Home /News /international /
Russia Ukraine War: সঙ্গীত ছেড়ে যুদ্ধক্ষেত্রে পা! মনখারাপ করে দেবে ইউক্রেনের শিল্পীর সংগ্রামের কাহিনী!

Russia Ukraine War: সঙ্গীত ছেড়ে যুদ্ধক্ষেত্রে পা! মনখারাপ করে দেবে ইউক্রেনের শিল্পীর সংগ্রামের কাহিনী!

গান ছেড়ে যুদ্ধে শিল্পী ছবি সৌজন্যে : ফেসবুক

গান ছেড়ে যুদ্ধে শিল্পী ছবি সৌজন্যে : ফেসবুক

Russia Ukraine War: ইতিমধ্যেই নিজেদের পেশা ছেড়ে এখন দেশ বাঁচাতে ঝাঁপিয়ে পড়েছেন ইউক্রেনের নামীদামী সেলিব্রেটিরা।

  • Share this:

#কিভ: গত দু'বছর যাবত করোনা আবহে নাভিশ্বাস উঠেছে গোটা বিশ্ববাসীর। সাময়িক ধাক্কা সামলে কোনও রকমে ধুঁকছে গোটা পৃথিবী। এরই মধ্যে যে কোনও মুহূর্তে বাঁধতে পারে তৃতীয় বিশ্বযুদ্ধ, এই আশঙ্কায় শঙ্কিত গোটা বিশ্ববাসী। তৃতীয় বিশ্বযুদ্ধ হলে তার ফল কত মারাত্মক আকার ধারণ করতে পারে তা ইতিমধ্যেই খোলসা করেছেন একাধিক বিশেষজ্ঞ। কিন্তু তাতে থোড়াই কেয়ার। কোনও কিছুকে আমল না দিয়ে আগ্রাসী মনোভাব নিয়ে ইউক্রেনের (Russia Ukraine War) ওপর সদলবলে ঝাঁপিয়ে পড়েছে রাশিয়ান সামরিক বাহিনী।

আরও পড়ুন : বিহারে ভয়াবহ বিস্ফোরণ! ৬ মাসের শিশু সহ মৃত ১০, নীতিশ কুমারকে ফোন উদ্বিগ্ন প্রধানমন্ত্রীর

পরিস্থিতি যাই হোক, তাদের লক্ষ্য একটাই, যে কোনও মূল্যে ধ্বংস করতে হবে ইউক্রেনকে। ফলে রাশিয়ার মুহুর্মুহু আক্রমণ থেকে নিজেদের প্রাণ রক্ষার পাশাপাশি শেষ রক্তবিন্দু দিয়ে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে বদ্ধপরিকর গোটা ইউক্রেনবাসী। এই তালিকায় ইউক্রেনের সেনাবাহিনীর জওয়ানদের পাশাপাশি সাধারণ মানুষ থেকে শুরু করে দেশের বিভিন্ন সেলিব্রেটিরাও অংশ নিয়েছেন পুরোমাত্রায়। জানা গিয়েছে, ইতিমধ্যেই নিজেদের পেশা ছেড়ে এখন দেশ বাঁচাতে ঝাঁপিয়ে পড়েছেন ইউক্রেনের নামীদামী সেলিব্রেটিরা।

সেই তালিকায় একেবারে প্রথম সারিতে রয়েছেন ইউক্রেনের প্রখ্যাত সঙ্গীত শিল্পী ওলগা কোরোলোভা (Olga Korolova)। সাম্প্রতিক যুদ্ধ আবহে নিজের সঙ্গীত (Russia Ukraine War) জগতের প্রফেশনে ইতি টেনেছেন ওলগা। বর্তমানে তিনি রাশিয়ার মুহুর্মুহু আক্রমণে বিধ্বস্ত ইউক্রেনের বিভিন্ন জায়গায় ঘটনা তুলে ধরার কাজে নিযুক্ত করেছেন নিজেকে। পাশাপাশি নিজের দেশের সেনাবাহিনী ও সাধারণ মানুষের জন্য অর্থ সংগ্রহ করছেন এই প্রখ্যাত সঙ্গীতশিল্পী। সম্প্রতি ইউক্রেনের একাধিক সেলিব্রেটিরা সঙ্ঘবদ্ধ ও একত্রিত হয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ইউটিউব চ্যানেল খুলেছেন। সেখানে গোটা ইউক্রেনবাসীর অসহায়তার কথা গোটা বিশ্ববাসীর কাছে তুলে ধরছেন তাঁরা।

আরও পড়ুন : আজব স্টেশন বটে! ট্রেনের ইঞ্জিন থাকে এক রাজ্যে, বগি অন্য রাজ্যে!

সম্প্রতি রাশিয়ান সেনার ইউক্রেন (Russia Ukraine War) অভিযানের পর নিজের ঘর ছেড়ে পার্শ্ববর্তী দেশ পোল্যান্ডে আশ্রয় নিয়েছেন সঙ্গীত শিল্পী ওলগা। তিনি বলেছেন, তিনি তাঁর কন্যা ও তাঁর প্রিয় কুকুরটিকে নিয়ে কয়েকশো মাইল গাড়ি চালিয়ে যখন পোল্যান্ডের উদ্দেশ্যে রওনা হচ্ছিলেন সে সময় রাশিয়ান বোমার বিধ্বংসী আগুন তাঁকেও প্রায় গ্রাস করছিল। কোনও রকমে তিনি নিজের ও তাঁর কন্যা এবং কুকুরের প্রাণ বাঁচতে সক্ষম হয়েছেন। এ ছাড়াও তিনি বলেছেন, জীবনের সবথেকে বাস্তব ষ্টেজ পারফরমেন্স তিনি কয়েকদিন আগেই করেছেন যখন রাশিয়ার সেনাবাহিনী আক্রমণ করেছে তাঁর দেশ ইউক্রেন। অনুষ্ঠান মঞ্চে তিনি কেঁদে ফেলেছিলেন বলে জানিয়েছেন ওলগা। ইউটিউব ভিডিওতে যুদ্ধের ভয়াবহতা এবং গোটা ইউক্রেনবাসীর করুণ চিত্র তুলে ধরে তাঁর রাশিয়ান ভক্তদের কাছে তিনি যুদ্ধ বন্ধ করার কাতর আবেদন জানিয়েছেন। কিন্তু তাঁর পোস্ট করা ভিডিওটি দেখে রাশিয়ান ভক্তরা ওলগাকে মিথ্যাবাদী বলে আখ্যা দিয়েছেন।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Russia Ukraine War, Ukraine crisis

পরবর্তী খবর