Home /News /international /

Semeru Volcano: পিছনে ধেয়ে আসছে জ্বলন্ত লাভা, প্রাণ বাঁচাতে ছুট জনতার! ভাইরাল ভিডিও গায়ে কাঁটা ধরাবে

Semeru Volcano: পিছনে ধেয়ে আসছে জ্বলন্ত লাভা, প্রাণ বাঁচাতে ছুট জনতার! ভাইরাল ভিডিও গায়ে কাঁটা ধরাবে

পিছনে ধেয়ে আসছে জলন্ত লাভা

পিছনে ধেয়ে আসছে জলন্ত লাভা

Semeru Volcano: ইন্দোনেশিয়ার জাভা আইল্যান্ডে দিনের বেলাই রাতের মতো দেখতে লাগছে, কালো ধোঁয়ায় ঢেকেছে আকাশ।

  • Share this:

#জাকার্তা: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু জ্বালামুখ বিস্ফোরণের ভিডিও ভাইরাল হয়েছে। ইন্দোনেশিয়ার (Indonesia) জাভা আইল্যান্ডের (Java Island) সেমেরু আগ্নেয়গিরির (Semeru Volcano) জ্বালামুখের বিস্ফোরণের ভয়ঙ্কর সেই দৃশ্য শেয়ার করা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এর মধ্যে এমন কিছু ভিডিও রয়েছে যা দেখে সকলেরই শরীর কেঁপে উঠবে ভয়ে। সেখানকার মানুষরা এখন প্রতিটি মুহূর্ত নিজেদের জীবন নিজেদের হাতে নিয়ে বেঁচে রয়েছে, যে কোনও সময় ঘটে যেতে পারে মর্মান্তিক কোনও ভয়ঙ্কর দুর্ঘটনা। এই সব ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ঝড়ের গতিতে।

ইন্দোনেশিয়ায় বর্তমানে আগ্নেয়গিরির জ্বালামুখ বিস্ফোরণ যেন থামার নামই নিচ্ছে না। ইন্দোনেশিয়ার জাভা আইল্যান্ডের সেমেরু আগ্নেয়গিরির জ্বালামুখে হয়েছে বিস্ফোরণ। এই বিস্ফোরণের ফলে এখনও পর্যন্ত কয়েক জনের মৃত্যুও হয়েছে। রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে, ইন্দোনেশিয়ার জাভা আইল্যান্ডের সেমেরু আগ্নেয়গিরির জ্বালামুখে বিগত শনিবারেই বিস্ফোরণ হয়েছিল। এর ফলে সেমেরু আগ্নেয়গিরির জ্বালামুখ থেকে নির্গত লাভা ৪ কিমি দূরত্ব পর্যন্ত ছড়িয়ে পড়েছে। বিগত শনিবার ইন্দোনেশিয়ার জাভা আইল্যান্ডের সেমেরু আগ্নেয়গিরির জ্বালামুখে বিস্ফোরণ হলেও, এখনও সেখান থেকে লাভা এবং কালো ধোঁয়া বেড়িয়ে চলেছে।‌

এই সেমেরু আগ্নেয়গিরির জ্বালামুখ বিস্ফোরণের ফলে সেখানকার প্রায় ১১টির বেশি গ্রাম নষ্ট হয়ে গিয়েছে। সেমেরু আগ্নেয়গিরির জ্বালামুখ বিস্ফোরণের ফলে, ইন্দোনেশিয়ার জাভা আইল্যান্ডে দিনের বেলাই রাতের মতো দেখতে লাগছে, কালো ধোঁয়ায় ঢেকেছে আকাশ। এই ধরনের বিভিন্ন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কয়েকটি ভিডিওতে দেখা যাচ্ছে কয়েকজন নিজেদের প্রাণ বাঁচানোর জন্য দৌড়ে পালাচ্ছে, পেছন থেকে জলন্ত লাভা আসার জন্য কয়েকজন ভয়ে চিৎকার করে দৌড়ে পালাচ্ছে। এমন ভয়ঙ্কর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বেশি সময় লাগেনি।

আরও পড়ুন - জঙ্গলে মুখোমুখি! সাত বছর আগে প্রাণ বাঁচানোয় ভালোবাসায় ভরিয়ে দিল সিংহী; ভিডিও ভাইরাল!

আরও পড়ুন - সাপ তাড়াতে ১.৮ মিলিয়নে সদ্য কেনা বাড়ি আগুনে জ্বালিয়ে ফেললেন এক ব্যক্তি

যখন আগ্নেয়গিরির জ্বালামুখ বিস্ফোরণ হয় তখন তার লাভা এবং আগুনে চাপা পড়ে মৃত্যু হতে দেখা যায়। এছাড়াও এই ধরনের আগ্নেয়গিরির জ্বালামুখ বিস্ফোরণের ফলে অনেক সময়ে পাথর বৃষ্টি দেখতে পাওয়া যায়। আসলে যেখানে বিস্ফোরণ হয় সেখানকার পাথর ভেঙ্গে চারিদিকে ছিটকে পড়ে। এর ফলে অনেকেই সেই পাথরে আহত হয়। এমন ধরনের বেশ কিছু ভয়ঙ্কর ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। ইন্দোনেশিয়ার জাভা আইল্যান্ডের সেমেরু আগ্নেয়গিরির জ্বালামুখ বিস্ফোরণে সেখানকার একটি ব্রিজ সম্পূর্ণ ধ্বংস হয়ে গিয়েছে। ইন্দোনেশিয়ার জাভায় সমস্ত বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। পর্যটকদের কাছে ইন্দোনেশিয়ার জাভা আইল্যান্ড আকর্ষণীয় হলেও, বর্তমানে এই আইল্যান্ড ভয়ঙ্কর বিপদের সম্মুখীন।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Viral Video

পরবর্তী খবর