ভাষা না বুঝলেও, ভোজপুরি গানের সঙ্গে কোমর নাচাচ্ছেন মার্কিন বাবা-মেয়ে, দুরন্ত গতিতে ভাইরাল ভিডিও

ভাষা না বুঝলেও, ভোজপুরি গানের সঙ্গে কোমর নাচাচ্ছেন মার্কিন বাবা-মেয়ে, দুরন্ত গতিতে ভাইরাল ভিডিও
আর সত্যি বলতে কী, রিকি যে ভাবে নাচছেন, সেটা শুধুই মনের আনন্দে আবোল-তাবোল হাত-পা ছোড়া নয়। তিনি রীতিমতো দক্ষ নৃত্যশিল্পী।

আর সত্যি বলতে কী, রিকি যে ভাবে নাচছেন, সেটা শুধুই মনের আনন্দে আবোল-তাবোল হাত-পা ছোড়া নয়। তিনি রীতিমতো দক্ষ নৃত্যশিল্পী।

  • Share this:

#ওয়াশিংটন: ভারতীয় সিনেমার অন্যতম অংশ হল ছবির গান ও তার তালে তালে নাচ। বলিউডের ছবি এই জন্য বিখ্যাত। পিছিয়ে নেই আঞ্চলিক ভাষার ছবিও। যখন কোনও বলিউড বা ক্রীড়াজগতের তারকা কোনও নাচের ভিডিও পোস্ট করেন, সেটা দেখতে আমাদের খুব ভাল লাগে। সেই ভাল লাগা দ্বিগুণ হয়ে যায় যখন আমরা দেখি কোনও বিদেশি, যিনি গানের ভাষা বোঝেন না কিন্তু শুধু নাচের বিট বা তাল অনুসরণ করে দিব্যি নেচে যাচ্ছেন! তবে সব সময়ে যে বিদেশিরা বলিউডের হিন্দি গানের তালে নাচেন তা কিন্তু নয়। আঞ্চলিক ভাষায় বিশেষ করে ভোজপুরি কিছু গানের লয় এত দ্রুত যে সেই সব গানেও দিব্যি কোমর দোলানো যায়।

যেমন ভোজপুরি গান ললিপপ লাগেলু-র তালে কোমর দুলিয়ে ভাইরাল ভিডিও করে নজির গড়েছেন আমেরিকার ওয়াশিংটন নিবাসী রিকি পন্ড (Ricky Pond)। নিজের মেয়ের সঙ্গে জনপ্রিয় গান ললিপপের তালে নেচে ইন্সটাগ্রামে (Instagram) সাড়া ফেলে দিয়েছেন তিনি। এই গানটি ইন্টারনেটের দৌলতে বেশ জনপ্রিয়। অনেক বিদেশিই ভাষা না বুঝলেও গানের সুর খুব পছন্দ করেন। এই গানের এমনই মহিমা যে সেটি ভারতের সীমানা ছাড়িয়ে পৌঁছে গিয়েছে ওয়াশিংটনের গ্রাফিক ডিজাইনার রিকির কাছে।

আর সত্যি বলতে কী, রিকি যে ভাবে নাচছেন, সেটা শুধুই মনের আনন্দে আবোল-তাবোল হাত-পা ছোড়া নয়। তিনি রীতিমতো দক্ষ নৃত্যশিল্পী। কারণ গানের একটি বিটও তিনি মিস না করে বলিউডি স্টাইলে নেচেছেন। যদিও এই প্রথমবার নয়। যাঁরা মাঝে মধ্যেই ইন্সটাগ্রাম বা ইউটিউবে (YouTube) নানা রকম ভিডিও সার্চ করে থাকেন, তাঁদের কাছে রিকির পরিচিতি ডান্সিং ড্যাড (Dancing Dad) নামে। কারণ হিন্দি থেকে শুরু করে ভারতের নানা আঞ্চলিক ভাষার গানে ভিডিও করে পোস্ট করেন রিকি। আর সেগুলো দর্শকদের কাছ থেকে অকুণ্ঠ ভালোবাসা পায়। তবে শুধু গানের সঙ্গে নেচেই তিনি ক্ষান্ত থাকেন না। বলিউডের কোন তারকার কবে জন্মদিন বা কাকে কোন নামে ডাকা হয়, সেটাও তিনি বিলক্ষণ জানেন।

অভিনেতা হৃতিক রোশনের জন্মদিনে তাঁর কহোনা পেয়ার হ্যায় গানে তিনি স্ত্রীর সঙ্গে নেচে সাড়া ফেলে দেন। ললিপপ গানের অনুরোধ করেছেন খোদ পবন সিং (Pawan Singh) যিনি এই গানটি গেয়েছেন। ধনুষের (Dhanush) মারি (Maari) গানের সঙ্গেও রিকির স্টেপ দেখার মতো। আগামী দিনেও এই নাচিয়ে বাবা সবার মন মাতিয়ে রাখবেন সেই বিষয়ে কোনও সন্দেহ নেই!

Published by:Pooja Basu
First published: