পুলওয়ামা হামলা 'ভয়াবহ', মন্তব্য ডোনাল্ড ট্রাম্পের

পুলওয়ামা হামলা 'ভয়াবহ', মন্তব্য ডোনাল্ড ট্রাম্পের

  • Share this:

    #ওয়াশিংটন: ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলার পর থেকেই ভারত-পাক সম্পর্কে চিড় । যদিও পাকিস্তান যাবতীয় অভিযোগ নস্যাৎ করে দিয়েছে । এবার পুলওয়ামা হামলাকে 'ভয়াবহ' আখ্যা দিয়েছেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প । আরও বিস্তারিত জেনে সরকারি বিবৃতি জারি করবেন বলে জানিয়েছেন ট্রাম্প ।

    ১৪ ফেব্রুয়ারির হামলার পর ভারত-পাক সম্পর্কে নতুন করে উত্তেজনার সৃষ্টি হয়েছে তবে ট্রাম্পের মতে দক্ষিণ এশিয়ার এই দুই প্রতিবেশী রাষ্ট্রের মধ্যে সুসম্পর্ক বজায় থাকাই কাম্য ।

    ট্রাম্পের আগেই পুলওয়ামা হামলা নিয়ে কড়া বার্তা দিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র। আত্মরক্ষার সবরকম অধিকার রয়েছে,জানিয়েছিলেন মার্কিন মুখ্য নিরাপত্তা উপদেষ্টা জন বল্টন। স্টেট সেক্রেটারি মাইক পম্পেও ও হোয়াইট হাউট প্রেস সেক্রেটারি সারা স্যান্ডার্স আগেই ভিন্ন বিবৃতিতে পাকিস্তানকে জইশের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য আর্জি জানিয়েছিলেন ।


    আন্তর্জাতিক স্তরে রাজনৈতিক চাপের মুখে রয়েছে পাকিস্তানও । গতকাল পাক প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছিলেন কোনও প্রমাণ ছাড়াই পাকিস্তানকে দোষারোপ করছে ভারত ও বিনা কারণে পাকিস্তানকে আক্রমণ করলে পাকিস্তানও তার জবাব দেবে, জানিয়েছেন ইমরান।

    First published:

    লেটেস্ট খবর