Dancing Lemur: আপন মনে নৃত্য করতে ব্যস্ত লেমুর, ভাইরাল এই ভিডিও মন মুগ্ধ করবে আপনারও

আপন মনে নৃত্য করতে ব্যস্ত লেমুর, ভাইরাল এই ভিডিও মন মুগ্ধ করবে আপনারও!

ভিডিওতে লেমুরদের লাফিয়ে লাফিয়ে চারপাশের পরিবেশ ও আবহাওয়া উপভোগ করতে দেখা যায়, যা নিঃসন্দেহে আপনার দিনটিকে সুন্দর করে তুলতে পারে।

  • Share this:

#ইংলন্ড: প্রকৃতির সৌন্দর্যে মুগ্ধ হন না এমন মানুষ খুব কমই আছেন। আর প্রকৃতিপ্রেমিকদের কাছে এই প্রকৃতি যেন স্বর্গসম। কখনও কখনও পশু-পাখিদের বেশ কিছু ভিডিও আমাদের চোখের সামনে আসে যা দেখে একইসঙ্গে আমরা চমৎকৃত ও বিস্মিত হয়ে যাই। সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যা আপানর মন কেড়ে নিতে বাধ্য।

যুক্তরাজ্যের (UK) সবচেয়ে জনপ্রিয় ও আকর্ষনীয় হল চেস্টার চিড়িয়াখানা (Chester Zoo), ১৯৩১ সালে শুরু হওয়া এই অন্যতম জনপ্রিয় চিড়িয়াখানা সম্প্রতি একটি ভিডিও আপলোড করেছে। যেখানে একটি লেমুর (Lemurs) বা ভাম বিড়ালকে নাচ করতে দেখা গিয়েছে। লেমুর একটি বিরল প্রজাতির পশুর মধ্যে পড়ে।

ভিডিওতে লেমুরদের লাফিয়ে লাফিয়ে চারপাশের পরিবেশ ও আবহাওয়া উপভোগ করতে দেখা যায়, যা নিঃসন্দেহে আপনার দিনটিকে সুন্দর করে তুলতে পারে।

দেখুন সেই ভিডিও-

দিন ছ’য়েক আগে লেমুরের এই ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। এখনও পর্যন্ত এই ভিডিওটি ৬০ হাজারের বেশি নেটিজেন দেখে ফেলেছেন। কমেন্ট করেছেন বহু মানুষ। বেশ কয়েকজন তাঁদের বন্ধুদের এবং পরিবারের লোকজনকে মনোরঞ্জনকারী এই ভিডিওটি দেখার জন্য ট্যাগ করেছেন।

কমেন্টে একজন ব্যক্তি জিজ্ঞাসা করেছেন, ভিডিওটি লেমুরের খাঁচার ভেতর থেকে শ্যুট করা হয়েছে কি না। আরেকজন বলেছেন, এইভাবে লেমুরের লাফিয়ে লাফিয়ে নৃত্য করার দৃশ্য তাঁকে খুশি করেছে। তৃতীয় ব্যক্তি কমেন্ট করেছেন যে, এটির অত্যাশ্চর্য চোখ এবং অবিশ্বাস্য লেজ একবার লক্ষ্য করুন।

অল্প কিছু Instagram ব্যবহারকারী লেমুরের এই নাচকে সুন্দর ভাবে বর্ণনা করেছেন। একজনের কথায়, দেখে মনে হচ্ছে তারা যেন সপ্তাহান্তে প্রবেশ করছে। লেমুরের নাচের এই ভিডিওটি নেটদুনিয়ায় ভালো সাড়া ফেলায় চিড়িয়াখানা কর্তৃপক্ষের তরফে আরও একটি পোস্ট শেয়ার করা হয়। যেখানে নাচের ভঙ্গিতেই তার একটি ছবি তোলা হয়। দু’দিন আগে করা এই দ্বিতীয় পোস্টটিতে ৬ হাজারের বেশি লাইক পড়েছে।

চেস্টার চিড়িয়াখানা হল একটি রেজিস্টার্ড সংরক্ষণশালা, বিশ্ব জুড়ে বন্যজীবন প্রকল্পগুলি নিয়ে কাজ করে থাকে এই প্রতিষ্ঠান। এটি ৩০টিরও বেশি দেশে বিভিন্ন বিরল প্রজাতির প্রাণীদের বিলুপ্তি প্রতিরোধের বিষয়ে কাজ করে। চিড়িয়াখানাটির তরফে প্রায়শই তার Instagram হ্যান্ডেলে বিরল প্রাণীর ছবি এবং ভিডিও শেয়ার করা হয়।

Published by:Ananya Chakraborty
First published: