Home /News /international /
Red Sky: হঠাৎ করে আকাশ হল রক্ত লাল! এ কোন ভয়ানক দুর্যোগের ইঙ্গিত

Red Sky: হঠাৎ করে আকাশ হল রক্ত লাল! এ কোন ভয়ানক দুর্যোগের ইঙ্গিত

(Credits: Twitter

(Credits: Twitter

Red Sky: ভিডিও ভাইরাল হওয়ার পর সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হওয়ার কারণে এই ঘটনার বৈজ্ঞানিক ব্যাখ্যা দিতে শুরু করেন অনেকে।

  • Share this:

    #নয়াদিল্লি: হঠাৎ করে বদলে গেল আকাশ। নীল নয়, আকাশ হল রক্ত লাল। যা নিয়ে আতঙ্ক ছড়াল সাধারণ মানুষের মধ্যে। ভাইরাল হল একটি ভিডিও। সেখানে সেখানে দেখা গেল, রক্তাভ আকার ধারণ করেছে আকাশ, সঙ্গে বায়ুমণ্ডল ঢেকে গিয়েছে কুয়াশায়। আন্তর্জাতিক সংবাদমাধ্যম গ্লোবাল টাইমের এই খবরে নড়েচড়ে বসেছেন বিজ্ঞানীরা।

    আরও পড়ুন: আক্ষরিক লঙ্কাকাণ্ড , পদত্যাগ করলেন রাজাপাক্ষে, জনতা আগুন লাগিয়ে দিল নেতা-মন্ত্রীর বাড়িতে

    ঘটনাটি ঘটেছে চিনের ঝৌশান শহর এলাকায়। গত সপ্তাহ শেষে হঠাৎই এই শহরের বাসিন্দারা দেখতে পান, আকাশের চেহারা একেবারে পাল্টে গিয়েছে। রক্ত লাল হয়ে উঠেছে আকাশ। স্বাভাবিক ভাবে ঘর ছেড়ে সেই আকাশ দেখতে ভিড় জমান সাধারণ মানুষ। রাস্তায়, বাড়ির বারান্দায়, ছাদে হুড়োহুড়ি পড়ে যায় ছবি ভিডিও তোলার জন্য। একাধিক ভিডিও প্রকাশ্যে আসে, সেগুলির ভিউ ছাড়িয়ে যায় ১৫০ মিলিয়নের গণ্ডি। কেউ কেউ আবার আধ্যাত্মিক কারণ খুঁজে বার করেন। বলেন অভিশাপের ফলে এসব হয়েছে।

    আরও পড়ুন: ইনিই বিশ্বের ভয়ঙ্করতম স্নাইপার! ছাড়লেন ইউক্রেন, তুললেন ভয়ঙ্কর অভিযোগ

    ভিডিও ভাইরাল হওয়ার পর সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হওয়ার কারণে এই ঘটনার বৈজ্ঞানিক ব্যাখ্যা দিতে শুরু করেন অনেকে। ঝৌশান আবহাওয়া অফিসের তরফ থেকে বিবৃতি দিয়ে বলা হয়, এই ঘটনার জন্য আতঙ্কের কিছু নেই। এটি একটি প্রাকৃতিক আলোক বিচ্ছুরণের ফলে ঘটে যাওয়া ঘটনা, এর পিছনে মনুষ্য সৃষ্ট কোনও কারণ নেই। তাঁরা ব্যাখ্যা করে বলেছেন, যখন আবহাওয়া পরিষ্কার থাকে, বেশি পরিমাণ জলীয় বাস্প বাতাসে অ্যারোসোল তৈরি করে। সেগুলি থেকে এই বন্দর শহরের সারিসারি লালরঙা মৎসজীবীদের নৌকায় আলো প্রতিফলিত হয়ে এই অদ্ভুত পরিস্থিতি তৈরি করে। সেই কথা প্রকাশ করেন বিজ্ঞানীরাই।

    Published by:Uddalak B
    First published:

    Tags: China

    পরবর্তী খবর