গোমাতা ছিলেন গর্ভবতী, বিয়ে বাড়ির মধ্যেই হয়ে গেল ‘এখন -তখন’!

গোমাতা ছিলেন গর্ভবতী, বিয়ে বাড়ির মধ্যেই হয়ে গেল ‘এখন -তখন’!

নাম যেমন ড্রামা, স্বভাবেও তেমনই ড্রামা ক্যুইন! গর্ভবতী গাভীর জন্য ভেস্তে গেল বিয়ের পার্টি!

নাম যেমন ড্রামা, স্বভাবেও তেমনই ড্রামা ক্যুইন! গর্ভবতী গাভীর জন্য ভেস্তে গেল বিয়ের পার্টি!

  • Share this:

#পোর্টল্যান্ড: আমরা নই, এই মন্তব্য করেছেন খোদ বিয়ের কনে! তবে সখেদে নয়, বরং বেশ পুলকিত ভাবেই! সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন ৩২ বছরের জেসা ল'জ (Jessa Laws)- যার নাম ড্রামা (Drama), সে তো ড্রামা ক্যুইন হবেই! ঠিক জানতাম বিয়ের দিনেই কাণ্ডটা ঘটাবে ও! পাত্র বেন ল'জের (Ben Laws) মুখেও দেখা গিয়েছে পরিতৃপ্তির হাসি। ওয়েডিং পার্টি কার্যত ভেস্তে গেলেও ৩৮ বছরের এই চাষির সে নিয়ে স্ত্রীর মতোই কোনও অভিযোগ নেই।

সম্প্রতি অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার পোর্টল্যান্ডের গোরাই ফার্মে ড্রামা নামের এক গর্ভিণী গাভী তার মালিক জেসা এবং বেনের বিয়ের পার্টি তছনছ করে দিয়েছে। দ্য ডেইলি মেলে প্রকাশিত খবর থেকে জানা গিয়েছে যে বিয়ে যত এগিয়ে এসেছিল, ড্রামার সন্তান প্রসবের সময়ও ততই এগিয়ে আসছিল একটু একটু করে। পশুচিকিৎসক ভালো করে পরীক্ষা করে সন্তান প্রসবের যে দিন উল্লেখ করেছিলেন, তার দু'-একদিন পরেই বিয়ের তারিখ ধার্য করেছিলেন অস্ট্রেলিয়ার এই চাষি দম্পতি। কিন্তু পশুচিকিৎসকের অনুমান করা তারিখে ড্রামার সন্তান পৃথিবীর মুখ দেখেনি। সেই ঘটনার উল্লেখ করে জেসা জানিয়েছেন যে তখনই তাঁর মনে হয়েছিল বিয়ের দিন ড্রামা সন্তান প্রসব করবে।

এবং তাঁর অনুমান অক্ষরে অক্ষরে মিলেও যায়! তাঁরা যখন বিয়ের শপথবাক্য পাঠ করছেন, ঠিক সেই সময়ে বেড়া ভেঙে দৌড়ে আসে ড্রামা। এবং জেসার এক বন্ধু কাঁধে টোকা দিয়ে সচেতন করেন তাঁকে। জেসা দেখেন যে ড্রামার শরীরের ভিতর থেকে দু'টি পা বেরিয়ে এসে ঝুলছে! এর পর স্বাভাবিক ভাবেই বিয়ের পার্টি মাথায় ওঠে তাঁদের! ১০০ জন অতিথির মধ্যে ১৫ জন হাত লাগান জেসা আর বেনের সঙ্গে ড্রামার সন্তান প্রসব করানোয়, বাকিরা ঘিরে ধরে দেখতে থাকেন ঘটনা। এই ভাবেই বিয়েতে আসা অতিথিদের চোখের সামনে সন্তানের জন্ম দেয় ড্রামা।

জেসা বাছুরটির নাম রেখেছেন ডেস্টিনি। প্রসব করানোর সময়ে কাদায় মাখামাখি হয়ে নষ্ট হয়েছে তাঁর দুধসাদা বিয়ের পোশাক, সেটা ধোপাবাড়ি পাঠানো হয়েছে হাল ফেরানোর আশায়। কিন্তু তা নিয়ে কোনও আক্ষেপ নেই তাঁর। বেনকে যখন প্রথম এক পানশালায় দেখেন তিনি, তখন দু'জনের গল্প জমে উঠেছিল তাঁদের গবাদি পশুর দেখভালের বিষয় নিয়েই। এবার নতুন জীবন শুরুর আগেও সঙ্গে থাকল সেই মিলের ব্যাপারটা, এর চেয়ে আনন্দের কিছু হতে পারে না বলেই দাবি করছেন নববিবাহিত দম্পতি।

Published by:Debalina Datta
First published: