corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে মাত্র একবার মুদির দোকানে গিয়েছিলেন সুস্থ যুবক, ফিরলেন করোনা নিয়ে !

লকডাউনে মাত্র একবার মুদির দোকানে গিয়েছিলেন সুস্থ যুবক, ফিরলেন করোনা নিয়ে !
representative image

যুবক জানান, মাস্ক, গ্লাভ্স পরে, হাত স্যানিটাইজার দিয়ে ধুয়ে,সামাজিক দূরত্বে দাঁড়িয়ে তিনি মুদির দোকান থেকে বাজার করেছিলেন...

  • Share this:

#আমেরিকা: করোনা মোকাবিলায় গোটা বিশ্বে লকডাউন! একান্ত প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে পা রাখা নিষেধ। শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্য কিনতে দোকানে যেতে পারেন। নিত্যপ্রয়োজনীয় কিছু জিনিস কিনতেই মুদির দোকানে গিয়েছিলেন, তাও একটি মাত্র বার, আর তাতেই ঘটে গেল চরম বিপদ! আমেরিকার বাসিন্দা, রীতিমত স্বাস্থ্যবান ৩১ বছর বয়সী যুবক বেনজি হা জানান, দোকান থেকে ফিরেই শরীরে অস্বস্তি শুরু হয়ে যায় তাঁর। পরদিন থেকে জ্বর, কাশি আর গা, হাত—পায়ে ব্যথা। ক্রমশ শরীর অসাড় হয়ে পড়ে। যুবককে ভর্তি করা হয় সাউদার্ন ক্যালিফোর্নিয়া হসপিটালে। লালারস পরীক্ষা করে দেখা যায় তিনি করোনা পজিটিভ। যুবক জানান, মাস্ক, গ্লাভ্স পরে, হাত স্যানিটাইজার দিয়ে ধুয়ে,সামাজিক দূরত্বে দাঁড়িয়ে তিনি মুদির দোকান থেকে বাজার করেছিলেন। কিন্তু তাও করোনার প্রকোপ থেকে বাঁচলেন না!

মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)-এর তরফে জানানো হয়েছে, করোনা আক্রান্ত ব্যক্তির হাঁচি বা কাশি থেকে জীবাণু ছড়ায়। সেক্ষেত্রে আক্রান্ত ব্যক্তির সঙ্গে দূরত্ব বজায় রাখলেও সংক্রমিত হওয়ার আশঙ্কা থাকে। করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির ড্রপলেট অন্য কারও নাক, মুখ, চোখ দিয়েও শরীরে প্রবেশ করতে পারে।

First published: April 17, 2020, 5:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर