• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • RARE WHITE LION QUADRUPLETS BORN IN A CHINESE ZOO TO MAKE FIRST PUBLIC APPEARANCE TC SS

চিনের জাতীয় উদ্যানে জন্ম বিরল প্রজাতির চার সাদা সিংহের !

Photo Source: Twitter

গায়ের রঙের জন্যই এরা সারা বিশ্বে বিরল। সঙ্গত কারণেই সারা পৃথিবীতে খুব কম সংখ্যায় রয়েছে এমন সাদা সিংহ।

  • Share this:

    #বেজিং: সম্প্রতি চিনের একটি জাতীয় উদ্যানে জন্ম হয় বিরল প্রজাতির চারটি সাদা সিংহের। আগামী শনিবার এই চার সিংহ ছানাকে সবার সামনে আনা হচ্ছে বলে জানিয়েছে চিনের একটি চিড়িয়াখানা কর্তৃপক্ষ। এদের রাখা হবে চিনের ওই চিড়িয়াখানাটিতেই।

    সাধারণত, দক্ষিণ আফ্রিকায় এই প্রজাতির সিংহ পাওয়া যায় বলে জানা গিয়েছে। গায়ের রঙের জন্যই এরা সারা বিশ্বে বিরল। সঙ্গত কারণেই সারা পৃথিবীতে খুব কম সংখ্যায় রয়েছে এমন সাদা সিংহ। এই প্রজাতির চারটি সিংহের ৬ নভেম্বর জন্ম হয় পূর্ব চিনের নানটং ফরেস্ট সাফারি পার্কে। এই চারজনই পুরুষ সিংহ বলে জানিয়েছে সাফারি পার্ক কর্তৃপক্ষ। জানা গিয়েছে, প্রত্যেককেই আনা হবে চিনের একটি চিড়িয়াখানায়।

    সম্প্রতি তাদের বেশ কিছু ছবি শেয়ার করেছে ওই চিড়িয়াখানা কর্তৃপক্ষ। যেখানে দেখা যাচ্ছে, এই চার সিংহ ছানা আপন মনে খেলে বেড়াচ্ছে। একসঙ্গে নিজেদের খাবার খাচ্ছে। ঘুরে বেড়াচ্ছে এদিক সেদিক। একে অপরের সঙ্গে ব্যস্ত খুনসুটিতে। আর এদের যত্নে রেখেছে ওই চিড়িয়াখানা কর্তৃপক্ষ। যত্ন পেয়ে বেজায় খুশি তারা। ক্যামেরা দেখে কার্যত পোজও দিতে দেখা যায় তাদের। যা দেখে অনেকেই বলছে, তারা বুঝতে পেরেছে তাদের নিয়ে এখন ব্যস্ত চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

    ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় পোস্টের সঙ্গে সঙ্গেই সবাই ভালোবাসায় ভরিয়ে দেন। এই বিরল সিংহ ছানাদের ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। অনেকেই বলতে থাকেন যে, ভীষণ মিষ্টি এই চার ছানা। অনেকে আবার বলে, সিংহ হলেও দেখতে একদম ছোট্ট ছোট্ট সাদা পুতুলের মতো।

    গ্লোবাল হোয়াইট লায়ন প্রোটেকশন ট্রাস্ট বলছে যে, বর্তমানে বিশ্বে মোটে ১৩টি সাদা সিংহ বেঁচে রয়েছে। মূলত দক্ষিণ আফ্রিকাতেই এই প্রজাতির শ্বাপদ দেখতে পাওয়া যায়। এর সাদা লোমের কারণেই এরা পৃথিবীতে বিরল। এই চারটি ছানা জন্মের খবরে তাই স্বভাবতই খুশি গ্লোবাল হোয়াইট লায়ন প্রোটেকশন ট্রাস্ট।

    এ দিকে খবর আরও বলছে যে, নভেম্বরে জন্ম হলেও এতদিন পর্যন্ত এদের স্নান করানো হয়নি। একদম ছোট বলে, কয়েকদিন অপেক্ষা করেছে সাফারি পার্ক। জানা গিয়েছে, সোমবার প্রথমবারের জন্য এই চার ছানাকে স্নান করায় চিড়িয়াখানা কর্তৃপক্ষ। আগামী শনিবার অর্থাৎ ২৬ ডিসেম্বর তাদের সবার সামনে আনা হবে। তার জন্য ইতিমধ্যেই সমস্ত প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে চিড়িয়াখানায়!

    Published by:Siddhartha Sarkar
    First published: