বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

ভয়াবহ দুর্ঘটনা! প্রবল গতিতে স্টেশন ভেঙে ছিটকে বাইরে বেরিয়ে এল মেট্রো

ভয়াবহ দুর্ঘটনা! প্রবল গতিতে স্টেশন ভেঙে ছিটকে বাইরে বেরিয়ে এল মেট্রো

কোনও যান্ত্রিক গোলযোগের কারণে ট্রেনটি সঠিক স্থানে দাঁড়াতে পারেনি । নিয়ন্ত্রণ হারিয়ে সেটি প্রবল গতিতে সামনের পাঁচিলে ধাক্কা মারে ।

  • Share this:

#আমস্টারডাম: ভয়াবহ দুর্ঘটনার কবলে মেট্রো । তবে বরাত জোরে মারাত্মক ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচল নেদারল্যান্ডের রতারদাম শহরের মেট্রো । প্রবল গতিতে স্টেশনের পাঁচিল ভেঙে বাইরে বেরিয়ে গিয়েছিল মেট্রোটি । সেখান থেকে সোজা নীচেই পড়ার কথা । কিন্তু কপালের জোর বোধহয় একেই বলে । তেমন কিছুই হল না।

মেট্রো কর্তৃপক্ষ সূত্রে খবর, কোনও যান্ত্রিক গোলযোগের কারণে ট্রেনটি সঠিক স্থানে দাঁড়াতে পারেনি । নিয়ন্ত্রণ হারিয়ে সেটি প্রবল গতিতে সামনের পাঁচিলে ধাক্কা মারে । পাঁচিল ভেঙে আরও খানিকটা এগিয়ে যায় মেট্রোর সামনের কয়েকটি বগি । কিন্তু ভাগ্য সে দিন সদয় ছিল । তাই মারাত্মক দুর্ঘটনা এড়ানো গেল সহজেই । মেট্রো স্টেশনের ঠিক পাশেই রয়েছে একটি পার্ক । সেই পার্কের সৌন্দর্যায়নের জন্য দু’টি বিশালাকার তিমির লেজের স্থাপত্য তৈরি করা ছিল । মেট্রোর সামনের বগিটি স্টেশনের পাঁচিল ফুঁড়ে বেরিয়ে সোজা একটি তিমির লেজে গিয়ে আটকে যায় । তারপর সেখানেই ঝুলে থাকে সেটি । ফলে কোনওরকম প্রাণহানি ঘটেনি । এমনকি ভয়ঙ্কর রকম ক্ষয়ক্ষতিও আটকানো গিয়েছে ।

তবে সুখের বিষয়, সে সময় মেট্রোটিতে কোনও যাত্রী ছিলেন না । শুধুমাত্র ড্রাইভার ছিলেন । মেট্রোটিতে অতিরিক্ত ভার না থাকায় সেটি ক্রেনের সাহায্যে নীচে নামিয়ে আনা তুলনামূলক সহজসাধ্য হয়েছে । তবে ট্রেনের ড্রাইভারের কোনও ক্ষতি হয়নি বলেই মেট্রো সূত্রে জানা গিয়েছে । তবে তিনি এখনও মেন্টাল শক কাটিয়ে উঠতে পারেননি ।

Published by: Simli Raha
First published: November 3, 2020, 1:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर