• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • US PERSON TRYING TO LOSE WEIGHT GIVES UP ALL OTHER FOOD RESTRICTS DIET TO ONLY BEER TC DD

কমাতেই হবে ওজন! খাওয়াদাওয়া বন্ধ করে শুধু বিয়ারেই মন দিয়েছেন ‘এই’ ব্যক্তি

খাবার বলতে শুধু বিয়ার, ওজন কমালেন আমেরিকার ব্যক্তি!

এর আগে ২০১৯-এও তিনি এই ডায়েট করেছিলেন এবং প্রায় ২০ কেজি কমিয়েছিলেন। এবারও ১৮ কেজি কমানোর আশায় রয়েছেন তিনি।

  • Share this:

#ওয়াশিংটন: ওজনের সমস্যায় ভোগেন অনেকেই। ওজন কমাতে চিকিৎসকের দ্বারস্থ হলেই অ্যালকোহল ও চিনি বাদ দিতে বলেন তাঁরা। প্রথমেই ডায়েটে যে পরিবর্তন আনা হয়, তাতে এই দুই বাদ যায়। বাদ যায় জাঙ্ক ফুড, অয়েলি ফুড ও ফাস্ট ফুডও। বদলে অ্যাড হয় সবজি, কম মশলার খাবার ও হোল গ্রেইন বা শস্যদানা।

ওহিওর সিনসিনাটির এই ব্যক্তিও গিয়েছিলেন চিকিৎসকের কাছে। ওজন কমাতে নিয়েছিলেন পরামর্শ। কিন্তু তিনি দেখেন, চিকিৎসক অনেক খাবারই বাদ দিতে বলছেন খাদ্য তালিকা থেকে। যা দেখে তিনি সব খাবারই বাদ দেওয়ার সিদ্ধান্ত নেন।

কিন্তু সব খাবার বাদ দিলে তো আর শরীর চলবে না। তাই তিনি খাবারের বদলে বিয়ার খাওয়া শুরু করেছেন। আশা করছেন দ্রুত ওজন কমাতে পারবেন।

হ্যাঁ, ঠিকই শুনেছেন। বিয়ার খেয়েই ওজন কমানোর চেষ্টা করছেন ডেল হল। এর আগে ২০১৯-এও তিনি এই ডায়েট করেছিলেন এবং প্রায় ২০ কেজি কমিয়েছিলেন। এবারও ১৮ কেজি কমানোর আশায় রয়েছেন তিনি।

কিন্তু খেতে ভালোবাসা মানুষ কী ভাবে পারল সব খাওয়া বন্ধ করতে? উত্তরে ডেল জানান, তাঁর কাছে পুরো বিষয়টি ছিল খাবার প্রতি আসক্তি বন্ধ করে নিজেকে নতুন চ্যালেঞ্জ দেওয়া। তিনি গত বছর নিজের একটি YouTube চ্যানেলও শুরু করেছেন। যেখানে তিনি এই নিয়ে আলোচনা করেন, কথা বলেন। এই কাজ করে তিনি টাকাও জোগার করেছেন কয়েক লক্ষ।

এই পুরো জার্নির শুরু কী ভাবে করেন তিনি? এক সাক্ষাৎকারে ডেল জানান, প্রথমে কয়েকদিন খুব কষ্ট হয়। খুবই চাপের পরিস্থিতি হয়। দৌড়ে দোকানে গিয়ে বেশি করে ফাস্ট ফুড খেয়ে ফেলেন। কিন্তু পরে ঠিক হয়ে যায়। এবং তিনি আরও জানান, বর্তমানে তিনি খুবই ভালো আছেন।

এত ওজন কমানো ডেলের ডায়েট চার্টটা কেমন?

এই অবসরপ্রাপ্ত সেনা আধিকারিক জানান, তিনি ব্রেকফাস্ট করেন না। দুধ বা চিনি খান না। ব্ল্যাক কফি খান শুধু। আর বাকি বিয়ার। রাতে খিদে পেলেও ২-৩ বোতল বিয়ারই খান তিনি।

তাঁর এই ডায়েট চার্ট দেখে অবাক চিকিৎসকরাও। অনেকেই বলেন, অ্যালকোহলের মাত্রা বিয়ারে কম থাকায় এমন হতে পারে। কিন্তু বিয়ার খেলে যে ওজন কমেই, তার কোনও প্রমাণিত তথ্য নেই।

অনেকে আবার বলেন, বিয়ারেও ক্যালোরি থাকে, কিন্তু যেহেতু তিনি দিনে আর কিছু খান না, তাই শুধু ওই ক্যালোরিতেই কাজ চলে।

Published by:Debalina Datta
First published: