• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • প্লেন থেকে পড়ে গেল iphone, স্ক্রিন গার্ড ছাড়া ভাঙল না কিছু ! ভাবা যায়!

প্লেন থেকে পড়ে গেল iphone, স্ক্রিন গার্ড ছাড়া ভাঙল না কিছু ! ভাবা যায়!

Photo Source: Twitter

Photo Source: Twitter

ব্রাজিলিয়ান ডকুমেন্টারি ফিল্মমেকার Ernesto Galiotto-র সঙ্গে এমনই এক ঘটনা ঘটেছে।

  • Share this:

#ব্রাসিলিয়া: হাত থেকে ফোন পড়ে যাওয়া, ভেঙে যাওয়া, অনেকের সঙ্গেই হয়ে থাকে। বাস থেকে নামতে গিয়ে ফোন পড়ে যাওয়া বা অটোয় কথা বলতে গিয়ে হাত থেকে ফোন ফস্কে যাওয়াও নতুন ব্যাপার নয়। এ ক্ষেত্রে বাস বা অটো থেকে নেমে ফোন (Smartphone) তুলে নেওয়া যায়। কিন্তু যদি ফোন কখনও প্লেন থেকে পড়ে যায়? এমন হয় তো আগে কখনও শোনা যায়নি। কিন্তু এমনই এক ঘটনা ঘটেছে ব্রাজিলে (Brazil)।

ব্রাজিলিয়ান ডকুমেন্টারি ফিল্মমেকার Ernesto Galiotto-র সঙ্গে এমনই এক ঘটনা ঘটেছে। সম্প্রতি তাঁর iphone 6s ফোনটি প্লেন থেকে তাঁর হাত ফস্কে পড়ে যায়। প্রায় ২০০০ ফিট নিচে ফোনটি পড়লেও তার কিছু হয়নি। যা দেখে রীতিমতো অবাক হয়ে সকলে।

ব্রাজিলের সংবাদমাধ্যম Outlet G1-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী এই ঘটনাটির সূত্রপাত কয়েকদিন আগে। ওই ফিল্মমেকার তাঁরই একটি ডকুমেন্টারির শুটিংয়ের জন্য কোথাও যাচ্ছিলেন। রিও ডি জেনেইরোর কাছে একটি ফ্লাইওভার পেরোনোর সময় তিনি ফোনটি বের করে কোনও একটা ছবি তোলার চেষ্টা করেন। ছবির তোলার আগেই হাওয়ার দাপটে সেটি তার হাত থেকে ফস্কে যায়। উড়ে গিয়ে কোথাও একটা পড়ে। কিন্তু Find My App-এর দ্বারা খুব তাড়াতাড়ি সেই ফোনটি খুঁজে পাওয়া যায়। অবাক করা ব্যাপার হল, অত উঁচু থেকে পড়েও ফোনটিতে কোনও সমস্যা হয়নি। ফোনটি দিব্যি চলছিল। শুধু একটু বডিতে ক্ষয়ক্ষতি হয়েছে।

অনেকেরই মনে প্রশ্ন জাগতে পারে, ফোনটি নিশ্চয়ই ভালো কোনও স্ক্রিন কভার বা ভালো কোনও স্ক্রিন গার্ডের মধ্যে ছিল। কিন্তু অবাক লাগতে পারে জেনে যে, একেবারেই তেমন কোনও কভারের মধ্যে ছিল না ফোনটি। খুব সাধারণ সিলিকন কভার ও সাধারণ স্ক্রিন প্রোটেক্টরই ছিল এতে। এত উঁচু থেকে পড়ে যাওয়ার ফলে শুধুমাত্র স্ক্রিন প্রোটেক্টরটিই ভেঙে যায়!

এ বিষয়ে Ernesto Galiotto জানান, তাঁর মনে হচ্ছিল যে তিনি ফোনটি ঠিক খুঁজে পাব। তাঁর শুধু মনে হচ্ছিল, এটা যদি জলে না পড়ে যায় তা হলে অবশ্যই খুঁজে পাওয়া যাবে। ২০০০ ফুট উঁচু থেকে পড়েছে তাঁর ফোন, এটা একটা ট্র্যাজেডি হতে পারত। কিন্তু ভাবাই যায় না যে, ফোনটি পাওয়া গিয়েছে। তাই এটা আর শেষ পর্যন্ত ট্র্যাজেডি হল না, হাসতে হাসতে বলেছেন তিনি।

তবে, এটাই প্রথম iPhone প্লেন থেকে পড়ে যাওয়ার ঘটনা নয়। এর আগে গত বছর দক্ষিণ আইসল্যান্ডের একজন ফোটোগ্রাফারেরও iPhone 6s প্লেন থেকে পড়ে যায়। কিন্তু সেটি তখনই খুঁজে পাওয়া যায়নি। প্রায় ১৩ মাস পর নিজের ফোন খুঁজে পান ওই ব্যক্তি।

Published by:Siddhartha Sarkar
First published: