corona virus btn
corona virus btn
Loading

করোনা সচেতন রাজহাঁসও, মহিলার থুতনিতে থাকা মাস্ক উঠিয়ে নাক-মুখ ঢেকে দিল মা সরস্বতীর বাহন, সাবাশী নেটদুনিয়ার

করোনা সচেতন রাজহাঁসও, মহিলার থুতনিতে থাকা মাস্ক উঠিয়ে নাক-মুখ ঢেকে দিল মা সরস্বতীর বাহন, সাবাশী নেটদুনিয়ার

বাইরে বেরোলে ঠিকভাবে মাস্ক পরুন, কোভিড রাজহাঁস নজর রাখছে

  • Share this:

করোনার দাপটে পৃথিবী স্তব্ধ হয়ে পড়ার পাশাপাশি মানুষকেও নিজের সুরক্ষার্থে মানতে হচ্ছে বেশ কিছু নিয়ম। সামাজিক দূরত্ব, হাত বারবার স্যানিটাইজার দিয়ে ধোওয়ার পাশাপাশি মানুষকে মানতে হচ্ছে মাস্কবিধি। ইতিমধ্যেই একটি ভিডিও ক্লিপ বেশ ভাইরাল হয়েছে, যা দেখে মেনে হতেই পারে, মানুষকে মাস্ক না পরা দেখলে পশুপাখিও হয়ে উঠতে পারে কড়া অভিভাবক!

ভাইরাল হয় ভিডিটিতে দেখা যাচ্ছে, মাস্ক গলায় ঝুলিয়ে এক মহিলা রাজহাঁসের কাছে যাওয়া মাত্রই, সরস্বতীর বাহন চঞ্চু দিয়ে টেনে মহিলার ওই মুখের মাস্ক উঠিয়ে দেয়। রাজহাঁসের এই অকস্মাৎ আচরণে মহিলাও টাল সামলাতে না পেরে পেছনদিকে উল্টে পড়ে যান।

ভেনম নাম এক বইটি, এই ভিডিও ক্লিপটি শেয়ার করেছেন। পোস্টটিতে ক্যাপশন হিসাবে রয়েছে একটি হাসির ও একটি কান্নার ইমোজি। ১০ সেপ্টেম্বর, ভিডিওটি পোস্ট হওয়ার পর এখন পর্যন্ত তা ২৫ মিলিয়নের বেশিবার দেখা হয়েছে।

ভিডিওটিকে কেন্দ্র করে মানুষের বিভিন্নরকমের প্রতিক্রিয়া লক্ষ্য করা গিয়েছে। একজন জানিয়েছেন, এই রাজহাঁস কতটা বিপজ্জনক হতে পারে। তিনি তাঁর অভিজ্ঞতা জানিয়ে লিখেছেন, '' ভাগ্য ভালো, মহিলা আঘাত পাননি। রাজহাঁসকে দেখতে বেশ ভালই লাগে, কিন্তু এগুলো বড্ড নোংরা স্বভাবের। নিজেদের জায়গা বাঁচাতে এরা আপনাকে আক্রমণ করে কামড়েও দিতে পারে। আমার বাড়ির পিছনের এই লেকটিতে এদের দেখে খুব শান্তিপ্রিয় লাগলেও, আমার কুকুরকে এরা যতবার কাছে যায় ততবারই তাড়া করে ৷ একবার আমাকেই আক্রমণ করে বসেছিল।''

মজার ছলে একজন লিখেছেন, ''ভাল ভাবে মুখে মাস্ক লাগান, কোভিড রাজহাঁস লক্ষ্য রাখছে।''

একজন ভদ্রমহিলা রাজহাঁসের এই কান্ড দেখে আবার মজা করে ট্যুইট করেছেন, ''আমার মনে হয়, মিষ্টি রাজহাঁসটি বলতে চাইছে, যদি মাস্ক পরে বেরোতেই হয়...তাহলে তা সঠিকভাবে পরুন''৷

Published by: Elina Datta
First published: September 15, 2020, 12:02 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर