স্পাইডার ম্যানের মতো দেওয়াল বেয়ে উঠছে ! চমকে দেবে চিনের এই বিড়াল!

স্পাইডার ম্যানের মতো দেওয়াল বেয়ে উঠছে ! চমকে দেবে চিনের এই বিড়াল!
সিচুয়ান প্রদেশের বাসিন্দা লুয়ো আরও জানিয়েছেন, ছোটবেলা থেকেই বাড়ির উঁচু কোনও দরজা বা আশেপাশের উঁচু দেওয়াল দেখলেই এভাবে লাফিয়ে ওঠার চেষ্টা করে সে।

সিচুয়ান প্রদেশের বাসিন্দা লুয়ো আরও জানিয়েছেন, ছোটবেলা থেকেই বাড়ির উঁচু কোনও দরজা বা আশেপাশের উঁচু দেওয়াল দেখলেই এভাবে লাফিয়ে ওঠার চেষ্টা করে সে।

  • Share this:

#চিন: যদি স্পাইডার ম্যানের মতো কোনও বিড়াল অবলীলায় দেওয়ালে উঠে যায়? শুনতে অদ্ভুত লাগছে? বিড়াল, তাও আবার স্পাইডার ম্যানের মতো? অনেকের তো কল্পনা করতেই সমস্যা হচ্ছে! কিন্তু এই অদ্ভুত কল্পনাকে বাস্তবে সত্যি প্রমাণ করে ফেলেছে চিনের এক পোষ্য। হু-হু করে দেওয়াল বেয়ে উঠে চলেছে সে। দেখে মনে হয় যেন এটাতেই অভ্যস্ত ওই বিড়াল।

The Daily Mail-এ বিড়ালটির এই অসাধারণ প্রতিভার একটি ভিডিও শেয়ার করা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, বছর তিনেকের কিকি (Qiqi) নামের সাদা বিড়ালটি যেন হাঁটার মতো দেওয়াল বেয়ে উঠছে। পোষ্যের মালিক লুয়ো (Luo) জানান, কিকি বরাবরই এইরকম! আসলে দেওয়াল বেয়ে ওঠা-নামা করে বেশ মজা পায় সে। এখন এভাবে দেওয়ালে ওঠা, তার অভ্যাসে পরিণত হয়েছে!


সিচুয়ান প্রদেশের বাসিন্দা লুয়ো আরও জানিয়েছেন, ছোটবেলা থেকেই বাড়ির উঁচু কোনও দরজা বা আশেপাশের উঁচু দেওয়াল দেখলেই এভাবে লাফিয়ে ওঠার চেষ্টা করে সে। তবে কিকিকে নিয়ে তাঁর মনে একটা আতঙ্ক রয়েছে। কোনও দিন এই সব করতে গিয়ে চোট না পায় প্রিয় কিকি! ইতিমধ্যেই ব্যাপক মাত্রায় ভাইরাল হয়েছে এই ভিডিও। বিড়ালের দুরন্ত প্রতিভার প্রশংসা করেছেন নেটিজেনরা। তাঁদের কথায়, কিকি স্পাইডার ম্যানের থেকে কম কিছু না। তবে অনেকে তার সুরক্ষা নিয়েও চিন্তায় রয়েছেন। বিড়ালের পিছনের দিকটা খুব মজবুত হয় না। যদি দেওয়াল থেকে খসে পড়ে, তাহলে বড় কোনও বিপদ হতে পারে। বিড়ালটির মৃত্যু পর্যন্তও হতে পারে।

প্রসঙ্গত, দিন কয়েক আগে চিনে একটি বিড়ালের গেট থেকে বেরোনোর মজার দৃশ্য ভাইরাল হয়েছিল। ভিডিওতে দেখা গিয়েছিল, বিড়ালের সঙ্গী এক পোষ্য কুকুর তাকে টেনে নামানোর চেষ্টা করছে। দুই পোষ্যের মালিকরাই ভিডিওটি রেকর্ড করেছিলেন। এই মজার ভিডিওতে মজেছিলেন নেটিজেনরা।

এই ঘটনার কয়েক মাস আগে বিড়ালের কি-বোর্ড বাজানোর একটি ভিডিও ভাইরাল হয়েছিল। গিটারের সঙ্গে সমান তালে কি-বোর্ড বাজিয়ে নজর কেড়েছিল বিড়ালটি। রাশিয়ান গিটারিস্ট মার্সেল গিলম্যানোভ (Marsel Gilmanov) ভিডিওটি শেয়ার করেন। ৩৬ সেকেন্ডের এই ভিডিওতে দেখা গিয়েছিল, বার্নে নামের একটি বিড়াল কি-বোর্ড বাজাচ্ছে। একই ভিডিওতেই এডিট করে গিটার বাজানোর ভিডিও জুড়ে দেওয়া হয়েছিল। বিড়ালটির এক্সপ্রেশনও নজর কেড়েছিল।

Published by:Piya Banerjee
First published: