বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

নতুন বছরকে সার্থক করার চেষ্টা, পথে নেমে মাথা পিছু ২০২১ ডলার দান করলেন YouTuber

নতুন বছরকে সার্থক করার চেষ্টা, পথে নেমে মাথা পিছু ২০২১ ডলার দান করলেন YouTuber

২০২১ ডলার মোটেও খুব অঙ্কের টাকা নয়! তাই পথে নেমে মাথা পিছু এই অঙ্কের টাকা বিলিয়ে দেওয়া স্বাভাবিক ভাবেই নজর কেড়েছে সকলের

  • Share this:

# ওয়াশিংটন: ২০২১ ডলার মোটেও খুব অঙ্কের টাকা নয়! তাই পথে নেমে মাথা পিছু এই অঙ্কের টাকা বিলিয়ে দেওয়া স্বাভাবিক ভাবেই নজর কেড়েছে সকলের।

খবর অনুযায়ী, নতুন বছরকে এই অভিনব উপায়ে সার্থক করে তোলার উদ্যোগ নিয়েছেন আমেরিকার YouTuber জুয়ান গঞ্জালেজ (Juan Gonzalez)। দ্যাট ওয়াজ এপিক (That Was Epic) নামে তাঁর শো ওই দেশে খুবই বিখ্যাত। সম্প্রতি চলতি বছরের ৫ জানুয়ারি যে দানের নজির গড়লেন জুয়ান, তাকেও তাঁর শোয়ের নামে দ্যাট ওয়াজ এপিক-ই বলতে হয়!

জানা গিয়েছে, জুয়ান মোট সাতজন ব্যক্তিকে ২০২১ ডলার উপহার দিয়েছেন যা ভিডিও করে আপলোডও করা হয়েছে। দেখা গিয়েছে, সেই সাতজনের মধ্যে প্রথমজন এক পার্কিং লটে কাজ করছিলেন। জুয়ান তাঁকে টাকা দিতে চাইলে তিনি সেটা নিয়ে শিল্পীকে ধন্যবাদ জানিয়েছেন।

দ্বিতীয় ব্যক্তি পেশায় অ্যামাজনের (Amazon) ডেলিভারি পার্সন। জুয়ান তাঁকে টাকা দিতে চাইলে তিনি প্রথমে একটু অবাক হন। জানতে চান- এটা কোনও রসিকতা কি না! ভিডিও দেখাচ্ছে, জুয়ান সেই সন্দেহ দূর করে তাঁর পকেটে টাকাটা গুঁজে দিচ্ছেন।

ভিডিও মারফত জানা গিয়েছে, তৃতীয় ব্যক্তি পেশায় ফ্যাশন ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। জুয়ান তাঁকে টাকা দিতে চাইলে তিনি কিছুতেই তা নিতে রাজি হচ্ছিলেন না। এই ব্যক্তির মুখেই শোনা যায় সেই প্রশ্নটি যা সবার মনেই রয়েছে- জুয়ান এরকম কেন করছেন? শিল্পীর অকপট উত্তর- তিনি নিজেও ঠিক জানেন না, এর কোনও ব্যাখ্যা তাঁর কাছে নেই!

চতুর্থ ব্যক্তি এক কনস্ট্রাকশন ওয়ার্কার। জুয়ান তাঁর কাছে গিয়ে ভাব জমানোর চেষ্টা করেন। জানান, তিনিও এক সময়ে এই কাজ করেছেন। কথায় কথায় পকেট থেকে টাকা বের করে জুয়ান সেটা তাঁকে নেওয়ার জন্য অনুরোধ জানান।

পঞ্চম ব্যক্তি এক স্বাস্থ্যকর্মী। তিনি যখন এক হাসপাতালের বাইরে বেরিয়ে এসেছিলেন, তখন তাঁকে গিয়ে টাকাটা দিতে চান জুয়ান!

বাকি দু'জন কারা? তার জন্য দেখে নিন ভিডিওটা! কেন এই ভিডিও এর মধ্যেই এক কোটির বেশি ভিউয়িংয়ের রেকর্ড গড়ে ফেলেছে, তাও বোঝা যাবে!

Published by: Rukmini Mazumder
First published: January 12, 2021, 5:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर