ফুঁসছে পাকিস্তান, কাশ্মীর নিয়ে সিদ্ধান্তের জেরে তৈরি হতে পারে যুদ্ধ পরিস্থিতি, সতর্কবার্তা ইমরান খানের

যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে শেষ রক্তপাত পর্যন্ত লড়বে পাকিস্তান, দুই পারমাণবিক শক্তিধর রাষ্ট্রের মধ্যে যুদ্ধ হলে তার ফলাফল আন্তর্জাতিক স্তরে পৌঁছে যাবে ', হুঁশিয়ারি ইমরানের

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 06, 2019 08:31 PM IST
ফুঁসছে পাকিস্তান, কাশ্মীর নিয়ে সিদ্ধান্তের জেরে তৈরি হতে পারে যুদ্ধ পরিস্থিতি, সতর্কবার্তা ইমরান খানের
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 06, 2019 08:31 PM IST

#নয়াদিল্লি: লোকসভায় আজ পাশ হয়ে গিয়েছে জম্মু-কাশ্মীর পুনর্গঠন বিল । প্রত্যাহার করা হয়েছে জম্মু-কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেওয়া সংবিধানের ৩৭০ ধারা ও ৩৫এ ধারা । তবে এই সিদ্ধান্তকে স্বাভাবিকভাবেই সমর্থন করেনি পাকিস্তান । আজই পাক-সংসদে এই সিদ্ধান্তকে একপেশে ও সংবিধান বিরোধী আখ্যা দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান । ইমরানের সতর্কবার্তাকে রাজনৈতিক বিশেষজ্ঞরা কার্যত 'পারমাণবিক ব্ল্যাকমেলের' আখ্যা দিয়েছেন।

ভারতকে সতর্ক করে আজ ইমরান জানিয়েছেন জম্মু-কাশ্মীরের থেকে বিশেষ মর্যাদা কেড়ে নেওয়ার সিদ্ধান্তের জেরে দুই প্রতিবেশী রাষ্ট্রের মধ্যে যুদ্ধ-পরিস্থিতির সৃষ্টি হতে পারে । মোদি সরকারের এই সিদ্ধান্তের কারণে কাশ্মীরের মানুষের অধিকার খর্ব হবে ও সেই কারণে পরিস্থিতি আরও খারাপ হবে, সংসদীয় অধিবেশনে জানিয়েছেন ইমরান। 'আমাদের আক্রমণ করলে আমরাও যথাযথ জবাব দেব ও পরিস্থিতি আরও গুরুতর হবে যা কার্যত যুদ্ধ পরিস্থিতিই তৈরি করবে',মন্তব্য ইমরানের। 'আর যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে শেষ রক্তপাত পর্যন্ত লড়বে পাকিস্তান, দুই পারমাণবিক শক্তিধর রাষ্ট্রের মধ্যে যুদ্ধ হলে তার ফলাফল আন্তর্জাতিক স্তরে পৌঁছে যাবে ', হুঁশিয়ারি ইমরানের।

একই সঙ্গে ইমরান জানিয়েছেন এই বিষয়টি তিনি রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ ও আন্তর্জাতিক আদালতে পেশ করবেন তিনি ।

বর্তমান সরকারের মতে ভারত শুধুমাত্র হিন্দু ধর্মাবলম্বীদের বাসস্থান ও এটাই ভারতের শাসক সরকারের রাজনৈতিক মতাদর্শ, এটাই আরএসএস চালিত এক দলের মতাদর্শ । 'ভারতে এই মুহূর্তে যা পরিস্থিতি সেখানে প্রত্যেক ভারতীয় নাগরিক কোনওভাবেই সমান নন', মন্তব্য ইমরানের।

First published: 08:31:15 PM Aug 06, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर