Home /News /international /

CoronaVirus। বিশেষ বিমানে ইতালিতে আটকে পড়া ২১১ ভারতীয় পড়ুয়াকে ফেরাচ্ছে কেন্দ্র

CoronaVirus। বিশেষ বিমানে ইতালিতে আটকে পড়া ২১১ ভারতীয় পড়ুয়াকে ফেরাচ্ছে কেন্দ্র

চিন, জাপান এবং ইরান থেকেও ভারতীয়দের উদ্ধার করে দেশে ফেরাবে কেন্দ্রীয় সরকার।

  • Share this:

    #মিলান:বিশেষ এয়ার ইন্ডিয়ার বিমানে দেশে ফিরলেন ইতালিতে আটকে পড়া ২১১ ভারতীয় পড়ুয়া। আন্তর্জাতিক বিমান বাতিল করে দেওয়ার ফলে ইতালিতে আটকে পড়েছিলেন তাঁরা। স্থানীয় সময় অনুযায়ী, শনিবার রাতে ইতালি থেকে বিশেষ বিমানে রওনা দিয়েছেন তাঁরা।

    এএনআই সূত্রে খবর, বিমানে ২১১ পড়ুয়া ছাড়াও ৭ জন রয়েছেন যারা ইতালিতে আটকে পড়েছিলেন। পড়ুয়াদের উদ্ধার করে দেশে ফিরিয়ে দেওয়ার উদ্যোগ নেওয়ার জন্য মিলানের ভারতীয় দূতাবাসের তরফ থেকে এয়ার ইন্ডিয়া এবং ইতালির সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে।

    হু করোনা ভাইরাসকে মহামারি ঘোষণা করার পর ভারত সরকার দেশের বাইরে যাঁরা আছেন, তাঁদের ফিরিয়ে নিয়ে আসার বন্দোবস্ত করছে। পাশাপাশি, ইউরোপকে ভাইরাসের 'এপিসেন্টার' ঘোষণা করার পর সেখানে যাঁরা আটকে রয়েছেন তাঁদের উদ্ধার করতে তৎপর হয়েছে কেন্দ্রীয় সরকার। শেষ পাওয়া খবর অনুযায়ী, শনিবার পর্যন্ত ইতালিতে ১৪১১ জন করোনা ভাইরাসে আক্রান্ত। মৃত্যু হয়েছে ১৭৫ জনের।

    প্রসঙ্গত, আগেই এয়ার ইন্ডিয়া ঘোষণা করেছিল করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় কুয়েত এবং ইতালিগামী সব বিমান বাতিল থাকবে। জানা গিয়েছে, ইতালির পাশাপাশি চিন, জাপান এবং ইরান থেকেও ভারতীয়দের উদ্ধার করে দেশে ফেরাবে কেন্দ্রীয় সরকার।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: 211 Indian students, Corona fear, Corona Virus, Special Air India aircraft

    পরবর্তী খবর