Home /News /international /
Viral Video: অল্পের জন্য মৃত্যু থেকে রক্ষা! বাঁচাল হাতের আইফোন, ইউক্রেনের সেনার ভিডিও এখন ঘুরছে হাতে হাতে

Viral Video: অল্পের জন্য মৃত্যু থেকে রক্ষা! বাঁচাল হাতের আইফোন, ইউক্রেনের সেনার ভিডিও এখন ঘুরছে হাতে হাতে

অল্পের জন্য মৃত্যু থেকে রক্ষা! বাঁচাল হাতের আইফোন, ইউক্রেনের সেনার ভিডিও ভাইরাল

অল্পের জন্য মৃত্যু থেকে রক্ষা! বাঁচাল হাতের আইফোন, ইউক্রেনের সেনার ভিডিও ভাইরাল

Viral Video: iPhone 11 Pro এক সেনাকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচিয়েছে। ওই ফোনটি তাঁকে গুলি খাওয়া থেকে বাঁচিয়েছে।

  • Share this:

#ইউক্রেন: সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝে এমন সব অবিশ্বাস্য কাহিনী বা ভিডিও আমাদের চোখে পড়ে যার প্রমাণ না থাকলে হয় তো আমাদের পক্ষে বিশ্বাস করাই সম্ভব হত না। এমনই এক ভিডিও প্রকাশ্যে আসতেই হইচই বেধেছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিও দেখে অবাক নেটাগরিকরা। কী দেখা যাচ্ছে ভিডিওতে? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ভিডিওতে এক ইউক্রেনের সেনাকে একটি ভাঙা-চোরা আইফোন হাতে দেখা যাচ্ছে। বলা হচ্ছে যে, ওই ফোনটি তাঁর জীবন বাঁচাতে সাহায্য করেছিল। ভিডিওটি ট্যুইটারে (Twitter) আপলোড করেছেন ইউক্রেনের মিনিস্টার অফ ইন্টারনাল অ্যাফেয়ার্সের উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কো (Anton Gerashchenko)৷

যে ভিডিওটি সম্প্রতি ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছে তা দেখে একেবারে হতবাক হয়ে গিয়েছেন নেটাগরিকরা। iPhone 11 Pro এক সেনাকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচিয়েছে। ওই ফোনটি তাঁকে গুলি খাওয়া থেকে বাঁচিয়েছে। ইউক্রেনের মিনিস্টার অফ ইন্টারনাল অ্যাফেয়ার্সের উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কো ট্যুইটারে এই ভিডিওটি শেয়ার করেছেন।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে এক ইউক্রেনিয় সেনা তাঁর ব্যাকপ্যাক থেকে নিজের আইফোনটি বের করছেন। ফোনটি বের করে তিনি ফোনে লেগে থাকা একটি বুলেটের দিকে নির্দেশ করেন। আসলে ওই ফোনটি গুলি চলার সময় বুলেটপ্রুফ জ্যাকেট হিসাবে কাজ করেছিল। গোলাগুলির ওই সেনার পকেটে থাকা আইফোনের স্থানে একটি বুলেট এসে লাগে, যদি ওই ফোনটি ঠিক সময় তাঁর পকেটে না থাকত তাহলে হয় তো ওই গুলিটি ওই ব্যক্তির বুকে এসেই লাগত।

আরও পড়ুন- ট্রেনে চেপেই যেতে পারবেন চাঁদ, মঙ্গল গ্রহে, মেগা স্পেস মাইগ্রেশন প্রোগ্রাম ঘোষণা করল জাপান

ভিডিওটি ১৭ জুলাই ট্যুইটারে শেয়ার করা হয়েছে এবং ইতিমধ্যেই এটি ২ লাখেরও বেশি ভিউ পেয়েছে। এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘আমাদের রেজিমেন্টাল মিউজিয়ামে একটি পকেট বাইবেল রয়েছে যা প্রথম বিশ্বযুদ্ধ চলাকালীন এক সৈনিকের বুক পকেটে থাকাকালীন বুলেট প্রতিরোধে সহায়তা করে। এই ফোনটিও যেন এখানে সেই বাইবেলের মতো কাজ করেছে।‘

আরও পড়ুন- ৪০ ডিগ্রিতে বাকিংহাম প্রাসাদের সামনে রানির রক্ষীর জলপান, তাপপ্রবাহ ও চড়া গরমে নাভিশ্বাস ইংল্যান্ডের

প্রসঙ্গত রাশিয়া ও ইউক্রেন তাদের আক্রমণের পরবর্তী পর্যায়ের জন্য প্রস্তুতি নিচ্ছে। এক ইউক্রেনিয় কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন যে তাঁর বাহিনী ‘সমস্ত অপারেশনাল এলাকায়’ তাঁদের সামরিক অভিযানের সীমাকে আরও বিস্তৃত করবে।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Viral Video

পরবর্তী খবর