Viral: মাঝদরিয়ায় খাবারের খোঁজে নৌকায় হানা দিল সামুদ্রিক সিংহ, দেখুন রোমহর্ষক ভিডিও

Viral: মাঝদরিয়ায় খাবারের খোঁজে নৌকায় হানা দিল সামুদ্রিক সিংহ, দেখুন রোমহর্ষক ভিডিও

ভিডিওটিতে দেখা যাচ্ছে মাঝদরিয়ার এক দৃশ্য়। যেখানে আকাশের নীল মিশে গিয়েছে সমুদ্রের জলের নীলের সঙ্গে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে মাঝদরিয়ার এক দৃশ্য়। যেখানে আকাশের নীল মিশে গিয়েছে সমুদ্রের জলের নীলের সঙ্গে।

  • Share this:

#ইংল্যান্ড: বুফে থেকে নিজের মর্জি মতো খাবার বেছে নেওয়ার সুযোগ থাকলে কেউ কি আর পরিবেশনকারীদের উপরে নির্ভর করেন? করেন যে না, সেটা যেন নতুন করে প্রমাণ করে দিল সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দেওয়া এক ভাইরাল ভিডিও!

সম্প্রতি এই মজার ভিডিওটি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল মারফত আমাদের সঙ্গে শেয়ার করে নিয়েছেন ইউনাইটেড কিংডমের সাংবাদিক টম বোডল (Tom Boadle)। তবে ভিডিওটি কোন সাগরে তোলা, নৌকায় যাঁদের দেখা যাচ্ছে তাঁদের পরিচয় কী, ঘটনার সঙ্গে তিনি নিজে প্রত্যক্ষ ভাবে যুক্ত ছিলেন কি না, সে সব কিছু উল্লেখ করার প্রয়োজন বোধ করেননি সাংবাদিক।

ভিডিওটিতে দেখা যাচ্ছে মাঝদরিয়ার এক দৃশ্য়। যেখানে আকাশের নীল মিশে গিয়েছে সমুদ্রের জলের নীলের সঙ্গে। তার বুকে ভাসছে এক নৌকা। আর সেই নৌকাকে তাক করেই আকাশ থেকে ঝাঁকে ঝাঁকে নেমে আসতে দেখা যাচ্ছে বিশাল ঠোঁট আর ডানার এক জাতের পাখিদের। যাদের পরিচিতি প্যাসিফিক ব্রাউন পেলিকান হিসেবে। তবে এই পেলিকানরা কিন্তু নৌকায় এসে বসছে না।

তার অবশ্য দরকারও নেই! কেন না, নৌকায় থাকা এক ভদ্রলোক জলযানের এক অংশ থেকে বের করে আনছেন একেকটা মাছ। তা তিনি এগিয়ে দিচ্ছেন পাখিদের দিকে। আর তারা সেই মাছ ঠোঁটে করে ধরে আবার উড়ে চলে যাচ্ছে নিজের নিজের ঠিকানায়। এই পর্যন্ত সব এক রকম ছিল! কিন্তু কেউ ঘুণাক্ষরেও টের পাননি যে জলের ভিতর থেকে পাখিদের মাছ সরবরাহের বিষয়টা মনোযোগ দিয়ে দেখেছে এক সি লায়ন বা সামুদ্রিক সিংহ।

পরের ধাপে ভিডিওয় তাকে দ্রুত গতিতে সাঁতরে আসতে দেখা গিয়েছে নৌকোর দিকে। মনোভাবটা অনেকটা এরকম- পাখিরা খেলে আমিই বা কেন মাছ পাব না! অবশ্য, তাকেও নিরাশ করেননি নৌকার ওই ভদ্রলোক। জল থেকে মাথা তুলতে দেখেই তিনি মাছ এগিয়ে দিয়েছে সি লায়নের দিকেও। সেও দিব্যি মনের সুখে খেয়েছে খানকয়েক মাছ ভদ্রলোকের হাত থেকে।

আর তার পরেই ঘটেছে প্রমাদ! বুদ্ধিমান এই জলজন্তুর ঠাহর করে বুঝে নিতে দেরি হয়নি যে মাছগুলো জমানো আছে নৌকার এক চৌবাচ্চার মতো অংশে। ফলে পাখায় ভর দিয়ে সে উঠে এসেছে নৌকায়। তার পর ভিডিওয় দেখা গিয়েছে যে সে চৌবাচ্চায় একবার করে ডুব দিচ্ছে আর একটা করে মাছ গলাঃধকরণ করছে! এক সময়ে যেমন এসেছিল, তেমন ফিরেও যেতে দেখা গিয়েছে তাকে।

ভদ্রলোক ভেবেছিলেন যে ফিরে যাওয়াটা বুঝি নেহাতই খেয়াল! সি লায়ন চলে যাওয়ার পরে আবার ঝাঁক বেঁধে আসা পাখিদের মাছ দিতে গিয়ে আসল ব্যাপারটা টের পেয়েছেন তিনি- মাছ আর নেই, ফলে জলজন্তুটিরও আর সেখানে থাকার দরকার নেই!

১.৩৬ মিনিটের এই ভিডিও ক্লিপ এখন মাতাচ্ছে সোশ্যাল মিডিয়া! ভিডিওটা দেখলেই বোঝা যায় বেশ, এমনি এমনি তা ৯.৮ মিলিয়ন ভিউজ কুড়ায়নি!

Written By: Anirban Chaudhury

Published by:Swaralipi Dasgupta
First published:
0