বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

ট্রাম্প এবং তার সহযোগীরা ইতিমধ্যে নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ জানিয়ে রাষ্ট্র ও ফেডারেল আদালতে অসংখ্য মামলায় হেরে গিয়েছে। ট্রাম্প মিথ্যে দাবি করেন, তিনি জয়ী হয়েছিলেন এবং ব্যাপক ভোট জালিয়াতির ভিত্তিহীন অভিযোগ আনেন

  • Share this:

#ওয়াশিংটন: ট্রাম্পের জন্য আরেকটি দুঃসংবাদ। চারটি গুরুত্বপূর্ণ রাজ্যের নির্বাচনে ফল পাল্টে দিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে সুপ্রিম কোর্টে একটি আবেদন করা হয়। শুক্রবার সেই মামলা খারিজ করে দেওয়া হয়৷ আদালত জানায়, টেক্সাসের এই মামলাটি দায়ের করার অধিকার নেই৷

টেক্সাসে দায়ের করা এই মামলায় জর্জিয়া, মিশিগান, পেনসিলভানিয়া ও উইসকনসিনের ফলাফল পাল্টে দেওয়ার আবেদন জানানো হয়েছিল। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এই খবর জানিয়েছে।

এই চার রাজ্যে জয় পেয়েছেন ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। মামলাটির পক্ষে ছিলেন ১৮টি অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেল এবং কংগ্রেসের ১০৬ জন রিপাবলিকান সদস্য।

এই ফলাফলটির বিষয়ে ট্রাম্প আশবাদী থাকলেও শেষরক্ষা হয়নি৷ এর আগে এই সপ্তাহে, পেনসিলভানিয়াতে বাইডেনের জয়ের বিরুদ্ধে দায়ের করা অপর একটি মামলাও খারিজ করেছে আদালত। প্রসঙ্গত, ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের ভোটে বাইডেনকে ট্রাম্পের তুলনায় ৩০৬-২৩২ ব্যবধানে এগিয়ে থাকতে দেখা যাচ্ছে।

ট্রাম্প এবং তার সহযোগীরা ইতিমধ্যে নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ জানিয়ে রাষ্ট্র ও ফেডারেল আদালতে অসংখ্য মামলায় হেরে গিয়েছে। ট্রাম্প মিথ্যে দাবি করেন, তিনি জয়ী হয়েছিলেন এবং ব্যাপক ভোট জালিয়াতির ভিত্তিহীন অভিযোগ আনেন।

কিন্তু নির্বাচনের কর্মকর্তারা বলেন, তাঁরা জালিয়াতির কোনও প্রমাণ পায়নি। ট্রাম্প এবং তার সহযোগীদের পক্ষে আইনজীবী যে ধরণের প্রতারণার অভিযোগ করেছেন তা আদালতে প্রমাণ করতেও ব্যর্থ হন।

Published by: Simli Dasgupta
First published: December 12, 2020, 3:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर