হারের গন্ধ? অবিলম্বে ভোটগণনা বন্ধ করতে চেয়ে তোলপাড় করছেন ট্রাম্প

হারের গন্ধ? অবিলম্বে ভোটগণনা বন্ধ করতে চেয়ে তোলপাড় করছেন ট্রাম্প

হারার আগেই হেরে যাচ্ছেন ট্রাম্প।

বাইডেন কিন্তু আছেন স্বমেজাজেই। জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে ঠিক উল্টো কথা বলেছেন তিনি।

  • Share this:

    #ওয়াশিংটন: চারটি প্রদেশের ফল ঠিক করে দেবে আগামী চার বছর মার্কিন মসনদ কার দখলে থাকবে। যদিও এখনও এগিয়ে রয়েছেন বাইডেন, তবুও শেষমুহূর্তে পাশা উল্টেও যেতে পারে। এই পরিস্থিতিতে স্নায়ুর চাপ রাখতে ব্যর্থ ট্রাম্প। কোনও রকম প্ররোচনা ছাড়াই বন্ধ করতে চাইছেন ভোটগণনা। বলছেন সুপ্রিম কোর্টে যাবেন, এই গণনাতে নাকি মার্কিন নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। প্রশ্ন উঠছে তবে কি হারের গন্ধ পেয়েই দিশেহারা ট্রাম্প।

    মার্কিন ভোটে ম্যাজিক ফিগার ২৭০। এখনও পর্যন্ত ২২০ টি ইলেক্টোরাল ভোট পেয়ে এগিয়ে রয়েছেন বাইডেন। পিছিয়ে নেই ট্রাম্পও। ইতিধধ্যেই ওহিও ও ফ্লোরিডায় জয় তাঁকে অনেকটা অক্সিজেন দিয়ে দিয়েছে। রাজনীতির বিশ্লেষকরা বলছেন এক্ষেত্রেও ঠিক ২০১৬ সালের মতোই সব প্রি-পোলকে ভুল করে দিয়ে আরও একবার ক্ষমতায় আসতে পারেন ট্রাম্প। লড়াই এতটাই হাড্ডাহাড্ডি। তারপরেও কেন এত অস্থিরতা ট্রাম্পের?

    ভোট কারচুপির অভিযোগ আনার পরে সুপ্রিম কোর্ট তাঁকে ফিরিয়েছে। এদিন বাইডেনরা ভোট চুরি করছে এই অভিযোগ এনেও ট্যুইটারের কোপে পড়েছেন ট্রাম্প। এই পরিস্থিতিতে চক্রান্তের গন্ধ পাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট। ক্যালিফোর্নিয়া থেকে কানেক্টিকাট, ভারমন্ট থেকে মেরিল্যান্ড ডেমোক্র্যাটদের জয় নিয়ে তিনি সন্দিহান। তাই বলছেন, গণনা অবিলম্বে বন্ধ হওয়া দরকার।

    বাইডেন কিন্তু আছেন স্বমেজাজেই। জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে ঠিক উল্টো কথা বলেছেন তিনি। বলেছেন, আমরা জয়ের পথে রয়েছি। শেষ পর্যন্ত প্রতিটি ব্যালট গোনা হয়ে গেলে বোঝা যাবে। আমরা জানি অ্যারিজোনা, জর্জিয়া, পেনসিলভেনিয়ায় আমরাই জিতব।

    Published by:Arka Deb
    First published: