প্লেয়ারদের কাটিয়ে বাসকেট বলের দুরন্ত ড্রিবল পোষ্যের, ভাইরাল ভিডিও

প্লেয়ারদের কাটিয়ে বাসকেট বলের দুরন্ত ড্রিবল পোষ্যের, ভাইরাল ভিডিও

চিনের এই খুদে কুকুরটির নাম জিয়াও (Xiao Ba)

চিনের এই খুদে কুকুরটির নাম জিয়াও (Xiao Ba)

  • Share this:

মাঝে মাঝেই পোষ্যদের নানা প্রতিভা রীতিমতো অবাক করে দেয়। সম্প্রতি তারই এক ঝলক মিলল। চিনের তিন বছর বয়সী এক কর্গিসের (Corgis) বাসকেট বল ড্রিবলিং বিস্মিত করেছে নেটিজেনদের। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভিডিওটি। চিনের এই খুদে কুকুরটির নাম জিয়াও বা (Xiao Ba)।

ডেইলি মেল-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ভিডিওটি শেয়ার করেছেন জিয়াওয়ের মালকিন এম এস গান। বাসকেট বলের ড্রিবল দেখে নেটিজেনদের অনেকেই ছোট্টো জিয়াওকে 'the Cor-be Bryant of corgis' হিসেবে আখ্যা দিয়েছেন।

পোষ্যের মালকিনের কথায়, এই খেলাটির প্রতি বরাবরই বিশেষ একটা টান রয়েছে তাঁর পোষ্যের। তবে, গত গ্রীষ্মেই জিয়াওয়ের এই বাসকেট বল স্কিল সম্পর্কে জানতে পেরেছেন তিনি। আশেপাশের অন্যদের খেলা দেখতে দেখতে কিছু ড্রিবলিং মুভ শিখে ফেলেছে সে। নিজের পোষ্যকে এ ভাবে অন্য প্লেয়ারদের দিকে ছুটে যেতে ও বল নিয়ে অদ্ভুত সব ড্রিবলিং করতে দেখে তিনি নিজেই মাঝে মাঝে অবাক হয়ে যান। গানের কথায়, দারুণ ভাবে বল গার্ড করা থেকে শুরু করে একের পর এক ড্রিবল করে এদিক-ওদিক ছুটে বেড়ায় জিয়াও। প্রথম প্রথম মনে হত, বল নিয়ে খেলতে গিয়ে চোট পেতে পারে জিয়াও। কিন্তু ধীরে ধীরে সে দক্ষ হয়ে উঠছে। নিজের বুক ও পা-কে কাজে লাগিয়ে একজন বাসকেট বল প্লেয়ার হয়ে উঠেছে সে।

বলা বাহুল্য, অধিকাংশ ক্ষেত্রেই কিন্তু সেই রকম কোনও বিশেষ প্রশিক্ষণ নেয় না এই পোষ্যরা। বাড়ির লোকজনের সঙ্গে খেলতে খেলতে দক্ষ হয়ে ওঠে তারা। আর এই ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। স্থানীয়দের কথায়, এই কুকুরটিও আলাদা করে কোনও প্রশিক্ষণ নেয়নি। মালকিনের প্রেমিক ও বন্ধুদের সঙ্গে খেলতে খেলতেই সে বাসকেট বলে দক্ষ হয়ে উঠেছে।

তবে এই ঘটনা নতুন নয়। সম্প্রতি একটি কুকুরের ক্রিকেট খেলার ভিডিও ব্যাপক মাত্রায় ভাইরাল হয়েছিল। 'Bilkul Elementary' নামে একটি ইনস্টাগ্রাম (Instagram) পেইজে শেয়ার করা হয়েছিল ভিডিওটি। ভিডিওয় দেখা যায়, তিনটি পোষ্য কুকুরের সঙ্গে ক্রিকেট খেলছেন এক ব্যক্তি। ক্রিকেটের নিয়ম মেনেই রাস্তার মাঝে যে যার জায়গায় ফিল্ডিং করছে কুকুরগুলি। ব্যাটসম্যান বল মারার পর একটি কুকুরের কাছে পৌঁছে যায় বলটি। মুহূর্তেই লাফ দিয়ে বলটিকে ধরে নেয় ওই পোষ্য। পোষ্যদের সঙ্গে ক্রিকেট খেলার এই মনোরম দৃশ্য দেখার পর রীতিমতো অবাক হয়েছিলেন নেটিজেনরা!

Published by:Ananya Chakraborty
First published: