Home /News /international /
Viral News: সুন্দরী, বয়স ৩৩ বছর! কিন্তু এখনও বিছানাতেই করেন মূত্রত্যাগ

Viral News: সুন্দরী, বয়স ৩৩ বছর! কিন্তু এখনও বিছানাতেই করেন মূত্রত্যাগ

Viral News: 33 year old woman wet bed due to cervical cancer

Viral News: 33 year old woman wet bed due to cervical cancer

Viral News: চেক আপ করানোর পরে ডাক্তার জানিয়েছেন অবাক করে দেওয়া কথা!

  • Share this:

#নরউইচ: বর্তমানে বিভিন্ন ধরনের রোগের কারণে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। কিন্তু এর আসল কারণ না জানা গেলে সেই রোগ নির্ণয় করা খুবই কঠিন। এমনই এক সমস্যার সম্মুখীন হয়েছিলেন এক মহিলা (Woman)। তিনি নিজের অজান্তেই বিছানায় প্রস্রাব (Urine) করে দিচ্ছিলেন। কিন্তু এর পেছনে ছিল অন্য কারণ। নিজের অজান্তেই সেই মহিলা এক মারণ রোগের শিকার হয়ে পড়েছিলেন। তার খবরই এখন ভাইরাল নিউজ (Viral News) ৷

নরউইচের (Norwich) ৪৩ বছর বয়সের আনা ওয়েকফিল্ড (Anna Wakefield) একজন হেলথ এবং সেফটি অফিসার হিসাবে কাজ করেন। বিগত ১০ বছর তাঁর জন্য খুবই কষ্টদায়ক ছিল, যে ঘটনা সম্পর্কে আন্দাজ করাও খুব কঠিন। ২০১২ সালে আনা ওয়েকফিল্ড ১৩৫ কিমি দূরে একটি চ্যারিটি ব্যাঙ্কে কাজ করতে গিয়েছিলেন। তখন তিনি সেখানকার একটি টেন্টে থাকতেন। সেই সময়ে আনা ওয়েকফিল্ড একটি বিষয় লক্ষ্য করেন। সকালবেলায় ঘুম থেকে উঠে তিনি দেখতেন যে তাঁর প্যান্ট ভিজে রয়েছে। তখন তাঁর  বয়স ছিল ৩৩ বছর। আনা সেই সময়ে এত দুর্বল হয়ে পড়েছিলন যে রাতে ঘুমের মধ্যেই বিছানায় তারঁ প্রস্রাব (Urine) হয়ে যেত। কিন্তু তার বাথরুমে উঠে যাওয়ার মতো শক্তি ছিল না। আনা সেই কাজ থেকে ফিরে এসে ডাক্তার দেখানোর সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন - The Best FIFA Football Awards 2021: কখন, কোথায় দেখবেন ফিফার বর্ষসেরা পুরস্কার, হাড্ডাহাড্ডি লড়াইয়ে কারা, রইল তালিকা

ক্যানসারের  ( Cervical Cancer)  কারণে প্রসাবে কন্ট্রোল ছিল না,  তার খবরই এখন ভাইরাল নিউজ (Viral News) ৷

ডাক্তার আনাকে জানান যে তাঁর পেলভিক মাংসপেশি দুর্বল হয়ে পড়েছে। এর জন্য তিনি প্রস্রাব আটকাতে পারেন না। ৯ মাসে তাঁর অবস্থা আরও খারাপ হয়ে গিয়েছে। আনা দিনে তিনটে করে ডায়পার পরিবর্তন করলেও, তাঁর কাপড় ভিজে যেত। কারণ তিনটে ডায়পার পুরো ভিজে যেত। ২০১৩ সালে টেস্ট করার পর তিনি জানতে পারেন যে তাঁর সার্ভিকাল ক্যানসারের (Cervical Cancer) টিউমার রয়েছে। ডাক্তার তাঁকে জানান যে তাঁর স্টেজ ১ ক্যানসার হয়েছে। আনা এখনও ৫ বছর পর্যন্ত বাঁচতে পারবেন। এর পর আনা ৬ সপ্তাহ ধরে কেমো চিকিৎসা চালান এবং তাঁর টিউমার কিছুটা ছোট হয়ে যায়। এর ফলে তাঁর বিছানায় প্রস্রাব করাও বন্ধ হয়ে যায়। এর পরে আনা যখন ডাক্তারের কাছে যনয়, ডাক্তার বিভিন্ন টেস্ট করে জানান যে তাঁর ক্যানসার অনেকটাই ছড়িয়ে গিয়েছে যা স্টেজ ৪-এ রয়েছে। এর ফলে এখন আনার বাঁচার সম্ভাবনা শুধু ৫ শতাংশ।

আরও পড়ুন - Lucky Date: সংখ্যাতত্ত্ব অনুযায়ী প্রতিটি রাশির জন্য এই বছরের শুভ তারিখ, বদলে যাবে ভাগ্য

ক্যানসারকে করেছেন জয়

ডাক্তারের সেই কথার পর আনার প্রায় ৫ মাস ধরে কেমো চলে। এর ফলে আনা পুরো দুর্বল হয়ে পড়ে, তাঁর চুল ঝরে যায়। কিন্তু আনা কখনও সাহস হারাননি। এর পর ৬ মাস পরে ডাক্তার যখন আবার টেস্ট করেন, তখন ডাক্তারও অবাক হয়ে যান দেখে যে আনার ক্যানসার পুরো ঠিক হয়ে গিয়েছে। দ্য সান ওয়েবসাইটকে আনা জানিয়েছেন যে ডাক্তারের দেওয়া ৫ বছরের সময়সীমা পার করে ফেলে তিনি এখন সুন্দর ভাবে জীবন কাটাচ্ছেন।

Published by:Debalina Datta
First published:

Tags: Cancer, Urine, Viral News

পরবর্তী খবর