'আলোচনার চেষ্টা বৃথা', শান্তি প্রতিষ্ঠায় ভারতের সঙ্গে আর আলোচনায় আগ্রহী নয় পাকিস্তান

'আলোচনার চেষ্টা বৃথা', শান্তি প্রতিষ্ঠায় ভারতের সঙ্গে আর আলোচনায় আগ্রহী নয় পাকিস্তান

ভারতের সঙ্গে আলোচনায় আগ্রহী নয় পাকিস্তান , স্পষ্ট জানিয়ে দিলেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খান । তাঁর মতে একাধিকবার শান্তিপ্রস্তাব আলোনার আর্জি ফিরিয়ে দিয়েছে ভারত

  • Share this:

#ইসলামাবাদ: কাশ্মীর নিয়ে আর ভারতের সঙ্গে আলোচনায় আগ্রহী নয় পাকিস্তান , স্পষ্ট জানিয়ে দিলেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খান । তাঁর মতে একাধিকবার শান্তিপ্রস্তাব আলোনার আর্জি ফিরিয়ে দিয়েছে ভারত । যদিও এই দাবি খারিজ করা হয়েছে কেন্দ্রের তরফ থেকে ।

কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পরই New York Times কে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের তরফ থেকে সম্ভাব্য পারমাণবিক আক্রমণের কথা জানিয়েছিলেন তিনি । একাধিক ট্যুইটে ভারতের পারমাণবিক অস্ত্রাগার সম্পর্কে বিশ্ববাসীকে সতর্ক হওয়ার আর্জিও জানিয়েছিলেন তিনি । কাশ্মীর নিয়েও বারংবার ভারতের সমালোচনায় সরব হয়েছেন তিনি।

শেষপর্যন্ত তিনি জানিয়েছেন, 'আলোচনা করার সময় শেষ । ভারতের সঙ্গে কথা বলে কোনও লাভ নেই বরং আমি যখন শান্তি প্রতিষ্ঠার স্বার্থে আলোচনার আর্জি জানিয়েছি তখন তাকে তুষ্টির রাজনীতি আখ্যা দেওয়া হয়েছে '।

তবে মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় রাষ্ট্রদূত, হর্ষ বর্ধন শ্রীংলা জানিয়েছেন ইমরানের দাবি ভিত্তিহীন । পাকিস্তানকে যতবার সন্ত্রাসবাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে বলা হয়েছে ততবারই তাতে আমল দেয়নি ইমরান সরকার ।

First published: 08:15:09 AM Aug 23, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर