Home /News /international /
War in Ukraine : ইউক্রেন থেকে সরাসরি কথা বললেন বাঙালি পড়ুয়া! জানালেন ভয়াবহ পরিস্থিতির কথা

War in Ukraine : ইউক্রেন থেকে সরাসরি কথা বললেন বাঙালি পড়ুয়া! জানালেন ভয়াবহ পরিস্থিতির কথা

ইউক্রেন থেকে সরাসরি কথা বললেন বাঙালি পড়ুয়া!

ইউক্রেন থেকে সরাসরি কথা বললেন বাঙালি পড়ুয়া!

War in Ukraine : অর্ঘ্য রয়েছেন ইউক্রেনের রাজধানী কিভ-এ। সেখানকার পরিস্থিতি মোটেই ভালো নয় বলে জানান অর্ঘ্য।

  • Share this:

    #কিভ: ইউক্রেন এখন যুদ্ধ বিধ্বস্ত। রাশিয়ার পর পর আক্রমণে ইউক্রেন এখন যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে (War in Ukraine)। বিভিন্ন প্রান্ত থেকে আসছে বিস্ফোরণের শব্দ। এর মধ্যেই ইউক্রেনে আটকে বহু ভারতীয়। বাংলারও বহু মানুষ রয়েছেন ইউক্রেনে। এই যুদ্ধ বিধ্বস্ত দেশে আটকে থাকা বাঙালি পড়ুয়া অর্ঘ্য মাঝি সরাসরি কথা বললেন নিউজ ১৮ বাংলার সঙ্গে।

    অর্ঘ্য রয়েছেন ইউক্রেনের রাধধানী কিভ-এ। সেখানকার পরিস্থিতি মোটেই ভালো নয় বলে জানান অর্ঘ্য। কিভ মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন অর্ঘ্য। আর এই ভাবেই তিনি এখন ইউক্রেনবাসী। বর্তমান পরিস্থিতির জন্য বেশ চিন্তায় দিন কাটছে। অর্ঘ্য বলছেন, "এখানে সরকার পক্ষ থেকে খাবার ও জল সঞ্চয় করে রাখতে বলা হয়েছে। ভারতীয় দূতাবাস অনবরত আমাদের সঙ্গে যোগাযোগ করছে। তারা চেষ্টা করছে আমাদের যত দ্রুত সম্ভব যাতে এখান থেকে সরিয়ে দেশে ফেরানো যায়।"

    অর্ঘ্য আরও জানান যে, তাঁরা এখন ঘরবন্দি। বাড়ি থেকে বের হলেও নিজের যাবতীয় নথিপত্র নিয়ে বেরোতে বলা হয়েছে। তিনি জানান, একসঙ্গে চারজন বাঙালি একটি ফ্ল্যাটে তাঁরা আছেন। পরিস্থিতি (War in Ukraine) আরও খারাপ হলে অথবা জরুরি অবস্থায় আতঙ্কিত হতে না করা হয়েছে অর্ঘ্যদের। সরকার পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে, পরিস্থিতি আরও খারাপ হলে দেশের আরও পশ্চিম দিকে তাঁদের সরিয়ে নিয়ে যাওয়া হবে।

    আরও পড়ুন- 'পরিস্থিতি ভয়ানক', ইউক্রেনে পাঠরত অর্পণ জানালেন! উদ্বেগে বসিরহাটের পরিবার

    আরও পড়ুন- ইউক্রেনে আটকে বাঙালি পড়ুয়া! ভিডিওয় জানালেন সেখানকার অবস্থা

    দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘিতে রয়েছে অর্ঘ্যর পরিবার। পরিবারের সদস্যরা তাঁকে নিয়ে উদ্বিগ্ন। অর্ঘ্য বলছেন, "বাড়িতে মা বাবা, কাকু কাকিমা, ভাই বোন রয়েছে। ওদের সঙ্গে কথা হয়েছে।" নিউজ ১৮ বাংলার সঙ্গে কথোপকথনের সময়েই আওয়াজ আসে গোলাগুলির। অর্ঘ্য জানান, আজ সকালেও একটি বিস্ফোরণের (War in Ukraine) আওয়াজ পাওয়া যায়। সব মিলিয়ে গোটা দেশ জুড়ে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Ukraine, Ukraine crisis

    পরবর্তী খবর