২৫০০ মানুষকে নিয়ে, সামাজিক দূরত্ব মেনে গানের অনুষ্ঠান করে চমকে দিল ইংল্যান্ড !

২৫০০ মানুষকে নিয়ে, সামাজিক দূরত্ব মেনে গানের অনুষ্ঠান করে চমকে দিল ইংল্যান্ড !
photo source twitter

৫০০টির বেশি মেটালের মঞ্চ তৈরি করা হয়েছিল। যেখানে বসতে পারবেন মাত্র তিন জন।

  • Share this:

    #ইংল্যান্ড: সারা বিশ্বে এখন করোনা ভাইরাসের জন্য কড়া সতর্কতা মানা হচ্ছে। কোনও জমায়েত কোথাও হচ্ছে না। বন্ধ ট্রেন, সিনেমা হল, শপিং মল, স্কুল কলেজ থেকে প্রায় সব কিছুই। এই পরিস্থিতিতে মিউজিক কনসার্ট বা গানের অনুষ্ঠান করা একেবারেই সম্ভব না ! পৃথিবী ধীরে ধীরে 'নিউ নর্মাল' হচ্ছে। মাস্ক, স্যানিটাইজার, সামাজিক দূরত্ব মেনেই পৃথিবীকে ফিরতে হচ্ছে বা ভবিষ্যতেও এভাবেই ফিরতে হবে নিজের স্বাভাবিক ছন্দে। তবে এই পরিস্থিতিতে দাঁড়িয়েই 'নিউ নর্মাল' পৃথিবীতে নতুন মিউজিক কনর্সার্ট হল ইংল্যান্ডে।

    প্রথম গানের অনুষ্ঠান। যেখানে জমায়েত হয়েছিল ২৫০০ মানুষের। এই ২৫০০ মানুষের জন্য নতুন সামাজিক দূরত্বের ব্যবস্থা করে রীতিমতো চমকে দিল ইউকের এই পপ ব্যান্ড।

    ৫০০টি মেটালের মঞ্চ তৈরি করা হয়েছিল। যেখানে বসতে পারবেন মাত্র তিন জন। তাঁদের সব রকম সতর্কতা মেনে পানীয় থেকে খাবার দেওয়া হয়েছে। যদিও কারও মুখেই মাস্ক ছিল না। কিন্তু একজন মানুষের থেকে আর একজনের দূরত্ব এতটাই ছিল, যে ভাইরাস ছড়ানো সম্ভব না। দেওয়া হয়েছে হ্যান্ড স্যানিটাইজারও। এই কনসার্ট দেখে সারা বিশ্বের মানুষ নতুন করে ভাবতে শুরু করেছে। এভাবেও সব কিছু স্বাভাবিক করা যায়। ভারতের বেশ কিছু সঙ্গীতশিল্পী থেকে বিনোদন জগতের মানুষ সমর্থন করেছেন এই কনসার্টকে। ভবিষ্যতে ভারতেও হয়তো এভাবেই শো করবে মিউজিক ব্যান্ড বা শিল্পীরা।

    Published by:Piya Banerjee
    First published: