Home /News /international /
Russia Ukraine Crisis: রাশিয়া-ইউক্রেন সংকটে রাশিয়ান ভদকা! দোকান থেকে সরিয়ে নেওয়া হচ্ছে রাশিয়ায় তৈরি সমস্ত মদ

Russia Ukraine Crisis: রাশিয়া-ইউক্রেন সংকটে রাশিয়ান ভদকা! দোকান থেকে সরিয়ে নেওয়া হচ্ছে রাশিয়ায় তৈরি সমস্ত মদ

Russian Vodka: হুইস্কির পরেই কানাডায় সবচেয়ে বেশি জনপ্রিয় ছিল রাশিয়ান ভদকা

  • Share this:

    #কানাডা: দীর্ঘদিন ধরে চলতে থাকা দুই দেশের কলহ অবশেষে যুদ্ধের রূপ (Russia Ukraine Crisis) নিল। রাশিয়া আর ইউক্রেনের সংঘাতে শুধু দুই দেশ বা প্রতিবেশী দেশগুলিই নয় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ভুগছে সারা বিশ্বই। রাশিয়ার এই আগ্রাসী মনোভাব এবং যুদ্ধের (Russia Ukraine Crisis) বিরোধিতায় রাশিয়ান মদের (Russian Vodka) ব্যবসাও নিম্নমুখী হতে চলেছে। যুদ্ধের আবহে প্রতিবাদ জানিয়ে রাশিয়ার বিখ্যাত পানীয় ভদকার বোতল দোকান থেকে তুলে নিল কানাডার একটি মদের দোকান। শুধু ভদকা নয়, রাশিয়ায় তৈরি হওয়া সমস্ত অ্যালকোহলযুক্ত পানীয়ই দোকান থেকে সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ।

    আরও পড়ুন- "ইউক্রেনে আটকে পড়া ভারতীয়রা যেখানে আছেন সেখানেই শান্ত থাকুন": রাশিয়া

    পশ্চিমের দেশগুলির বিরোধিতা এবং লাগাতার হুমকির পরেও ইউক্রেন আক্রমণ (Russia Ukraine Crisis) করেছে রাশিয়া। ইউক্রেনের উপর উত্তর, দক্ষিণ এবং পূর্ব দিক থেকে ত্রিমুখী আক্রমণ চালিয়েছে রাশিয়া। এই সংঘাতের মধ্যে, নিউফাউন্ডল্যান্ড এবং ম্যানিতোবার মদের দোকানগুলি জানিয়েছে রাশিয়ার মদের বিক্রি বন্ধ করে দিচ্ছে তারা। শুধু তাই নয়, কানাডার সবচেয়ে বিখ্যাত এলাকা অন্টারিও রাশিয়ার সমস্ত মদ বিক্রি বন্ধের নির্দেশ দিয়েছে লিকার কন্ট্রোল বোর্ড অব অন্টারিওকে।

    কেবলমাত্র অন্টারিওতেই ৬৭৯ টি মদের দোকান থেকে সরিয়ে দেওয়া হয়েছে রাশিয়ার মদ (Russian Alcohol)। “নিউফাউন্ডল্যান্ড এবং ল্যাব্রাডর লিকার কর্পোরেশন সহ কানাডার অন্যান্য কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে দোকান থেকে অবিলম্বে সরিয়ে ফেলা হবে রাশিয়ান পানীয়,” একটি ট্যুইটে জানিয়েছে এনএলসি লিকার স্টোর।

    পরিসংখ্যান বলছে, ২০২১ সালে রাশিয়া থেকে ৪.৮ মিলিয়ন কানাডিয়ান ডলারের (৩.৭৮ ডলার) মদ আনিয়েছিল কানাডা। ২০২০ সালে এই অঙ্কটা ছিল ৬.৩ কানাডিয়ান ডলার (এক ডলার = ১.২৭০০ কানাডিয়ান ডলার)। অর্থাৎ ২০২০ সালের চেয়ে ইতিমধ্যেই ২৩% কম ছিল পরিমাণ। পরিসংখ্যান আরও জানাচ্ছে, হুইস্কির পরেই কানাডায় সবচেয়ে বেশি জনপ্রিয় ছিল রাশিয়ান ভদকা।

    আরও পড়ুন- ইউক্রেনে আটকে থাকা পড়ুয়াদের দেশে ফেরাতে মামলা সুপ্রিম কোর্টে!

    ইতিমধ্যেই কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানিয়েছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যাতে (Russian President Vladimir Putin) এই যুদ্ধ চালিয়ে না যেতে পারেন সেই জন্য আর্থিক বোঝা বাড়ানো হবে রাশিয়ার। অন্টারিওর অর্থমন্ত্রী পিটার বেথলেনফ্ল্যাভি বলেন, “ইউক্রেনের সাধারণ মানুষদের উপর রাশিয়ার এই আগ্রাসনের বিরুদ্ধে অন্টারিও ইতিমধ্যেই কানাডার অন্য মিত্রদের সঙ্গে মিলে প্রতিবাদ জানিয়েছে। রাশিয়ার সরকারের বিরুদ্ধে আমাদের এই মিলিত অবস্থানকে আমরা সর্বতোভাবে সমর্থন করি। অন্টারিওর মানুষ সবসমুই যুদ্ধ ও আগ্রাসনের বিরুদ্ধে।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Russia Ukraine Crisis, Russia Ukraine War, Ukraine crisis

    পরবর্তী খবর