Home /News /international /
UK Lottery Winner: ১,৮৭৯ কোটি টাকা লটারিতে জিতলে কী করবেন ভেবেছেন কখনও? বিজেতা কিন্তু গা-ঢাকা দিয়েছেন!

UK Lottery Winner: ১,৮৭৯ কোটি টাকা লটারিতে জিতলে কী করবেন ভেবেছেন কখনও? বিজেতা কিন্তু গা-ঢাকা দিয়েছেন!

Representative Image

Representative Image

UK Lottery Winner: সামান্য টাকা দিয়ে কেনা একটা লটারির টিকিটও জীবনের মোড় ঘুরিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। এক ক্রেতার ক্ষেত্রে ঠিক এমনটাই হয়েছে সম্প্রতি।

  • Share this:

লন্ডন: আমরা সবাই হয় তো কম-বেশি স্বপ্ন দেখি যে ভাগ্য একদিন হঠাৎই আমাদের ওপর খুব সদয় হয়ে উঠবে। এই কারণেই অনেকে প্রতিদিনের সামান্য কিছু সঞ্চয় দিয়ে একবার নিজের ভাগ্য পরীক্ষা করে দেখেন। আমরা আসলে বলছি লটারির কথা। সামান্য টাকা দিয়ে কেনা একটা লটারির টিকিটও জীবনের মোড় ঘুরিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। এক ক্রেতার ক্ষেত্রে ঠিক এমনটাই হয়েছে সম্প্রতি (UK Lottery Winner)।

ব্রিটেনের ওই লটারি ক্রেতা ১৯৫ মিলিয়নের রেকর্ড ইউরোমিলিয়নস জ্যাকপট জিতেছেন। একে এখনও পর্যন্ত সর্বকালের সবচেয়ে বড় জাতীয় স্তরের লটারি জয় বলা হচ্ছে। ইউরোমিলিয়নস জ্যাকপটের মঙ্গলবারের লাকি নম্বরটি হল ০৬, ২৩, ২৭, ৪০, ৪১ এবং প্লাস লাকি স্টার নম্বর ০২ এবং ১২৷

আরও যা আশ্চর্য- সর্বকালের সবচেয়ে বড় জাতীয় স্তরের লটারি সিরিজের একটি টিকিটের মধ্যে সাতটি সংখ্যাই মিলে গিয়েছে। যার মূল্য ১৯৫ মিলিয়ন, ভারতীয় মূল্যে প্রায় ১,৮৭৯ কোটি টাকা। ন্যাশনাল লটারির সিনিয়র অ্যাডভাইজার ক্যামেলটের অ্যান্ডি কার্টার (Andy Carter) বলেছেন, ‘নিঃসন্দেহে এটি ওই বিজয়ীর জন্য সবচেয়ে আশ্চর্যজনক রাত যিনি এই সর্বকালের সবচেয়ে বড় ইউরোমিলিয়ন পাউন্ডের জ্যাকপটটি পেয়েছেন’।

আরও পড়ুন- টাকার চিন্তা থাকবে না, দিন কাটবে পায়ের ওপরে পা তুলে! লটারিতে টাকা জেতার উপায় জানা আছে কি?

তিনি আরও জানিয়েছেন, ‘আমাদের আজকের বিজয়ী এই বারের সর্বকালের সবচেয়ে বড় জাতীয় লটারি জিতে নিয়েছেন। তিনি এই বছরের চতুর্থ ভাগ্যবান ব্যক্তি যিনি ইউরোমিলিয়নস জ্যাকপট জয়ী হয়েছেন এবং ১০০ মিলিয়ন পাউন্ডেরও বেশি ইউকে ডলার বিজয়ীদের তালিকায় তাঁর স্থান ১৫তম। যাঁরা ইতিমধ্যে আমাদের লটারি কিনেছেন তাঁদের অনুরোধ করা হচ্ছে তাঁরা যেন সত্ত্বর নিজেদের লটারির নম্বর দেখে আমাদের জানান আজকের রাতের জ্যাকপটের বিজয়ী কে।’

কেন না, যাঁকে নিয়ে এত জল্পনা সেই বিজয়ী ব্যক্তির পরিচয় এখনও অজ্ঞাত। তবে তিনি এমন একজনের চেয়ে এগিয়ে গিয়েছেন যিনি মাত্র দুই মাস আগে গত মে মাসে সবচেয়ে বড় ইউরোমিলিয়ন লটারি বিজয়ী হয়েছিলেন। এর আগের এই রেকর্ড হোল্ডার জিতেছিলেন প্রায় ১৮৪ মিলিয়ন পাউন্ড। ওই ব্যক্তির লাকি নম্বর ছিল ৩, ২৫, ২৭, ২৮ এবং ২৯, যার মধ্যে লাকি স্টার নম্বর ছিল ৪ এবং ৯। এই ব্যক্তি আনুষ্ঠানিক ভাবে এখনও পর্যন্ত সবচেয়ে বড় জাতীয়স্তরের লটারি বিজেতা এবং সেরা লটারি বিজেতাদের তালিকায় ১৪তম স্থানাধিকারি যিনি ১০০ মিলিয়নেরও বেশি মূল্যের লটারি জিতেছেন।

আরও পড়ুন- জীবনে প্রকৃত ভালোবাসার মানুষটিকে পেতে চাইছেন? রইল ম্যানিফেস্টেশনের এই পাঁচ সহজ উপায়

স্কাই নিউজের মতে, এই পরিমাণ অর্থ দিয়ে সাবমেরিনস, সাউদাম্পটন ফুটবল ক্লাব বা লন্ডনের মেফেয়ারের টাউনহাউস, স্টিম রুম এবং প্লাঞ্জ পুল, সিনেমা রুম এবং সম্পূর্ণ ডেকোরেটেড কিচেন-সহ টাউনহাউস কেনা যেতে পারে!

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Lottery, United Kingdom

পরবর্তী খবর