হোম /খবর /বিদেশ /
এনক্লোজার টপকে বেরিয়ে গেল ১২ ফুট লম্বা পাইথন, তার পর?

Snake Missing: এনক্লোজার টপকে বেরিয়ে গেল ১২ ফুট লম্বা পাইথন, তার পর?

এনক্লোজার টপকে বেরিয়ে গেল ১২ ফুট লম্বা পাইথন, তার পর?

এনক্লোজার টপকে বেরিয়ে গেল ১২ ফুট লম্বা পাইথন, তার পর?

মলের ব্লু জু অ্যাকোয়ারিয়ামের এনক্লোজার টপকে পালিয়ে গিয়েছিল বিশালাকার পাইথন (Snake Missing)।

  • Last Updated :
  • Share this:

#লুসিয়ানা: মলের ব্লু জু অ্যাকোয়ারিয়ামের এনক্লোজার টপকে পালিয়ে গিয়েছিল বিশালাকার পাইথন (Snake Missing)। দু'দিন ধরে লাগাতার তল্লাশি চালিয়ে শেষ পর্যন্ত উদ্ধার করা গিয়েছে বিষধর সাপটিকে। গত সোমবার বিকেল থেকে কারা নামের ১২ ফুট লম্বা পাইথনটিকে এনক্লোজারে পাওয়া যাচ্ছিল না। কারা হারিয়ে যাওয়ার পর দু'দিন ধরে মলের এই চিড়িয়াখানা বন্ধ রেখে, শুধুই সাপটিকে খোঁজা হয়েছে। মার্কিন দেশের লুসিয়ানাতে কিছুদিন আগেই মলের ভিতর এই ব্লু জু নামের চিড়িয়াখানাটি খোলা হয়েছে।

গত মঙ্গলবার থেকে বিশেষজ্ঞদের নিেয় এসে ক্রমাগত তল্লাশি চালানো হয়েছে সাপটির। বুধবারও সকাল থেকে খোঁজ চালানো হয়। মলের দরজা পুরোপুরি বন্ধ রেখে চলে চিরুনি তল্লাশি। কিন্তু কোনও ভাবেই কারাকে খুঁজে পাচ্ছিলেন না কেউই। শেষ পর্যন্ত বৃহস্পতিবার সকালে সিলিংয়ের উপর দেওয়ালে শুয়ে থাকতে দেখা যায় সাপটিকে। ব্লু জু অ্যাকোয়ারিয়ামের চিফ মার্কেটিং অফিসার রনডা সোয়্যানসন বলেছেন, এনক্লোজার থেকে বেরিয়ে বেশিদূর যায়নি কারা। বরং সিলিংয়ের দিকে উঠে গিয়েছিল।

এর পরই সোশ্যাল মিডিয়ায় ভালো খবর হিসেবে, কারাকে উদ্ধারের গল্প শেয়ার করে মল কর্তৃপক্ষ। বিষধর সাপ হারিয়ে যাওয়ার ঘটনায় যে চাঞ্চল্য ছড়িয়েছিল, মানুষের মনে সেই বিশ্বাস ফিরিয়ে আনাও ছিল বড় চ্যালেঞ্জ। ফেসবুকে ছবি ও ভিডিও পোস্ট করে জানানো হয়েছে কারাকে উদ্ধার করা গিয়েছে। কারা অ্যালবিনো বার্মিজ প্রজাতির পাইথন। তার কেয়ারটেকার ভিক্টোরিয়া জানিয়েছেন, কারা খুবই চঞ্চল ো উৎসুক প্রকৃতির।

এই প্রজাতির সাপ খুবই সহজে চলাফেরা করতে পারে। খুবই ভালো মনের অথচ বিশ্বের সবচেয়ে বড় সাপের প্রজাতির মধ্যে এটি একটি।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Python, Snake rescue