Viral Video: হালুম হালুম নয়, 'সুকণ্ঠী' বাঘের গলায় সুরেলা গান! ভাইরাল ভিডিও ঘিরে তোলপাড়...

Viral Video: হালুম হালুম নয়, 'সুকণ্ঠী' বাঘের গলায় সুরেলা গান! ভাইরাল ভিডিও ঘিরে তোলপাড়...

রাশিয়ার সাইবেরিয়ার চিড়িয়াখানায় হদিশ মিলল এমনই এক বাঘের, যে কি না সুরেলা কণ্ঠে গান গেয়ে রাতারাতি নায়ক বনে গেল!

রাশিয়ার সাইবেরিয়ার চিড়িয়াখানায় হদিশ মিলল এমনই এক বাঘের, যে কি না সুরেলা কণ্ঠে গান গেয়ে রাতারাতি নায়ক বনে গেল!

  • Share this:

#সাইবেরিয়া: বাঘ মামার হালুমে আর সুকণ্ঠ মালুম পাওয়া যায় কই! তর্জন-গর্জনই সার! কিন্তু তার বদলে যদি সুরেলা কণ্ঠে গান শুনিয়ে মনোরঞ্জনের কাজটা অনায়াসে করে চলে বাঘের ছানা? ঠিক এমনই এক ঘটনা আলোড়ন ফেলেছে সোশ্যাল মিডিয়ায়! মানুষের প্রকার ভিন্ন। কেউ লম্বা, কেউ খাটো, কেউ মোটা তো কেউ রোগা। কারও কণ্ঠে বিগ বি সুলভ গাম্ভীর্য, কারও অতি চিকন। কেউ গলায় বহন করেন সরস্বতী তো কারও গলা অতীব কর্কশ। তবে এই বৈষম্য যে আর মনুষ্য সমাজে আটকে নেই, তা প্রমাণ হল অবশেষে। রাশিয়ার সাইবেরিয়ার চিড়িয়াখানায় হদিশ মিলল এমনই এক বাঘের, যে কি না সুরেলা কণ্ঠে গান গেয়ে রাতারাতি নায়ক বনে গেল! চক্ষু চড়কগাছ হয়ে গেল না কি?

বাঘ বলতেই নিদারুণ গাম্ভীর্য, রাজার মতো চালচলন এবং ব্যারিটোনের গর্জনকেই যাঁরা বোঝেন, তাঁদের ঠোক্কর খাওয়ার সময় হয়েছে। কারণ সাইবেরিয়ার চিড়িয়াখানায় পরম্পরা ভেঙে নিজেকে অন্য ভাবে ধরা দিল এক দক্ষিণরায়। তার সুরেলা ও চিকন কণ্ঠের হালুমে ভয় নয়, বরং আহ্লাদে মজেছে সোশ্যাল মিডিয়া। এ তার সহজাত কণ্ঠস্বর না কি রেওয়াজ করে বেরনো আওয়াজ, তা নিয়েই চলছে আলোচনা তথা পর্যালোচনা।

নেটদুনিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে এই আজব বাঘের ভিডিও। রয়টার্সের পোস্ট করা ওই ভিডিও-তে ডোরাকাটা দক্ষিণরায়কে চিকন কণ্ঠে হালুম করতে শোনা যাচ্ছে। চেহারা এবং চাউনিতে চেনা মহারাজকীয় ভঙ্গি ও প্রখর তেজ থাকলেও কণ্ঠে যেন বাস করছেন নিপাট সরস্বতী! যা শুনে হতবাক হয়েছেন সাইবেরিয়ার চিড়িয়াখানা ঘুরতে আসা মানুষ। বাঘ মামার সুরেলা গান শুনে প্রতিক্রিয়া দিয়েছেন নেটিজেনরাও।

বাঘের এই পরিণতি দেখে সোশ্যাল মিডিয়ায় কেউ আদুরে প্রতিক্রিয়া দিয়েছেন। আবার কারও প্রশ্ন- বাঘটি কি সত্যিই গান গাইছে না কি এটা তার হৃদয়ের অন্তর্স্থল থেকে বেরিয়ে আসা অস্ফুট স্বর? কারও মতে সাইবেরিয়ার চিড়িয়াখানায় হয় তো সঠিক পরিচর্যা পাচ্ছে না ওই বাঘ মামা! কেউ বলেছেন, বিড়ালের মতো শব্দ করতে পারে বাঘ। এটি তাদের অন্য এক গুণ!

তবে যন্ত্রণার দাবি উড়িয়ে দিয়েছে সাইবেরিয়া চিড়িয়াখানা কর্তৃপক্ষ। জানিয়েছে যে বাঘটি নিজের দিকে দর্শকদের আকর্ষিত করতে এভাবে আওয়াজ করে থাকে। তা যদি সঠিক হয় তবে ওই দক্ষিণরায় সুরেলা কণ্ঠে মানুষকে কী বোঝাতে চায়, তা জানতে উদগ্রীব হয়ে বসে রয়েছে নেটদুনিয়া!

Published by:Shubhagata Dey
First published: