corona virus btn
corona virus btn
Loading

রক্তক্ষরণে পুরুষাঙ্গ নষ্ট!‌ হাতে নতুন পুরুষাঙ্গ নিয়ে ঘুরছেন এই ব্যক্তি

রক্তক্ষরণে পুরুষাঙ্গ নষ্ট!‌ হাতে নতুন পুরুষাঙ্গ নিয়ে ঘুরছেন এই ব্যক্তি
Malcolm Macdonald is perhaps the first man on Earth to have grown an artificial penis on his arm | Image credit: Twitter

তিনি সাংবাদিকদের বলেছেন, এ এক ভয়ানক ভূতের সিনেমার মতো মনে হয়েছিল আমার। আমি অবসাদে ভুগতে শুরু করেছিলাম।

  • Share this:

#‌লন্ডন:‌ ঘটনাক্রম এমন হবে, কেউ ভাবতেই পারেনি। কিন্তু হয়েছে। চিকিৎসকদের সহায়তায় হাতে পরুষাঙ্গ নিয়ে ঘুরছেন ব্রিটেনের এক ব্যক্তি। ভয়ানক রক্তের সংক্রমণে তিনি তাঁর পুরুষাঙ্গ হারিয়েছিলেন। কিন্তু সেটির রিপ্লেসমেন্ট করে দেন চিকিৎসকরা। একেবারে হাতের ওপর। তারপর থেকে হাতেই পুরুষাঙ্গ নিয়ে ঘুরছেন ওই ব্যক্তি।

৪৫ বছরের ম্যালকম ম্যাকডোনাল্ড নরফ্লকের বাসিন্দা। তাঁর সেপসিস হয়েছিল, অর্থাৎ মারাত্মক রক্তের সংক্রমণ। সেই কারণে চিকিৎসকরা তাঁর পুরুষাঙ্গ কেটে বাদ দিতে বাধ্য হন। এই সংক্রমণের ফলে তাঁর হাতের আঙুল, পায়ের পাতা কালো হতে শুরু করে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সানের রিপোর্ট অনুসারে, ম্যালকম তখনই সবটা বুঝতে পারেন, যখন তাঁর পুরুষাঙ্গ কালো হতে শুরু করে।

তিনি সাংবাদিকদের বলেছেন, ‘‌এ এক ভয়ানক ভূতের সিনেমার মতো মনে হয়েছিল আমার। আমি অবসাদে ভুগতে শুরু করেছিলাম। শেষে চিকিৎসকরা জানিয়েদেন পুরুষাঙ্গ কেটে বাদ দিতে হবে। ২০১৪ সালে ভয়ানক একটা ঘটনা ঘটে ম্যালকমের সঙ্গে। তাঁর পুরুষাঙ্গ একদিন হঠাৎ খসে পড়ে যায়। তারপরও সুস্থ ছিলেন তিনি। কিন্তু একদিন মনে সিদ্ধান্ত নিয়ে চিকিৎসকের কাছে যাওয়ার কথা ভাবেন। আর যেমনই ভাবা তেমনই কাজ। পুরুষাঙ্গ বিশেষজ্ঞ প্রফেসর ডেভিড রাল্ফ লন্ডনের ইউনিভার্সিটি কলেজ হাসপাতালে তাঁর চিকিৎসা শুরু করেন। তারপর হয় অস্ত্রোপচার। স্বাভাবিকভাবে শরীরের সঙ্গে মিশিয়ে নেওয়ার জন্যই হাতের চামড়া কেটে সেই চামড়া দিয়ে নতুন পুরুষাঙ্গ তৈরি করে হাতেই সেট করে দেন চিকিৎসক। শরীরের সঙ্গে কিছুদিন মানিয়ে নিতে সময় দেওয়া হয়। তারপর হাত থেকে সরিয়ে এখন যথাস্থানে পুরুষাঙ্গ ফিরিয়ে দেওয়ার অপেক্ষা শুধু। তবে তার আগে পর্যন্ত হাতেই পুরুষাঙ্গ নিয়ে ঘুরতে হয়েছে ম্যাকডোনাল্ডকে। কারণ, সেখানেই রক্ত চলাচল থেকে শুরু করে শরীরের সঙ্গে মানিয়ে নেওয়ার প্রসঙ্গ, সবটাই কার্যকর হয়েছে। যাতে স্বাভাবিকভাবে এর কাজ শরীর মোতাবেক হয়, সেই জন্যই কয়েকদিন হাতেই এটিকে রাখার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা।

Published by: Uddalak Bhattacharya
First published: August 2, 2020, 4:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर