বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

বদলা নয় বদল, ট্রাম্প বিরোধীরা বিজয়োৎসব শুরু করে দিয়েছে আগেভাগেই

বদলা নয় বদল, ট্রাম্প বিরোধীরা বিজয়োৎসব শুরু করে দিয়েছে আগেভাগেই
আত্মবিশ্বাসী বাইডেন।

মঙ্গলবার সন্ধ্যাতে ডেমোক্র্যাটরা ভীড় জমালেন হোয়াইট হাউজের সামনে। চলল নাচে গানে নতুন দিনের স্বপ্নে মশগুল হওয়া।

  • Share this:

#ওয়াশিংটন: দিল্লি থুড়ি হোয়াইট হাউজে আসন দখল এখনও বহু দূর। কিন্তু আগে থেকেই উৎসবের মেজাজ বাইডেন শিবিরে। মঙ্গলবার সন্ধ্যাতে ডেমোক্র্যাটরা ভীড় জমালেন হোয়াইট হাউজের সামনে। চলল নাচে গানে নতুন দিনের স্বপ্নে মশগুল হওয়া।

ওয়াশিংটনের এই জায়গাটার নাম হালে হয়েছে ব্ল্যাক লাইভস ম্যাটার প্লাজা। নামকরণ করেছেন ওয়াশিংটনের মেয়র স্বয়ং। সেখানে প্রতিবাদ বা আনন্দ সবই যেন বর্ণবাদের সেই দুঃসহ স্মৃতিকে স্মরণ করিয়ে দেয়। মার্কিনিরা বলছেন ট্রাম্পের একটি কাঁটা যদি ভাইরাস হয় তবে কৃষ্ণাঙ্গ অসন্তোষও আরেকটি কারণ। সেই অসন্তুষ্ট জনতার একটা বড় অংশই ভোটগণনা পর্বে রাস্তায়। অবস্থা এমনই যে হোয়াইট হাউজের একশো মিটার দূরত্বে নতুন করে ফেনসিং তৈরি করতে হয়েছে পুলিশকে।

২৭ বছর বয়স উইলিয়ামসের। তাঁর ফূর্তি দেখলে মনে হবে আজ ক্রিসমাস। কেন এই উচ্ছ্বাস, প্রশ্ন করতেই সংবাদসংস্থাকে উইলিয়ামস বলছেন, ঐতিহাসিক হার হতে চলেছে ট্রাম্পের। এই কারণেই আগেভাগে উদযাপন শুরু করে দিয়েছি।

অনেকে এসেছেন দূরদূরান্ত থেকেও। রুবি এস্টয় ও তার বন্ধু কনসেট্টা লেনজা রবিবারই ফ্লোরিডা ছেড়ে ঘাঁটি গেড়েছেন এই চত্বরে। লক্ষ্য একটাই, ট্রাম্পের অপসারণ নিজের চোখে দেখা।

এক স্কুল শিক্ষক লরি রিকস বলছিলেন, 'আমাদের দেশে যা চলছে তা দেখে অসুস্থ হয়ে পড়ছি। তাই বদল চাই।'

রিকসই বলছিলেন, এর আগে কখনও এ ভাবে হোয়াইট হাউজ ঘিরে রাখতে হয়নি। এই তৎপরতাই বলে দিচ্ছে খোদ রাজামশাই বিপদে, অস্তিত্ব সংকটে।

Published by: Arka Deb
First published: November 4, 2020, 6:53 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर