বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

চতুর্থবার বিয়ের পিঁড়িতে বসছেন স্বামী, যোগ্য পাত্রী খুঁজতে সাহায্য করছেন আগের তিন স্ত্রী!

চতুর্থবার বিয়ের পিঁড়িতে বসছেন স্বামী, যোগ্য পাত্রী খুঁজতে সাহায্য করছেন আগের তিন স্ত্রী!
Representational Image

আদনান থাকেন শিয়ালকোট অঞ্চলে। আদনানের যখন মাত্র ১৬ বছর বয়স, তখন তাঁর প্রথম বিবাহ সম্পন্ন হয়।

  • Share this:

#শিয়ালকোট: নেড়া যে বেলতলায় একবারই যায়, সেই প্রবাদ মিথ্যে প্রমাণিত করেছেন পাকিস্তানের ২২ বছরের আদনান নামের এক ব্যক্তি। আদনান এই নিয়ে চতুর্থবার বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন! অসংখ্য অভিনন্দন তাঁকে। মাত্র ২২ বছরেই তিনি করিৎকর্মা হওয়ার যে কৃতিত্ব দেখিয়েছেন, তা উর্দূতে যাকে বলে একেবারে কাবিল-এ-তারিফ! অর্থাৎ বাহবা দিতেই হয়!

আদনান থাকেন শিয়ালকোট অঞ্চলে। আদনানের যখন মাত্র ১৬ বছর বয়স, তখন তাঁর প্রথম বিবাহ সম্পন্ন হয়। প্রথম বিয়ের সময় আদনান একজন ছাত্র ছিলেন, পড়াশোনা চালাচ্ছিলেন। বছর চারেকের মাথায় অর্থাৎ যখন তাঁর ২০ বছর বয়স, তখন দ্বিতীয় আর আগের বছরেই তৃতীয়বার বিয়ে করেছেন তিনি।

এ বারে আরও একবার বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন শিয়ালকোটের আদনান। মজার বিষয় হল, এ ক্ষেত্রে পাত্রীর নাম না কি হতে হবে S বা শ দিয়ে। তার অন্যতম কারণ হচ্ছে আদনানের বাকি তিন স্ত্রীয়ের নামও এই অক্ষর দিয়েই শুরু। তাঁদের নাম যথাক্রমে শুম্বল, শুবানা, শাহিদা। প্রথম স্ত্রী শুম্বল ও আদনানের তিন সন্তান আছে। দ্বিতীয় স্ত্রী শুবানার সঙ্গে রয়েছে আরও দুই সন্তান। যাদের মধ্যে একটিকে দত্তক নিয়েছেন তৃতীয় স্ত্রী শাহিদা।

আরও একটি তথ্য জেনে অবাক হতে হয়। একই ছাদের নিচে তিনজন মহিলা বাস করেন, যাঁরা পরস্পরের সতীন। কিন্তু শত্তুরের মুখে ছাই দিয়ে তাঁদের মধ্যে কোনও ঝামেলা বা ঝগড়া হয় না। শুধু তাই নয়, আদনান যে চতুর্থ বিয়ের প্রস্তুতি নিচ্ছেন, তার জন্য যোগ্য পাত্রী খুঁজছেন তাঁর তিন স্ত্রী!তিন বউ, পাঁচ সন্তানের এই বিশাল সংসারের খরচ কী ভাবে চালান আদনান? আয়ের উৎস সম্পর্কে স্পষ্ট ভাবে কিছু না বললেও আদনান জানিয়েছেন যে প্রথম বিয়ের পর থেকেই ধনসম্পত্তির বৃদ্ধি হয়েছে তাঁর!

Published by: Siddhartha Sarkar
First published: November 20, 2020, 12:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर