বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

পাঁচ সেটের রুদ্ধশ্বাস লড়াই জিতে ফাইনালে ফেডেরারের সামনে নাদাল

পাঁচ সেটের রুদ্ধশ্বাস লড়াই জিতে ফাইনালে ফেডেরারের সামনে নাদাল
Photo Courtesy : Getty Images

পাঁচ সেটের মহা থ্রিলার জিতে অস্ট্রেলীয় ওপেনের ফাইনালে রাফায়েল নাদাল।

  • Share this:

#মেলবোর্ন: পাঁচ সেটের মহা থ্রিলার জিতে অস্ট্রেলীয় ওপেনের ফাইনালে রাফায়েল নাদাল। আজ পুরুষদের দ্বিতীয় সেমিফাইনালে বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভের স্বপ্নের দৌড় শেষ হল চার ঘণ্টা ৫৬ মিনিট পর। রবিবার ফাইনালে রাফা বনাম রজার। যাকে ইতিমধ্যেই বলা হচ্ছে ইতিহাসের ম্যাচ।

‘মেলবোর্নে মহাকাব্য’। লালমোহনবাবু এই ম্যাচ দেখলে তাঁর বইয়ের নতুন প্রচ্ছদে এই নামটা নিয়েই হয়তো ভাবতেন। কে জানত ২৫ বছরের একটা ছেলে রাফায়েল নাদালের মতো মহাতারকাকে পাঁচ সেট পর্যন্ত ছুটিয়ে মারবেন। কে এই গ্রিগর দিমিত্রভ। বান্ধবীর নাম ছিল মারিয়া শারাপোভা। তাঁর সঙ্গে বিচ্ছেদের পর বুলগেরিয়ার এই টেনিস তারকা সম্পর্কে খানিক খোঁজখবর পাওয়া গিয়েছিল। কিন্তু শুক্রবার মেলবোর্ন পার্কের এই ম্যাচের পর দিমিত্রভ সম্পর্কে নতুন করে অনেকেই খোঁজ নিতে শুরু করেছেন।

মারে বধের নায়ক ইস্তোমিনকে হারিয়ে সেমিফাইনালে উঠেছিলেন। পেয়েছিলেন রাফায়েল নাদালকে। কিন্তু এদিন রড লেভার এরিনায় চিত্রনাট্য রাফার নামে লিখে দিয়েছিল টেনিস দেবতা। প্রথম সেটে জয়, দ্বিতীয় সেটে হার, তৃতীয় সেটে জয়, ফের চতুর্থ সেটে হার, এভাবে চার ঘণ্টা ৫৪ মিনিট পর অস্ট্রেলীয় ওপেনের ফাইনালে। তিরিশ বছরে অনেকটা স্লথ হয়েছেন। কিন্তু এখনও সোনা দিয়েই বাঁধানো তাঁর ব্যাকহ্যান্ড। তাই শেষ সেটে লভ-থার্টিতে পিছিয়ে থেকেও ম্যাচ বার করার সাহস দেখাতে পারেন। আসলে বাঘ বুড়ো হলেও বাঘই থাকে। সেটাই যেন এই স্পেনিয়ার্ড ফের প্রমাণ করলেন শুক্রবারের মেলবোর্ন পার্কের নাইট শোয়ে। যাইহোক, আসছে রবিবার ইতিহাসের ম্যাচ। একদিকে রজার ফেডেরার, অন্যদিকে রাফায়েল নাদাল। সেদিন এটাই হয়তো সবচেয়ে বড় এন্টারটেনমেন্ট।

First published: January 27, 2017, 8:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर