বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

ট্রাম্প ও তাঁর বন্ধুরা রাতে হোয়াইট হাউজে বসেই দেখবেন ভোটের ফল

ট্রাম্প ও তাঁর বন্ধুরা রাতে হোয়াইট হাউজে বসেই দেখবেন ভোটের ফল

ভোটের ফল দেখার জন্য বন্ধুদের সঙ্গে হোয়াইট হাউজেই থাকবেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প সেখানেই ভোটের ফল দেখবেন

  • Share this:

আর মাত্র কয়েকঘণ্টা পরেই শুরু হয়ে যাবে আমেরিকার প্রেসিডেন্সিয়াল নির্বাচন। তেতে আছে গোটা আমেরিকা। তাকিয়ে আছে গোটা পৃথিবী। অনেক সমীক্ষাতেই এগিয়ে রাখা হয়েছে ডেমোক্র‌্যাট প্রার্থী জো বাইডেনকে অনেকেই এগিয়ে রেখেছেন। একাধিক সমীক্ষা প্রার্থী পদে বাইডেনকেই জয়ী দেখিয়েছে। কিন্তু সেসব সমীক্ষাকে শেষ পর্যন্ত ভুয়ো বলে কটাক্ষ করেছেন। পাশাপাশি ডোনাল্ড ট্রাম্পের প্রেস সেক্রেটারি জানিয়েছেন, ভোটের ফল দেখার জন্য বন্ধুদের সঙ্গে হোয়াইট হাউজেই থাকবেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প সেখানেই ভোটের ফল দেখবেন বলে জানিয়েছেন তিনি।

প্রেস সেক্রেটারিকে জিজ্ঞাসা করা হয়েছিল, ট্রাম্প কোথায় ভোটের ফল দেখে সেলিব্রেট করতে চান। তিনি জানিয়েছেন ট্রাম্প ও তাঁর বন্ধুরা রাতে হোয়াইট হাউজেই থাকবেন। নির্বাচনের রাতে তাঁরা সেখানে থেকেই নির্বাচন দেখবেন, ফল দেখবেন। এর আগে ওয়াশিংটন ডিসিতে একটি প্রচার শেষের পার্টি আয়োজন করার কথা ছিল ট্রাম্পের। কিন্তু সেখানে বড় সংখ্যায় মানুষদের এক জায়গায় জড় হওয়া নিষেধ বলে তিনি হোয়াইট হাউজেই থাকবেন বলে মনে করা হচ্ছে।

৩ নভেম্বর আমেরিকা জুড়ে অতিমারির মধ্যেই আয়োজিত হচ্ছে নির্বাচন। বিশেষজ্ঞরা জানিয়েছেন, এবার বিপুল সংখ্যায় পোস্টাল ব্যালট বা মেল ব্যালট রয়েছে। সেটি গণনার করতে অনেকটা বেশি সময় লাগতে পারে বলে মনে করা হচ্ছে। সেই কারণে এইদিনই ভোটের গতিপথ বোঝা গেলেও পূর্ণ ফল আসতে আরও বেশ কিছুটা সময় লাগবে। একরাতের মধ্যে হয়ত সব প্রদেশ থেকে পুরো ফল পাওয়া যাবে না। সেই কারণেই হয়ত হোয়াইট হাউজে থাকতে চাইছেন ডোনাল্ড ট্রাম্প। সেখানেই বন্ধুদের সঙ্গে ভোটের ফল দেখবেন তিনি।

Published by: Uddalak Bhattacharya
First published: November 2, 2020, 8:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर