ঐশ্বরিক ! নয় বছরের বাচ্চার বুকে ছুটে এল গুলি, প্রাণ রক্ষা করল যিশুর লকেট !

নতুন বছরে এক নাবালককে নতুন প্রাণ দিল ক্রুশবিদ্ধ যিশুর লকেট। বুলেট শরীরে প্রবেশ হওয়া থেকে রক্ষা করল সেটি। যার বিশ্লেষণ করতে গিয়ে, তাকে মিরাকেল ছাড়া আর কিছু বলতে পারছেন না নাবালকের বাবা-মা।

নতুন বছরে এক নাবালককে নতুন প্রাণ দিল ক্রুশবিদ্ধ যিশুর লকেট। বুলেট শরীরে প্রবেশ হওয়া থেকে রক্ষা করল সেটি। যার বিশ্লেষণ করতে গিয়ে, তাকে মিরাকেল ছাড়া আর কিছু বলতে পারছেন না নাবালকের বাবা-মা।

  • Share this:

#বুয়েনস আইরেস: নতুন বছরে এক নাবালককে নতুন প্রাণ দিল ক্রুশবিদ্ধ যিশুর লকেট। বুলেট শরীরে প্রবেশ হওয়া থেকে রক্ষা করল সেটি। যার বিশ্লেষণ করতে গিয়ে, তাকে মিরাকেল ছাড়া আর কিছু বলতে পারছেন না নাবালকের বাবা-মা।

৯ বছর বয়সের তিজিয়ানো। বাড়ি আর্জেন্তিনার লাস তালিতাসে। ইয়ারএন্ডে অর্থাৎ ৩১ ডিসেম্বর রাত ১০টা নাগাদ সে বাড়ির চৌহদ্দির মধ্যেই ভাই-বোনেদের সঙ্গে খেলা করছিল। কিছু বুঝে ওঠার আগেই হঠাৎই রাস্তা থেকে কেউ গুলি করে তাকে। বুলেটটি তার বুকে লাগে। এবং বুকে ব্যথা শুরু হয়। কিন্তু ততক্ষণ পর্যন্ত বুকে গুলি লেগেছে সেটা বুঝতে পারেনি সে।

স্থানীয় সংবাদমাধ্যমকে এক সাক্ষাৎকারে তিজিয়ানো জানিয়েছে, হঠাৎই খেলতে খেলতে বুকে ব্যথা অনুভব হয়। এবং সঙ্গে সঙ্গেই সে দেখে পাশে একটি বুলেট পরে রয়েছে। বাড়ির লোককে জানাতে তড়িঘড়ি তাকে হাসপাতালে নিয়ে যায় তারা। সেখানে প্রাথমিক চিকিৎসা করেই ছেড়ে দেওয়া হয়। এক ঘণ্টার মধ্যেই চিকিৎসা হয়ে যায়। চিকিৎসকরা জানান, বুলেটটি তাকে ছুঁয়ে গিয়েছে। কিন্তু সে ভাবে আঘাত করতে পারেনি। ফলে ব্যথা কম হয়েছে।

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর বাড়ি নিয়ে আসা হয় তাকে। পরে তার গলায় থাকা ক্রুশবিদ্ধ যিশুর লকেটটির দিকে চোখ পরে তার এক আত্মীয়ের। তিনি দেখেন, লকেটটিতে একটি ফুটো ও বুঝতে পারেন, ওই লকেটটিই বাচ্চাটিকে বাঁচায়। অর্থাৎ বুলেটটি বুকে লাগার আগে সেটি আটকে যায় লকেটে এবং ছিটকে মাটিতে পড়ে যায়। তার আগে পর্যন্ত বিষয়টি কেউ বুঝতে পারেনি। জানা গিয়েছে, লকেটটি তাকে তার বাবা উপহার হিসেবে দিয়েছিলেন।

ঘটনাটি বিশ্লেষণ করতে গিয়ে তার মা আলেজান্দ্রা মিরাকেল ছাড়া আর কোনও শব্দ ব্যবহার করতে পারেননি। বিষয়টি জানার পরই তাকে চার্চে নিয়ে যাওয়া হয় এবং সেখানে ফাদার তাকে আশীর্বাদ করেন। জানান, হয়তো বিষয়টি কাকতালীয় ঘটনা, তবুও বাচ্চাটির কপাল ভালো!

ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়। ক্যাপশন দেওয়া হয় নিউ ইয়ার'স মিরাকল। বহু শেয়ার হয় পোস্টটি। অনেকেই এটি লাইক ও শেয়ার করেন।

এদিকে, কারা তার উপরে গুলি চালালো, সে নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে, এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার বা আটক করা হয়নি।

Published by:Piya Banerjee
First published: