corona virus btn
corona virus btn
Loading

মাতা মেরির চোখ থেকে নামছে ‘‌রক্তের কান্না’‌! কিসের সঙ্কেত?‌ ইতালিতে ভিড় মানুষের

মাতা মেরির চোখ থেকে নামছে ‘‌রক্তের কান্না’‌! কিসের সঙ্কেত?‌ ইতালিতে ভিড় মানুষের

১৯৪৩ সাল ইতালির লেসে শহরে এই মূর্তিটি তৈরি করা হয়।

  • Share this:

#‌রোম:‌ মাতা মেরির চোখ থেকে বেরিয়ে আসছে লাল রক্তের ধারা। কাঁদছেন তিনি। কিন্তু জল নয়, তাঁর চোখ দিয়ে পড়ছে রক্ত!‌ ইতালির পাওলিনো আরনেসানো স্কোয়্যারে এই ঘটনায় হঠাৎ চাঞ্চল্য পড়ে গিয়েছে। অনেকেই মাতা মেরির সেই মূর্তির সামনে হাঁটু গেড়ে বসে প্রার্থনা করতে শুরু করেছেন। কেউ কেউ ভাবছেন, এ এক অশনি সংকেত। সাধারণ মানুষ তাই রোজই ভিড় করে আসছেন এই মূর্তির সামনে। ছবি বা ভিডিও দেখে যেন মনে হচ্ছে, কান্নার জলের বদলে মাতা মেরির চোখ থেকে রক্ত ঝরে পড়ছে।

গত ৩ অগাস্ট এই ঘটনাটি খেয়াল করেন স্থানীয় একজন। তিনি তারপর বাকিদের ডেকে বিষয়টি দেখান। ছবি দেখেও একচোখ দিয়ে কিছু একটা গড়িয়ে পড়তে দেখা যাচ্ছে যে, সেটা অস্বীকার করার উপায় নেই। যদিও স্থানীয় চার্চের পাদ্রী জানিয়েছেন, এটা কোনও অলৌকিক ঘটনা নাও হতে পারে। এমন কোনও ঘটনা সম্পর্কে ধর্মগ্রন্থে অন্তত স্পষ্ট করে কিছু লেখা নেই। এমনও হতে পারে, কেই মজা করে এমন কাণ্ড ঘটিয়েছে যাতে একটা নাড়াচাড়া পড়ে যায়। এছাড়া অতিরিক্ত তাপমাত্রার কারণেও এটি ঘটতে পারে বলে মনে করছেন তিনি। কিন্তু যিনি প্রথম এটি দেখেছিলেন, তিনি কিন্তু বলছেন, এখানে কোনও বুজরুকির বিষয় নেই।

১৯৪৩ সাল ইতালির লেসে শহরে এই মূর্তিটি তৈরি করা হয়। তারপর থেকে ঐতিহাসিক মাহাত্ম্য বহন করে চলেছে এই মূর্তি। কিন্তু এমন ঘটনা এর আগে কখনও দেখা যায়নি। সেই কারণেই স্থানীয় মানুষেরাও রোজই কৌতুহল নিয়ে জড়ো হচ্ছেন এই মূর্তির নীচে। স্থানীয় চার্চের পক্ষ থেকে অবশ্য জানিয়ে দেওয়া হয়েছে, কেন এই ঘটনা ঘটল, কেউ বদ মতলবে এই কাণ্ড ঘটিয়েছে কি না, সেটা খতিয়ে দেখা হবে। তদন্তের পরেই সবটা বোঝা যাবে।

Published by: Uddalak Bhattacharya
First published: August 9, 2020, 5:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर