ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার দিন কি শাড়ি পরবেন কমলা হ্যারিস? ভারতীয়দের মধ্যে জল্পনা তুঙ্গে!

ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার দিন কি শাড়ি পরবেন কমলা হ্যারিস? ভারতীয়দের মধ্যে জল্পনা তুঙ্গে!
Will Kamala Harris wear a saree for her swearing in ceremony as US Vice President ? | Image credit: Twitter/Reuters

তবে কমলা সত্যি সত্যি কী পরবেন, সেটা একমাত্র তখনই জানা যাবে যখন তিনি ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন।

  • Share this:

#নিউইয়র্ক : কমলা হ্যারিসকে (Kamala Harris) নিয়ে ভারতীয়দের গর্বের শেষ নেই। হোক না তিনি আমেরিকার বাসিন্দা। তাতে কী? জন্ম তো তাঁর এই দেশেই। আর একজন ভারতীয় হিসেবে তিনি হতে চলেছেন পৃথিবীর অন্যতম শক্তিশালী দেশের ভাইস প্রেসিডেন্ট। সেটা কি কম গর্বের কথা?

কাল নিজের দফতরের দায়ভার সামলাবেন কমলা। আর এই নিয়েই জল্পনা তুঙ্গে। অনেকেই আশা করছেন যে ওই বিশেষ দিনে নিজের দেশের ঐতিহ্যকে সম্মান জানিয়ে শাড়ি পরবেন ইউনাইটেড স্টেটস অফ আমেরিকার ভাইস প্রেসিডেন্ট।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার বিভু মহাপাত্র (Bibhu Mahapatra) জানিয়েছেন যে এটা মোটেই অস্বাভাবিক কিছু নয়। কমলা শাড়ি পরতেই পারেন। এভাবে তিনি তাঁর দেশের মানুষ এবং আমেরিকায় বসবাসকারী অসংখ্য ভারতীয়দের কাছের মানুষ হয়ে উঠবেন।


নির্বাচনী ক্যাম্পেন চলাকালীন দর্শকদের মধ্যে থেকে কমলাকে শাড়ি পরার বিষয়ে প্রশ্ন করেন কেউ একজন। তাঁর কাছে জানতে চাওয়া হয় যে নির্বাচন জিতে গেলে কি শাড়ি পরবেন শ্রীমতী হ্যারিস? বুদ্ধিমতী কমলার চটজলদি উত্তর, আগে জিতে যাই!

কিছু দিন আগেই শাড়ি-পরিহিতা কমলার একটি পুরনো ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এই ছবি দেখে আপ্লুত হয়ে পরেন ভারতীয়রা। তাঁরা বুঝতে পারেন দীর্ঘ দিন আমেরিকায় থাকলেও দেশের ঐতিহ্যকে এখনও বহন করে চলেছেন এই দুঁদে রাজনীতিবিদ। যদিও এই ছবিটি তখন তোলা হয়েছিল, যখন কমলা ভারতে এসেছিলেন। তবে বিভু বিষয়টিকে অন্য চোখে বিশ্লেষণ করছেন। ট্রাম্প সরকারের আমলে নানা সমস্যায় জর্জরিত ছিল আমেরিকা। বিশ্বমঞ্চে বারবার নিন্দিত হয়েছে গণতন্ত্রের জন্য বিখ্যাত এই দেশ। এখন বর্তমান রাষ্ট্রপতির ঘাড়ে অনেক দায়িত্ব। তাঁকে শুধু দেশের মানুষেরই মন জয় করতে হবে তা নয়, সারা বিশ্বের সঙ্গে ভঙ্গুর সম্পর্ককে আবার সঙ্গবদ্ধ করতে হবে। আর এই রকম পরিস্থিতিতে কমলা যদি শাড়ি পরেন, তা হলে এটা অনেকটা ক্ষতে মলম লাগানোর মতো ব্যাপার হবে।

তবে যে যাই বলুক, ট্যুইটারের লোকজন কিন্তু অধীর আগ্রহে অপেক্ষা করছেন শাড়ি-পরিহিতা কমলাকে শপথমঞ্চে দেখবেন বলে।

https://twitter.com/sahir_yow/status/1350233129823440903?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1350233129823440903%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.news18.com%2Fnews%2Fbuzz%2Fwill-kamala-harris-wear-a-saree-for-inauguration-day-in-us-twitter-cant-wait-to-find-out-3308264.htmlএকের পর এক ট্যুইট বলে দিচ্ছে- গোটা দেশ চাইছে যে শাড়ি পরেই নিজের কেরিয়ারের এই নতুন উচ্চতায় প্রবেশ করুন তিনি।https://twitter.com/_MonikaVPatel_/status/1349520881983348737?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1349520881983348737%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.news18.com%2Fnews%2Fbuzz%2Fwill-kamala-harris-wear-a-saree-for-inauguration-day-in-us-twitter-cant-wait-to-find-out-3308264.html

তবে কমলা সত্যি সত্যি কী পরবেন, সেটা একমাত্র তখনই জানা যাবে যখন তিনি ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন। অনেকে এটাও অনুমান করছেন যে প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামার (Barack Obama) মতো কমলাও আমেরিকার মিশ্র ফ্যাশন সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল। সেই মতো পদক্ষেপ তিনি করতেই পারেন!

Published by:Debalina Datta
First published: