Home /News /international /
War In Ukraine: ইউরোপীয় ইউনিয়নের সদস্য হওয়ার পথে ইউক্রেন, মিলল প্রাথমিক অনুমতি

War In Ukraine: ইউরোপীয় ইউনিয়নের সদস্য হওয়ার পথে ইউক্রেন, মিলল প্রাথমিক অনুমতি

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

War In Ukraine: ইতিমধ্যে, রাশিয়ার বাহিনীর শত শত ট্যাঙ্ক এবং অন্যান্য যুদ্ধযানের ৪০ মাইল-এর একটি কনভয় রাজধানী কিয়েভে প্রবেশ করছে বলে খবর।

  • Share this:

    #নয়াদিল্লি: ইউরোপীয় ইউনিয়নের সদস্যপদ চেয়েছিলেন তিনি, ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সেই প্রস্তাবে প্রাথমিক অনুমতি দিল ইউরোপীয় ইউনিয়ন। দ্রুত সদস্যপদের যাবতীয় প্রক্রিয়া সেরে ফেলা হবে বলেই জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (War In Ukraine)। পাশাপাশি, ন্যাটোর সদস্যপদ পেতেও আবেদন করেছিল ইউক্রেন। যদিও সে বিষয়ে বিস্তারিত কিছু এখনও জানানো হয়েছে। তবে ইউরোপীয় ইউনিয়নের বক্তৃতায় আজ আন্তর্জাতিক মঞ্চের নজর কেড়ে নিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। তিনি আন্তর্জাতিক মহলকে বার্তা দিয়ে বলেছেন, প্রমাণ করুন এই তীব্র সঙ্কটের সময়, আপনারা ইউক্রেনের পাশে আছেন।

    রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আক্রমণের নির্দেশ দেওয়ার পর থেকে পঞ্চম দিনে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রুশ ও ইউক্রেনের সেনারা লড়াই চালিয়ে যাচ্ছে (War In Ukraine)। রাশিয়া হামলার ঝাঁঝ বাড়িয়ে দেওয়া বিষয়ে, ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি সোমবার গভীর রাতে একটি ভিডিও ভাষণে বলেছেন, "আমি বিশ্বাস করি রাশিয়া এ ভাবে ইউক্রেনের উপর চাপ দেওয়ার চেষ্টা করছে। কিন্তু সেই চাপের কাছে নতি স্বীকার করার কোনও প্রশ্ন আসে না।"

    আরও পড়ুন :  'রাত দুটোয়' অধিবেশন ইস্যু! রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে মুখ্যসচিব

    ইতিমধ্যে, রাশিয়ার বাহিনীর শত শত ট্যাঙ্ক এবং অন্যান্য যুদ্ধযানের ৪০ মাইল-এর একটি কনভয় রাজধানী কিয়েভে প্রবেশ করছে বলে খবর। রাষ্ট্রসংঘের মতে, গত সপ্তাহে রাশিয়ার আগ্রাসনের পর থেকে ইউক্রেনে অন্তত ১০২ জন অসামরিক লোক মারা গিয়েছেন (War In Ukraine)। রাষ্ট্রসংঘ বলেছে যে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে এই লড়াই ক্রমেই তীব্র আকার ধারণ করছে। এর ফলে প্রায় ৫ লক্ষ ইউক্রেন নিবাসীকে বাধ্য হয়ে দেশ ছাড়তে হতে পারে। ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি দাবি করেছেন, শেষ ৫ দিনে ইউক্রেনে প্রায় ৫৬টি মিসাইল হামলা করা হয়েছে। ১১৩টি ক্রুজ মিসাইলের মাধ্যমে হামলা করেছে রাশিয়া।

    আরও পড়ুন : কিভ দখলে এগোচ্ছে ৬৪ কিলোমিটার লম্বা রাশিয়ার সেনা কনভয়, ধরা পড়ল উপগ্রহ চিত্রে

    মঙ্গলবার সকালেই ইউরোপীয় ইউনিয়নের সদস্যপদ চেয়ে আবেদন করেছিল ইউক্রেন। বেলা গড়তেই জানানো হয়., সেই প্রস্তাবে প্রাথমিক অনুমতি দেওয়ার বিষয়ে ঐক্যমতে পৌঁছে গিয়েছে ইউনিয়ন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Russia, Russia Ukraine Crisis, Ukraine crisis, Ukraine Russia War

    পরবর্তী খবর