পুতুলের চুল বেড়ে চলেছে জীবন্ত মানুষের মতো ! দেখুন হাড়হিম করা ভিডিও

পুতুলের চুল বেড়ে চলেছে জীবন্ত মানুষের মতো ! দেখুন হাড়হিম করা ভিডিও
okiku
  • Share this:

#জাপান: এমনিতে তার চুল নাকি কাঁধ পর্যন্ত। কিন্তু প্রতি বছরই তা বেড়ে জানু ছুঁয়ে ফেলে। চুল কেটে কাঁধ পর্যন্ত করে ফেললেও বছর ঘুরতে না ঘুরতেই একই ছবি! চুল ফের জানু ছোঁয়ে। ভাবতেই পারেন, এ তো স্বাভাবিক! মেয়ের চুল তো বারবেই! এখানেই আসল রহস্য! নাহ ! সে কোনও জীবন্ত মেয়ে নয়। সে একটি পুতুল। নাম ‘ওকিকু’।

জাপানের হোক্কাইডো দ্বীপের ইওয়ামিজাওয়া শহরের মান্নেনজি মন্দিরে রাখা ওকিকু ভৌতিক পুতুল হিসেবে খ্যাত। কথিত আছে, ১৯১৮ সালে এক তরুণ তার দু’বছর বয়সি বোনের জন্য পুতুলটি কিনে আনে। কিন্তু বছর ঘুরতে না ঘুরতে ছোট্ট মেয়েটি মারা যায়। তার পর থেকেই দেখা যায়, পুতুলের চুল বেড়ে চলেছে জীবন্ত মানুষের মতো।

দেখুন ভিডিও--

৪০ সেন্টিমিটার লম্বা ওকিকুকে দেখতে মিষ্টি জাপানি মেয়ের মতোই। পরনে জাপানের পরম্পরাগত পোশাক। কিন্তু দর্শকরা জানান, তার চোখের দিকে তাকালে মনের ভিতর কেমন যেন একটা অস্বস্তি হয়! যে শিশুটির জন্য পুতুলটি কেনা হয়েছিল, তার নাম ছিল ওকিকু। সেই একই নামে পুতুলের নামকরণ করা হয়। ওকিকুর মৃত্যুর পরে পুতুলটিকে তার সঙ্গে সমাহিত করা হয়নি। পরে তার ঠাঁই হয় মান্নেনজি মন্দিরে তাদের পারিবারিক অলটারে। ১৯৩৮ সালে পরিবারটি অন্যত্র চলে যায়। কিন্তু ওকিকু থেকে যায় মান্নেনজি মন্দিরেই। তাকে ঘিরে জন্মাতে থাকে নানা কাহিনি। সিংহভাগ মানুষেরই বিশ্বাস, শিশু ওকিকুর আত্মাই বাস করে পুতুল ওকিকুর মধ্যে।

অন্য ভিডিও দেখুন--জেলায় জেলায় প্রবল বৃষ্টি, জনজীবন ব্যাহত

First published: March 5, 2019, 7:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर