বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

সাপের এই যৌনসঙ্গমে প্রেম নাকি তীব্র আক্রোশ? ভাইরাল ভিডিও থেকে চোখ সরানো যাবে না...

সাপের এই যৌনসঙ্গমে প্রেম নাকি তীব্র আক্রোশ? ভাইরাল ভিডিও থেকে চোখ সরানো যাবে না...

জানা গিয়েছে যে ঘটনাটি স্কোশিয়া ওয়াইল্ডলাইফ স্যাংচুয়ারির।

  • Share this:

#সিডনি: বলাই হয়ে থাকে- কামনা হল আদিম প্রবৃত্তি! পছন্দসই নারীর অধিকার নিয়ে তাই দুই পুরুষের মধ্যে যুদ্ধ শুরু হয়েছে, এ ঘটনার সাক্ষ্য ইতিহাস বড় কম দেয় না। আবার, ইতিহাস থেকে নেমে এসে যদি বর্তমান সময়ের দিকে তাকানো যায়, তা হলেও এমন খবর মাঝে মাঝেই উঠে আসে সংবাদমাধ্যমের শিরোনামে। প্রাণিজগৎও এর ব্যতিক্রম নয়। প্রজননের স্বার্থে, সঙ্গিনীর অধিকার পাওয়ার জন্য দুই পুরুষপক্ষ পরস্পরকে যুদ্ধে পর্যুদস্ত করতে চাইছে- এ ঘটনা আকছার চোখে পড়ে জীবজগতে। সিংহদের ক্ষেত্রে যেমন দলে দুই প্রাপ্তবয়স্ক পুরুষের উপস্থিতি দেখা যায় না! কখনও কখনও সরীসৃপ জগতে, বিশেষ করে সাপের ক্ষেত্রেও এই ঘটনা চোখে পড়ে। সম্প্রতি যার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জানা গিয়েছে যে ঘটনাটি স্কোশিয়া ওয়াইল্ডলাইফ স্যাংচুয়ারির। অস্ট্রেলিয়ান ওয়াইল্ডলাইফ কনজারভেন্সি নিজেদের ফেসবুক (Facebook) পেজে ঘটনাটির ভিডিও আপলোড করেছে। ভিডিওটি তুলেছেন অস্ট্রেলিয়ান ওয়াইল্ডলাইফ কনজারভেন্সির ইকোলজিস্ট টালি ময়েল। ময়েল জানিয়েছেন যে অস্ট্রেলিয়ার দুই অন্যতম বৃহত্তম মলগা সাপ সঙ্গিনীর অধিকার পাওয়ার জন্য প্রাক-বসন্তে পরস্পরের মধ্যে ধুন্ধুমার লড়াইতে মেতে উঠেছে! ময়েল ঘটনাটিকে অস্বাভাবিক বলে ব্যাখ্যা দিয়েছেন। তাঁর মতে, মলগা সাপ সংখ্যায় প্রচুর দেখা যায়। ফলে তাদের মধ্যে সঙ্গিনীর অভাব হওয়ার কথা নয়। মলগা সাপের ক্ষেত্রে এই নিয়ে এমন ঘটনা মোটে দু'বার দেখলেন, সেটাও বলতে ভোলেননি ময়েল!

ময়েলের তোলা ওই ভিডিও এর মধ্যেই ফেসবুকে ২ লক্ষেরও বেশি ভিউয়িংয়ের রেকর্ড গড়ে ফেলেছে, লাইক পেয়েছে ৩২৪টি। লাইকের পরিমাণ কম হওয়ার কারণ অবশ্য আছে। কেন না, ভিডিওটি যথেষ্ট ভীতিপ্রদ। দুই সাপ পরস্পরকে জড়িয়ে ধরে মাটিতে আছাড় খাচ্ছে, ফণা দিয়ে পরস্পরকে কুপোকাত করার চেষ্টা করে চলেছে- তা দেখলে গায়ে কাঁটা দেয় বইকি! সোশ্যাল মিডিয়া ইউজারদেরও ভিডিওটিকে ভীতিপ্রদ বলে কমেন্ট করতে দেখা গিয়েছে।

তবে তার মাঝেই কিছু ইউজার অন্য প্রশ্নও তুলেছেন। তাঁদের দাবি- ওই দুই সাপ লড়াই করছে না, তারা মত্ত হয়েছে রতিক্রীড়ায়। সাপেরা এভাবেই পরস্পরকে আদর করে, সে কথা স্পষ্ট ভাবে উল্লেখ করেছেন তিনি। ঘটনা যদি তা-ই হয়, তবে কি এটা দুই পুরুষ সাপের রতিক্রীড়া? ময়েল এ ব্যাপারে কোনও মন্তব্য করেননি!

Published by: Pooja Basu
First published: January 6, 2021, 4:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर