধের জীবন বাঁচানোর পর মহিলা জানান, বাঁচাতে গিয়ে নিজের কী হবে, সেই বিষয়ে ভাবিনি। শুধুমাত্র বৃদ্ধের জীবন বাঁচানোই মূল লক্ষ্য ছিল। ভিডিওটি নেটপাড়ায় ভাইরাল হতেই কমেন্টের ভিড় দেখা যায়। মহিলার এই পদক্ষেপকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা। এক ব্যবহারকারী লিখেছেন, নিজের জীবনের ঝুঁকি নিয়ে মহিলা যা করেছেন, তা সত্যিই প্রশংসনীয়। কেউ কেউ ওই মহিলাকে ‘রিয়েল হিরো’ বলে আখ্যা দিয়েছেন।

প্রসঙ্গত, সম্প্রতি ইন্টারনেটে খানিকটা একইরকম একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, রেলওয়ে ট্র্যাকে একটি শিশু পড়ে রয়েছে। আর জীবনের পরোয়া না করে সেই শিশুকে উদ্ধার করেছেন এক ব্যক্তি। এই ঘটনাগুলিই যেন বার বার প্রমাণ করে দেয়, এখনও মানবিকতা বেঁচে রয়েছে। শুধু পারস্পরিকর সহমর্মিতা ও সহানুভূতি বোধের দরকার।

Published by:Raima Chakraborty
First published:

লেটেস্ট খবর