বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

করোনাময় পৃথিবী থেকে দূরে আকাশে হোক বিয়ের অনুষ্ঠান, খরচ সামান্যই বেশি!

করোনাময় পৃথিবী থেকে দূরে আকাশে হোক বিয়ের অনুষ্ঠান, খরচ সামান্যই বেশি!

এই বিয়ের বাসর মাটিতে নয়, বসবে শূন্যে! আকাশমার্গের কোন লোকেশনে বিয়ে সারবেন তাঁরা, সে ব্যাপারেও ক্লায়েন্টের মর্জিই চূড়ান্ত।

  • Share this:

তা, বলতে নেই, কোভিড ১৯ ভাইরাসের সংক্রমণ আরও অনেক কিছুর সঙ্গেই বিয়েবাড়িতে হইচইয়ের মজাও একেবারে মাটি করে দিয়েছে! একে তো ঠিক নেই যে সরকারি তরফে বেঁধে দেওয়া নির্দিষ্ট সংখ্যক অতিথির তালিকায় নাম থাকবে কি না! যদি থাকেও, মনে কাজ করবে চোরা ভয়। অভ্যাগতদের কেউ সংক্রমিত নন তো? তাঁর থেকে বিপদের আশঙ্কা নেই তো?

খবর বলছে, যুক্তরাষ্ট্রের এক সংস্থা এ বার না কী এ হেন উদ্বেগ আর আশঙ্কার হাত থেকে তাদের দেশের নাগরিকদের মুক্তি দিয়েছে। যে লভ বার্ড বিয়ে করতে চলেছেন, তার জন্য এই সংস্থা নিয়ে এসেছে দিগন্ত বিস্তৃত আকাশে ঘোরাঘুরির সুযোগ।

জানা গিয়েছে, যে এয়ার চার্টার সার্ভিস নামের এই সংস্থা ‘ওয়েডিং ইন দ্য স্কাই’ নামে এই প্যাকেজ চালু করেছে। প্যাকেজের বিষয়ে বলতে গিয়ে সবার প্রথমে ওই কোভিড ১৯ ভাইরাসের প্রসঙ্গই টেনে আনতে হয়। যে হেতু এই সংস্থা আস্ত একটা বিমান ছেড়ে দিচ্ছে, সে হেতু অভ্যাগতদের সবার করোনা টেস্ট করালে তবেই মিলবে উড়ানের ছাড়পত্র। মানে, আর যাই হোক, সংক্রমণের ভয়টা থাকল না!

এয়ার চার্টার সার্ভিস তাদের ক্লায়েন্টের জন্য বাঁধাধরা কোনও নিয়ম রাখেনি। ক্লায়েন্ট যে বিমানবন্দর থেকে যাত্রা শুরু করতে চাইবেন, সেখান থেকেই তাঁদের তুলে নেওয়া হবে বিমানে। আকাশমার্গের কোন লোকেশনে বিয়ে সারবেন তাঁরা, সে ব্যাপারেও ক্লায়েন্টের মর্জিই চূড়ান্ত। পাশাপাশি বিয়ের ফুলের সাজে বিমানের ভিতরটা সাজিয়ে দেবে সংস্থা। ফুলের রং, ডিজাইন- সব কিছুই ক্লায়েন্ট বেছে দেবেন। ক্যাটারিংয়ের ক্ষেত্রেও একই নিয়ম মেনে চলা হবে!

যা দেখা যাচ্ছে, এ যেন ঠিক বিয়েবাড়ি ভাড়া করার মতোই ব্যাপার! তফাতের মধ্যে এই বিয়ের বাসর মাটিতে নয়, বসবে শূন্যে! আরও দুই তথ্য অবশ্য এ ক্ষেত্রে উল্লেখ না করাটা নিতান্ত অন্যায় হবে! মাটি থেকে ৩০ হাজার ফুট উঁচু এই দুই ঘণ্টার বিয়ের অনুষ্ঠানে মাত্র ১৬ জন অভ্যাগতকেই বিমানে ঠাঁই দিতে পারবে সংস্থা। আর খরচ পড়বে ভারতীয় মুদ্রায় ২০ লক্ষ ৭৫ হাজার ৪৮৪ টাকা।

তা, সুরক্ষিত থাকার জন্য এই ‘সামান্য’ কি আর খরচ করা যায় না?

Published by: Simli Raha
First published: November 5, 2020, 8:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर