Home /News /international /
Russia Ukraine War: দেশ আগে, প্রাণ নয়! হাতে জল, রাশিয়ান বোমা নিষ্ক্রিয় করছেন এই ব্যক্তি! তুমুল ভাইরাল ভিডিও

Russia Ukraine War: দেশ আগে, প্রাণ নয়! হাতে জল, রাশিয়ান বোমা নিষ্ক্রিয় করছেন এই ব্যক্তি! তুমুল ভাইরাল ভিডিও

এই সেই দৃশ্য

এই সেই দৃশ্য

Russia Ukraine War: সাম্প্রতিক রাশিয়া ইউক্রেন যুদ্ধের বাতাবরণে এই হাড় হিম করা ভিডিওটি ইতিমধ্যেই ছড়িয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি ভাইরালও হয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: নিজের দেশ ও দেশবাসীকে রক্ষা করতে নিশ্চিত মৃত্যুর সম্ভাবনাকেও উপেক্ষা করলেন ইউক্রেনের এক নাগরিক। তাঁর এই চরম সাহসিকতার ভিডিও দেখে ইতিমধ্যেই স্তম্ভিত গোটা বিশ্ব। আর হতবাক হবে না-ই বা কেন! কারণ তিনি যা করেছেন তা মানুষের ভাবনার অতীত। নিজের বাড়ি ও এলাকাবাসীদের প্রাণ রক্ষা করতে হাতে ধরে বোতলের জল ঢেলে রাশিয়ার ছোঁড়া বোমা নিষ্ক্রিয় করেছেন ওই ব্যক্তি। সাম্প্রতিক রাশিয়া ইউক্রেন যুদ্ধের বাতাবরণে এই হাড় হিম করা ভিডিওটি ইতিমধ্যেই ছড়িয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি ভাইরালও হয়েছে।

https://twitter.com/nexta_tv/status/1501653510915596310?s=20&t=9tSMYhtdP23XJRNcuG4bmg

সোশ্যাল মিডিয়ার ওই ভিডিওটিতে দেখা গিয়েছে, যুদ্ধ চলাকালীন রাশিয়ান সেনা বাহিনীর ছোঁড়া একটি বোমা ফেটে যাওয়ার আগেই হাতে নিয়ে বোতলের জল ঢেলে তা শেষ পর্যন্ত নিষ্ক্রিয় করছেন ওই ব্যক্তি। ওই ব্যক্তির এমন চরম সাহসিকতার দৃষ্টান্তে তোলপাড় গোটা নেটদুনিয়া। এ বিষয়ে বোমা বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই ঘটনা চরম সাহসিকতার নমুনা। কারণ ওই ব্যক্তি বোমার বিপদের কথা জানার পরও তা হাত দিয়ে নিষ্ক্রিয় করছেন। এটা অকল্পনীয় বলে মত দিয়েছেন বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞরা আরও জানিয়েছেন, বর্তমানে ইউক্রেনের ওপর টসওয়ানএ (TOS1A)বোমা নিক্ষেপ করছে রাশিয়া। ওই বোমাগুলির বিস্ফোরণের তীব্রতা মানবদেহের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গকে বিকল করে দিতে পারে। বিশেষ করে মানবদেহের ফুসফুস সংক্রমিত হতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: ২০২৪-এর মধ্যে বিরাট লক্ষ্য সরকারের! ঘোষণা রাজ্য বাজেটে, বহু মানুষ হবেন উপকৃত

আরও পড়ুন: ২০২৪-এর মধ্যে তৃণমূলের 'এই' পরিণতি! সুকান্ত মজুমদারের হুঁশিয়ারিতে শোরগোল

সাম্প্রতিক রাশিয়া- ইউক্রেন যুদ্ধের একাধিক ছবি, ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় বিশেষ করে ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা গিয়েছে, রাশিয়ান সেনা বাহিনীর ছোঁড়া ওই বোমাটি ফেটে যাওয়ার ঠিক আগের মুহূর্তে ওই ব্যক্তি প্রথমে হাত দিয়ে ধরে, তার পরে হাতের কাছে থাকা বোতলের জল বোমাটির ওপর ঢেলে দিয়ে তা নিষ্ক্রিয় করছেন। বোমাটি খুবই শক্তিশালী এবং তা একটি বহুতলকে মুহূর্তের মধ্যে ধূলিস্যাৎ করতে পারে বলে জনিয়েছেন বিস্ফোরণ বিশেষজ্ঞরা।

First published:

Tags: Russia Ukraine War, Ukraine crisis

পরবর্তী খবর